তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

ফেসবুকে ফলোয়ার বাড়ানোর উপায়

ফেসবুকে ফলোয়ার বাড়ানোর উপায়।পরিচিত মানুষ বা বন্ধুদের সঙ্গে যোগাযোগ রাখার একটি অন্যতম মাধ্যম ফেসবুক। এই সামাজিক যোগাযোগ মাধ্যমের বদৌলতে অনেক পরিচিতজনের সঙ্গেই যোগাযোগ রাখা যাচ্ছে। ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠানো খুব স্বাভাবিক একটি বিষয়। কিন্তু এটি বিরক্তির কারণ হয় যখন অযাচিত মানুষ ফ্রেন্ড রিকোয়েস্ট পাঠায়। চাইলে কিন্তু এ ধরনের স্পাম ফ্রেন্ড রিকোয়েস্ট বা বন্ধুত্বের অনুরোধগুলো বন্ধ করা যায়। অন্যদিকে ফ্রেন্ড না বাড়িয়ে বাড়িয়ে নেওয়া যায় ফলোয়ার। জানুন ফেসবুকে বন্ধুতের লাগাম টেনে কীভাবে ফলোয়ার বাড়াবেন।

সেলিব্রেটিদের ফেসবুক টাইমলাইনে গেলে অনেকসময় দেখা যায় কেবল ফলো অপশন রয়েছে। কোনো ফ্রেন্ড রিকোয়েস্ট অপশন নেই। অনেকের মনে প্রশ্ন জাগে, কী করে তারা এটি বন্ধ করেছে? একেবারে রিকোয়েস্ট আসা বন্ধের কোনো ফিচার ফেসবুক কর্তৃপক্ষ রাখেনি। তবে কিছু শর্তসাপেক্ষে সেটি সম্ভব। শর্তগুলো হলো-ফ্রেন্ড লিস্টে ৫০০০ বন্ধু থাকতে হবে। ১ হাজারের বেশি ফলোয়ার থাকতে হবে। এই শর্তগুলোর যেকোনো একটি পূরণ করতে পারলে আপনি ফ্রেন্ড রিকোয়েস্ট অপশন অফ করতে পারবেন। ভেরিফাইড আইডিগুলো (নীল টিকাযুক্ত) এটি সহজেই করতে পারেন।

ফেসবুকে ফলোয়ার বাড়ানোর উপায়

১: ফেসবুক প্রোফাইলে লগ ইন করুন।
২: ওপরের ডান কোণায় থাকা নিম্নমুখী তীর চিহ্ন ক্লিক করে সেটিংস অপশনে যান।
৩: এবার প্রাইভেসি অপশনে ক্লিক করুন।
৪: এখন ‘হাউ পিপল ফাইন্ড অ্যান্ড কনট্রাক্ট উইথ ইউ’ লেখা একটি অপশন পাবেন। সেখানে গিয়ে ‘ফ্রেন্ড রিকোয়েস্ট’ অপশনটি ক্লিক করুন।
৫: এখানে একটি অপশন পাবেন ‘হু ক্যান সেন্ড ইউ ফ্রেন্ড রিকোয়েস্ট’ লেখা। সেটি খুঁজে বের করুন। এরপর ‘ফ্রেন্ডস অব ফ্রেন্ডস’ সিলেক্ট করুন।

Ways to increase followers on Facebook. Facebook is one of the means to keep in touch with acquaintances or friends. Thanks to this social media, it is possible to keep in touch with many acquaintances. Sending a friend request on Facebook is a very normal thing. But it does cause annoyance when unsolicited people send friend requests. However, such spam friend requests or friendship requests can be turned off if desired. On the other hand, followers can be increased without increasing friends. Learn how to increase your followers by pulling the reins of friends on Facebook.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group