তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

যেভাবে জি-মেইলে ভিডিও কল করা যাবে

যেভাবে জি-মেইলে ভিডিও কল করা যাবে।এক্ষেত্রে জুমসহ গুগল মিটিং ছিল ভরসা। তবে ভিডিও কল কিংবা মিটিংয়ের জনপ্রিয়তা বিবেচনা করে বিশেষ এই ফিচার নিয়ে এসছিল জি-মেইল। ভয়েস কল করার ক্ষেত্রে গুগল মিট আর ব্যবহার করতে হবে না। এবার মেইল খুলে রাখলেও ভিডিও কল করা যাবে। এই ফিচারে কোনো ব্যক্তির অ্যাকাউন্ট বেছে নিয়ে তা ডায়াল করলেই তার ফোনে রিং হবে। যে কোনো স্মার্টফোন থেকে এই কলের উত্তর দেওয়া যাবে।

দূর দূরান্তের বন্ধু কিংবা প্রিয়জনের সঙ্গে কথা বলার জন্য রয়েছে অনেক মাধ্যম। শুধু অডিও নয় ভিডিও কলেও কথা বলা যায় নান অ্যাপ ব্যবহার করে। বিশেষ করে করোনা পরিস্থিতিতে ভিডিও কলিং অ্যাপের প্রতি নির্ভরতাও বেড়েছে সবার।অনেক ক্ষেত্রে ভিডিও কনফারেন্সও করতে হয়। করোনাকালে মিটিং, ক্লাস, আড্ডা দেওয়ার অন্যতম মাধ্যম ছিল অনলাইন ভিডিও কল।

কিভাবে জি-মেইলে ভিডিও কল করতে পারবেন
১: লিঙ্ক বা ইমেলের মাধ্যমে মিটিং আমন্ত্রণ পাঠাতে, সেন্ড ইনভাইটে ক্লিক করুন।
২:মিটিংয়ে যোগ দিতে জয়েন নাও-এ ক্লিক করুন।
৩:মিটিং থেকে বের হতে লিভ নাও-তে ক্লিক করুন।
৪:এজন্য প্রথমে আপনার জি-মেইল অ্যাকাউন্ট খুলুন।
৫;মিট সেকশন থেকে নিউ মিটিং-এ ক্লিক করুন।

যদি অন্য কারো আমন্ত্রণে ভিডিও কলে জয়েন করতে চান তাহলে
১:মিটিংয়ে যোগ দিতে জয়েন নাও-এ ক্লিক করুন।
২:মিটিং থেকে বের হতে লিভ নাও-তে ক্লিক করুন।
৩:প্রথমে আপনার জি-মেইল অ্যাকাউন্ট খুলুন।
৪:নিচের বাম দিকে থাকা আসন্ন ভিডিও কলের লিঙ্কে ক্লিক করুন।

How to make video calls in Gmail. In this case, Google meeting with zoom was reliable. However, considering the popularity of video calls or meetings, Gmail came up with this special feature. Google Meet is no longer used for voice calls. Video calls can be made even if the mail is left open. Selecting a person’s account in this feature and dialing it will ring his phone. This call can be answered from any smartphone.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group