পরীক্ষা

মাদরাসা শিক্ষা বোর্ডের স্থগিত আলিম পরীক্ষার তারিখ ঘোষণা

মাদরাসা শিক্ষা বোর্ডের স্থগিত আলিম পরীক্ষার তারিখ ঘোষণা। আলিমের স্থগিত পরীক্ষার সূচি প্রকাশ করেছে মাদরাসা শিক্ষা বোর্ড। ১৭ আগস্ট থেকে আলিম পরীক্ষা শুরু হওয়ার কথা থাকলেও প্রাকৃতিক দুর্যোগের কারণে পরীক্ষা পিছিয়ে দেয়া হয়। আগামী ২৭ আগস্ট থেকে এ পরীক্ষা শুরুর কথা আছে। এ পরিস্থিতিতে ১৭ আগস্ট থেকে ২৪ আগস্ট পর্যন্ত স্থগিত হওয়া চারটি পরীক্ষার নতুন সূচি প্রকাশ করা হলো।

মাদরাসা শিক্ষা বোর্ড থেকে আলিমের স্থগিত চারটি পরীক্ষার সূচি প্রকাশ করা হলো।

১৭ আগস্টের কুরআন মাজিদ (২০১) পরীক্ষা আগামী ১ অক্টোবর সকাল ১০ টা থেকে ১টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। ২০ আগস্টের আরবি প্রথম পত্র (সাধারণ বিভাগ ২০৫) ও আরবি সাহিত্য (বিজ্ঞান ও মুজাব্বিদ মাহির বিভাগ ২২৩) পরীক্ষা আগামী ৩ অক্টোবর সকালে অনুষ্ঠিত হবে। ২২ আগস্টের বাংলা প্রথম পত্র পরীক্ষা (২৩৬) আগামী ৫ অক্টোবর বৃহস্পতিবার সকালে এবং ২৪ আগস্টের বাংলা দ্বিতীয় পত্র পরীক্ষা (২৩৭) আগামী ৮ অক্টোবর সকালে অনুষ্ঠিত হবে।

৯ অক্টোবর থেকে ১৭ অক্টোবরের মধ্যে আলিমের ব্যবহারিক পরীক্ষা শেষ করতে বলেছে মাদরাসা শিক্ষা বোর্ড। ১৮ অক্টোবরের মধ্যে ব্যবহারিকের খাতা ও অন্যান্য কাগজপত্র বোর্ডের আলিম শাখায় জমা দিতে বলা হয়েছে ভারপ্রাপ্ত কর্মকর্তা বা তার প্রতিনিধিকে।

মাদরাসা শিক্ষা বোর্ডের স্থগিত আলিম পরীক্ষার তারিখ ঘোষণা

মাদরাসা শিক্ষা বোর্ড জানিয়েছে, অন্যান্য বিষয়ে পরীক্ষা আগের সূচি অনুসারে অনুষ্ঠিত হবে। তবে বিশেষ প্রয়োজনে সূচিতে পরিবর্তন আনতে পারবে বোর্ড।

স্থগিত পরীক্ষার সূচি সব ডিসি, ইউএনও ও ভারপ্রাপ্ত কর্মকর্তাকে পাঠিয়েছে বোর্ড। সংশোধিত সূচি অনুসারে পরীক্ষা নিতে বলা হয়েছে সংশ্লিষ্টদের।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group