ক্যারিয়ারশিক্ষা খবর

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪ Sylhet Divisional Commissioner’s Office Job Circular

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪ Sylhet Divisional Commissioner’s Office Job Circular. বিভাগীয় কমিশনারের কার্যালয়, সিলেট এর নিম্নবর্ণিত শূন্য পদসমূহের বিপরীতে অস্থায়ী ভিত্তিতে সরাসরি নিয়োগের মাধ্যমে পূরণের নিমিত্ত সিলেট বিভাগের আওতাধীন সিলেট, সুনামগঞ্জ, হবিগঞ্জ এবং মৌলভীবাজার জেলার স্থায়ী বাসিন্দাগণের নিকট হতে নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে অনলাইনে (http://divsl.teletalk.com.bd) দরখাস্ত আহ্বান করা যাচ্ছে।

নির্বাচন কমিশন সচিবালয় ও এর আওতাধীন মাঠ পর্যায়ের কার্যালয়ের ২০তম গ্রেডভুক্ত অফিস সহায়ক পদে কর্মচারী নিয়োগের নিমিত্ত ৩১ মার্চ ২০২৩ তারিখে অনুষ্ঠিত নৈর্ব্যক্তিক (MCQ) পরীক্ষার ফলাফলের ভিত্তিতে নিম্নবর্ণিত রোল নম্বরধারী প্রার্থীগণ লিখিত পরীক্ষার জন্য নির্বাচিত হয়েছেন। বাংলাদেশ নির্বাচন কমিশনের অধীনে আজ ৩১ মার্চ ২০১৩ তারিখ বিকাল ৩টা থেকে ৪টা পর্যন্ত ঢাকা শহরের বিভিন্ন শিক্ষা কেন্দ্রে অফিস সহায়ক পরীক্ষার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচন কমিশন অফিস সহায়ক পরীক্ষার ফলাফল ২০২৩ দেখুন নিচের ছবিতে। পরীক্ষাটি mcq/Written আকারে অনুষ্ঠিত হয়েছে।

আবেদন ফরম পূরণ এবং পরীক্ষায় অংশগ্রহণের ক্ষেত্রে নিম্নবর্ণিত শর্তাবলি অবশ্যই অনুসরণ করতে হবে :

(১) প্রার্থীর বয়সসীমা বিজ্ঞপ্তি জারির তারিখে সর্বনিম্ন ১৮ বছর এবং জনপ্রশাসন মন্ত্রণালয়, বিধি-১ শাখার ২২ সেপ্টেম্বর ২০২২ তারিখের ০৫.০০.০০০০,190, 11, 019,20 ১৪৯ নম্বর পত্রের পরিপ্রেক্ষিতে ২৫ মার্চ ২০২০ তারিখে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। তবে বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধাগণের পুত্র কন্যা এবং প্রতিবন্ধী প্রার্থীদের ক্ষেত্রে ৩২ বছর পর্যন্ত বয়স শিথিলযোগ্য। বয়সের ক্ষেত্রে কোন এফিডেভিট গ্রহণযোগ্য নয়।

(২) এই নিয়োগ বিজ্ঞপ্তিতে বর্ণিত পদ পূরণে বিভাগীয় কমিশনার অফিসের কর্মচারী নিয়োগ বিধিমালা, ২০২০ অনুসরণ করা হবে।

(৩) সরকারি, আধা-সরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানে কর্মরত প্রার্থীকে অবশ্যই যথাযথ কর্তৃপক্ষের অনাপত্তিপত্র দাখিল সাপেক্ষে আবেদন করতে হবে।

(৪) আবেদনকারীকে তার সর্বশেষ অর্জিত শিক্ষাগত যোগ্যতার বিষয়টি আবেদনে উল্লেখ করতে হবে।

(৫) নিয়োগের জন্য প্রার্থী নির্বাচনের জন্য নিয়োগ বিধি মতে লিখিত, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীরাই কেবল মৌখিক ও ব্যবহারিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য বিবেচিত হবেন।

(৬) চাকুরির জন্য আবেদন অনলাইনে আগামী ০৫ এপ্রিল ২০২৪ তারিখ সকাল ১০:০০ টা হতে ২০ এপ্রিল ২০২৪ তারিখ বিকাল ০৫:০০ টা পর্যন্ত দাখিল করা যাবে। অফিসে সরাসরি/ডাকযোগে কোন দরখাস্ত গ্রহণ করা হবে না। সরাসরি/ডাকযোগে প্রেরিত সকল দরখাস্ত বাতিল মর্মে গণ্য হবে।

