জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষার রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ প্রকাশিত Honours 4th Year Exam Routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ প্রকাশিত হয়েছে NU Honours 4th Year Routine, আজকে বিস্তারিত আলোচনা করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত  রুটিন ২০২২ প্রকাশ করেছে। ২০১৮-২০১৯, ২০১৬-২০১৭, ২০১৭-২০১৮ সেশন এর এনইউ এর অফিসিয়াল ওয়েবসাইটে www.nu.ac.bd রুটিনটি প্রকাশ করে। National University Honours 4th Year Exam Routine 2023 Has been Published www Daily Result BD com bangla Website.

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি দেখুন এখানে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২১। ২০১৮-২০১৯ শিক্ষাবর্ষের নিয়মিত ও ২০১৩-২০১৪, ২০১৪-২০১৫, ২০১৫-২০১৬ শিক্ষাবর্ষের অনিয়মিত, গ্রেড উন্নয়ন, বিশেষ অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সময়সূচি

প্রিমিয়াম সাজেশন Premium Suggestion

সংবাদ বিজ্ঞপ্তি –

অনার্স চতুর্থ বর্ষের রুটিন প্রকাশের তারিখ: ২০ মার্চ ২০২৪

• পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষা ১৯.০৫.২০২৪ তারিখে শুরু হবে।

• পরীক্ষা আরম্ভের সময়ঃ পরীক্ষা প্রতিদিন দুপুর ০১ঃ০০ টা থেকে শুরু হবে।

২০২২ সালের অনার্স ১ম, ২য়, ৩য় এবং ৪র্থ বর্ষ (বিশেষ) পরীক্ষার সময়সূচী।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ Honours 4th Year Exam Routine

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন 2024

 

 

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৩
জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪

২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সংশােধিত সময়সূচী। নিম্নোক্ত সংশােধিত তারিখ ও সময়সূচী অনুযায়ী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর তারিখ ও সময়: ১৯/০৫/২০২৪ থেকে ১১/০৬/২০২৪ তারিখ পর্যন্ত দুপুর ১.০০ টা থেকে

পরীক্ষার সময়কালঃ প্রশ্নপত্রে উল্লিখিত সময়কাল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা শুরু হবে ১৯.০৫.২০২৪ তারিখ থেকে এবং শেষ হবে, ১১.০৬.২০২৪ তারিখে।

ডেইলি রেজাল্ট বিডির পাঠকদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রুটিনটি হুবহু দেয়া হলো। সেই সাথে আসল রুটিনটি কোন ঝামেলা ছাড়া ডাউনলোড করার লিংকও দিয়ে দেয়া হলো যাতে করে সবাই খুব সহজে এবং ঝামেলা ছাড়া অরজিনাল রুটিন ডাউনলোড করতে পারেন। ২০১৮-২০১৯, ২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের ২০১৯ সালের ( পরিক্ষা অনুষ্ঠিত হবে ২০২০ সালে ) নিয়মিত চতুর্থ বর্ষের সংশোধিত পরীক্ষার সময়সূচী প্রকাশ

Honours 4th Year Exam Routine আপডেট অনার্স ৪র্থ বর্ষের পরিক্ষার রুটিন:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের নতুন/ পরিবর্তিত রুটিন প্রকাশের তারিখ: ২০-০৩-২০২৪

পরিক্ষা প্রতিদিন দুপুর ০১.০০ টা থেকে শুরু হবে।

পরীক্ষার সময়ঃ প্রশ্ন পত্রে যে সময় দেয়া থাকবে সেটি।

পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা ১৯.০৫.২০২৪ তারিখে শুরু হবে।

পরিক্ষা শেষ হবেঃ ১১/০৬/২০২৪ তারিখে পরিক্ষা শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার রুটিন ২০২৪ সংশোধিত

জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার রুটিন ২০২৪ | রুটিন ডাউনলোড করুন এখানে

পিডিএফ ফরমেটে অরজিনাল রুটিনটি ডাউনলোড করতে ক্লিক করুন

NU Exam সময়সুচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২২ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা শুরু হবে ১৯.০৫.২০২৪ তারিখ থেকে এবং শেষ হবে ১১.০৬.২০২৪ তারিখে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পূর্বের  রুটিন ব্যবহারিক পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা রুটিন প্রকাশের পরবর্তীতে সময়ে প্রকাশ করা হবে।

বিশেষ নির্দেশনাঃ

১। কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন ৰা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রাঙ নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং nuh204@gmail.com তে পাওয়া যাবে।

৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

৬। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ সবার আগে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট এর পাশেই থাকুন।

সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী ০৪/০৫/২০২৪ তারিখে অনুষ্ঠিতব্য ২০২২ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সকল বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত ঘােষণা করা হলাে।স্থগিত এ পরীক্ষার সংশােধিত তারিখ সংশ্লিষ্ট সকলকে পরবর্তীতে জানানাে হবে। এ পরীক্ষার পূর্বঘােষিত অন্যান্য তারিখ ও সময়সূচী অপরিবর্তিত থাকবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group