শিক্ষা খবর

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৪ প্রকাশ

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৪ প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। শুক্রবার এ দুই শ্রেণির নতুন ক্লাস রুটিন প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর। নতুন শিক্ষাক্রমে ষষ্ঠ ও সপ্তম শ্রেণির শিক্ষার্থীদের দশটি করে বিষয় পড়তে হবে। সেগুলো হলো, বাংলা, ইংরেজি, গণিত, বিজ্ঞান, সামাজিক বিজ্ঞান, ডিজিটাল প্রযুক্তি, জীবন ও জীবিকা, স্বাস্থ্য সুরক্ষা, ধর্ম এবং শিল্প ও সংস্কৃতি।

নতুন শিক্ষাক্রমে এ দুই শ্রেণিতে প্রতি পিরিয়ড হবে ৪৫ মিনিটের। তবে রোল কলের কারণে প্রথম পিরিয়ড হবে ৫০ মিনিটের। রোববার থেকে বৃহস্পতিবার সপ্তম শ্রেণিতে প্রতিদিন সাত পিরিয়ড ক্লাস হবে। আর ষষ্ঠ শ্রেণিতে রোববার থেকে বুধবার প্রতিদিন সাত পিরিয়ড ক্লাস নির্ধারণ করে দেয়া হলেও বৃহস্পতিবার ছয়টি পিরিয়ডের ক্লাস নির্ধারণ করে দিয়েছে অধিদপ্তর। তবে বৃহস্পতিবার ৬ষ্ঠ শ্রেণির ৭ম পিরিয়ডের ক্লাস স্কুল প্রয়োজন অনুযায়ী ব্যবহার করতে হবে। চতুর্থ পিরিয়ডের পর দুই শ্রেণিতে ৪০ মিনিটের বিরতি থাকবে।

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৪ প্রকাশ

ষষ্ঠ ও সপ্তম শ্রেণির নতুন ক্লাস রুটিন ২০২৩ প্রকাশ

নতুন শিক্ষাক্রমে রোববার ষষ্ঠ শ্রেণিতে প্রথম পিরিয়ডে বাংলা, দ্বিতীয় ও তৃতীয় পিরিয়ডে বিজ্ঞান, চতুর্থ পিরিয়ডে সমাজিক বিজ্ঞান, পঞ্চম পিরিয়ডে স্বাস্থ্য সুরক্ষা, ষষ্ঠ পিরিয়ডে গণিত ও সপ্তম পিরিয়ডে ডিজিটাল টেকনোলজি বিষয়ের ক্লাস হবে। এদিন সপ্তম শ্রেণিতে প্রথম পিরিয়ডে ইংরেজি, দ্বিতীয় পিরিয়ডে শিল্প ও সংস্কৃতি, তৃতীয় পিরিয়ডে বাংলা, চতুর্থ পিরিয়ডে গণিত, পঞ্চম ও ষষ্ঠ পিরিয়ডে বিজ্ঞান ও সপ্তম পিরিয়ডে ধর্ম বিষয়ের ক্লাস হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group