(৭) লিখিত পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের মৌখিক পরীক্ষার সময় সকল সনদ/ অনাপত্তিপত্র/কাগজপত্রাদির মূলকপি প্রদর্শনপূর্বক প্রতিটির ০১ টি করে সত্যায়িত ফটোকপি দাখিল করতে হবে। দাখিল/উপস্থাপনযোগ্য কাগজপত্রের তালিকা: (i) সকল সনদ/প্রত্যয়ন/অনাপত্তিপত্র। (ii) সংশ্লিষ্ট জেলার স্থায়ী বাসিন্দা হিসেবে সিটি কর্পোরেশন/পৌরসভার মেয়র/ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব সনদ।

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৪

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩সিলেট বিভাগীয় কমিশনার কার্যালয় নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ ২০২৩

(iii) জাতীয় পরিচয়পত্র/জন্ম নিবন্ধন সনদ। (iv) প্রথম শ্রেণির গেজেটেড কর্মকর্তা কর্তৃক প্রদত্ত চারিত্রিক সনদপত্র। (v) চাকুরিরত প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত অনাপত্তি পত্র। (vi) মুক্তিযোদ্ধা কোটায় আবেদনকারী (বীর মুক্তিযোদ্ধা ও শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যার পুত্র-কন্যা) প্রার্থীদের ক্ষেত্রে সরকারের সর্বশেষ নীতিমালা অনুযায়ী মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় কর্তৃক প্রদত্ত মুক্তিযোদ্ধা সনদপত্র।

(vii) আবেদনকারী বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র-কন্যা এবং বীর মুক্তিযোদ্ধা/ শহীদ বীর মুক্তিযোদ্ধার পুত্র- কন্যার পুত্র-কন্যা হলে আবেদনের সাথে বীর মুক্তিযোদ্ধার সাথে সম্পর্ক উল্লেখপূর্বক ১ম শ্রেণির গেজেটেড কর্মকর্তা অথবা সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান/পৌরসভার মেয়র/ সিটি কর্পোরেশনের ওয়ার্ড কাউন্সিলর কর্তৃক প্রদত্ত প্রত্যয়নপত্র। (viii) অন্যান্য কোটা যেমন প্রতিবন্ধী কোটায় প্রার্থীদের ক্ষেত্রে যথাযথ কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রত্যয়ন/সনদপত্র। (ix) Online এ পুরণকৃত আবেদনপত্রের কপি ও প্রবেশপত্র।

(৮) নিয়োগের জন্য বাছাইকৃত প্রার্থীকে চূড়ান্ত নিয়োগ প্রদানের পূর্বে প্রার্থীর চারিত্রিক প্রতিপাদন সম্পাদন করা হবে।

(১) প্রার্থী কর্তৃক প্রদত্ত কোন তথ্য বা দাখিলকৃত কাগজপত্র জাল, মিথ্যা, ভুল বা ভূয়া প্রমাণিত হলে কিংবা পরীক্ষায় নকল বা অসদুপায় অবলম্বন করলে দরখাস্ত/ নিয়োগ বাতিল বলে গণ্য হবে এবং সংশ্লিষ্ট ব্যক্তির বিরুদ্ধে যথাযথ আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। (১০) যদি কোন প্রার্থী বাংলাদেশের নাগরিক না হন কিংবা বাংলাদেশের নাগরিক নন এমন কোনো ব্যক্তিকে বিয়ে করেন বা করার জন্য প্রতিশ্রুতিবদ্ধ হন কিংবা কোন ফৌজদারি আদালত কর্তৃক নৈতিক স্খলনজনিত অভিযোগে দন্ডিত হন কিংবা কোন স রকারি বা স্বায়ত্বশাসিত প্রতিষ্ঠান বা স্থানীয় কর্তৃপক্ষের চাকুরি হতে বরখাস্ত হয়ে থাকেন তবে তিনি আবেদন করার জন্য যোগ্য বিবেচিত হবেন না।

Sylhet Divisional Commissioner’s Office Job Circular 2024. Applications are being invited online (http://divsl.teletalk.com.bd) from the permanent residents of Sylhet, Sunamganj, Habiganj, and Moulvibazar districts under Sylhet Division for filling up the following vacant posts on a temporary basis against the following vacant posts of the Divisional Commissioner’s Office, Sylhet.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group