শিক্ষা খবরশিক্ষা নিউজ

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ আজ

পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষ আজ।পবিত্র ঈদুল ফিতরের ছুটি শেষে আজ বৃহস্পতিবার (৫ মে) অফিস খুলেছে। গত শুক্রবার থেকে ঈদের ছুটি শুরু হয়। এ ছুটি শেষ হয় গতকাল বুধবার। সাপ্তাহিক দুই দিন মিলে এবারের ঈদে টানা ছয় দিনের ছুটি ভোগ করতে পেরেছেন সরকারি কর্মকর্তা-কর্মচারীরা। গত ২৯ ও ৩০ এপ্রিল ছিল সাপ্তাহিক ছুটি। ১ মে ছিল মে দিবসের ছুটি। এরপর ২, ৩ ও ৪ মে ছিল ঈদের সরকারি ছুটি। এদিকে, আজ ব্যাংক-বিমা খুলেছে।

করোনা মহামারির কারণে গত দুই বছর বিধি-নিষেধ ছিল। এই বিধি-নিষেধের কারণে গত দুই বছর অনেকেই ঈদ উদযাপনে গ্রামের বাড়ি যেতে পারেননি। কিন্তু এবার করোনা নিয়ন্ত্রণে আসায় জাতীয় ঈদগাহে ঈদের প্রধান জামাতসহ সারা দেশে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে ঈদ উদ্যাপিত হয়। এবার প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে রেল, সড়ক ও নৌপথে অসংখ্য মানুষের রাজধানী ছাড়ার চিরাচরিত চিত্র চোখে পড়ে। লাখ লাখ মানুষ গ্রামে ঈদ উদযাপন করতে যাওয়ায় ঢাকা ফাঁকা হয়ে যায়। এখন আবার ঢাকায় ফিরছেন মানুষ।

এদিন সাধারণ সময়সূচি অনুযায়ী ব্যাংকে লেনদেন হবে। ব্যাংকের লেনদেনের বিষয়ে কেন্দ্রীয় ব্যাংক আগেই নির্দেশনা দিয়েছিল। সাধারণ সময়সূচি অনুযায়ী সকাল ১০টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ব্যাংকে লেনদেন হবে। তবে অন্যান্য কার্যক্রমের জন্য ব্যাংক খোলা থাকবে সকাল ১০টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত। আজ ব্যাংক বিমা ও অফিস আদালত খুললেও আগামীকাল শুক্রবার ও শনিবার সাপ্তাহিক ছুটির দিন থাকায় এসব প্রতিষ্ঠান বন্ধ থাকবে।

Holy Eid-ul-Fitr holiday ends today. Office is open today, Thursday (May 5) after Holy Eid-ul-Fitr holiday. Eid holidays started from last Friday. The holiday ended on Wednesday. Government officials and employees have been able to enjoy six consecutive days off this Eid for two days a week. April 29 and 30 were weekly holidays. May 1 was a May Day holiday. Then May 2, 3 and 4 were Eid public holidays. Meanwhile, bank-insurance has opened today.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group