জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের রুটিন আজকে বিস্তারিত আলোচনা করা হবে। জাতীয় বিশ্ববিদ্যালয় অনার্স ৪র্থ বর্ষের সংশোধিত  রুটিন প্রকাশ করেছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটে রুটিনটি প্রকাশ করে।

সংশ্লিষ্ট সকলকে জানানাে যাচ্ছে যে, জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধীনে আগামী ০৪/০৫/২০১৯ তারিখে অনুষ্ঠিতব্য ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার সকল বিষয়ের পরীক্ষা অনিবার্য কারণে স্থগিত ঘােষণা করা হলাে।স্থগিত এ পরীক্ষার সংশােধিত তারিখ সংশ্লিষ্ট সকলকে পরবর্তীতে জানানাে হবে। এ পরীক্ষার পূর্বঘােষিত অন্যান্য তারিখ ও সময়সূচী অপরিবর্তিত থাকবে।

শনিবারে অনার্স ৪র্থ বর্ষের পরীক্ষা এখনো স্থগিত করা হয়েছে এবং শনিবারে প্রাকৃতিক দূর্যোগ ঘূর্ণীঝড় ফণী বাংলাদেশের উপকূলবর্তী জেলা গুলোতে আঘাত হানবে। তবে সাধারন শিক্ষাবোর্ড শনিবারের এইচ এস সি পরিক্ষা স্থগিত করা হয়েছে এবং আজকে শুক্রবার অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা নিয়ে নোটিশ প্রকাশ করেছে জাতীয় বিশ্ববিদ্যালয় ।এ ব্যাপারে এনইউ অনার্স ৪র্থ বর্ষের শিক্ষার্থীরা চিন্তিত ছিল!!!
অনেক পরীক্ষার্থীরা এই দূর্যোগের দিনে অর্থাৎ ৪/৫/১৯ তারিখের পরীক্ষার দিন পরিবর্তন করার দাবী জানিয়েছিল ৷ যেহেতু ঘুর্ণিঝড় ফণীর আঘাত হানার সম্ভাব্যতার জন্য ৪/৫/১৯ তারিখের এইস,এস,সি ও সমমানের পরিক্ষা স্থগিত করা হয়েছে।চ অনার্সের পরিক্ষা স্থগিত করা হলো না কেন? এই প্রশ্ন অনেকেরই ছিল !
এনইউ কর্তৃক অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা নিয়ে নোটিশ প্রকাশিত 

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষের রুটিন

২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষা সংক্রান্ত বিজ্ঞপ্তি (পূর্ব প্রকাশিত)

২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষ পরীক্ষার সংশােধিত সময়সূচী, অনিবার্য কারণে জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স ৪র্থ বর্ষ পরীক্ষার পূর্ব ঘােষিত সময়সূচী বাতিল করা হলাে। নিম্নোক্ত সংশােধিত তারিখ ও সময়সূচী অনুযায়ী এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শুরুর তারিখ ও সময়: ০৭/০৪/২০১৯ থেকে ০৪/০৫/২০১৯ তারিখ পর্যন্ত দুপুর ২.০০ টা থেকে এবং০৯/০৫/২০১৯ থেকে ২২/০৫/২০১৯ তারিখ পর্যন্ত সকাল ৯.০০ টা।

পরীক্ষার সময়কালঃ প্রশ্নপত্রে উল্লিখিত সময়কাল

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা শুরু হবে ০৭.০৪.২০১৯ তারিখ থেকে এবং শেষ হবে, ২২.০৫.২০১৯ তারিখে।

ডেইলি রেজাল্ট বিডির পাঠকদের জন্য এখানে জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রুটিনটি হুবহু দেয়া হলো। সেই সাথে আসল রুটিনটি কোন ঝামেলা ছাড়া ডাউনলোড করার লিংকও দিয়ে দেয়া হলো যাতে করে সবাই খুব সহজে এবং ঝামেলা ছাড়া অরজিনাল রুটিন ডাউনলোড করতে পারেন।

২০১৪-২০১৫ শিক্ষা বর্ষের ২০১৮ সালের ( পরিক্ষা অনুষ্ঠিত হবে ২০১৯ সালে ) নিয়মিত চতুর্থ বর্ষের সংশোধিত পরীক্ষার সময়সূচী প্রকাশ

আপডেট অনার্স ৪র্থ বর্ষের পরিক্ষার রুটিন:

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের রুটিন প্রকাশের তারিখ: ০৭-০৪-২০১৯

পরিক্ষা প্রতিদিন দুপুর ০২.০০ ও সকাল ৯ টা থেকে শুরু হবে।

পরীক্ষার সময়ঃ প্রশ্ন পত্রে যে সময় দেয়া থাকবে সেটি।

পরিক্ষা শুরুর তারিখঃ জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা ০৭.০৪.২০১৯ তারিখে শুরু হবে।

পরিক্ষা শেষ হবেঃ ২২/০৫/২০১৯ তারিখে পরিক্ষা শেষ হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স চতুর্থ বর্ষের  সংশোধিত রুটিন

পিডিএফ ফরমেটে অরজিনাল রুটিনটি ডাউনলোড করতে ক্লিক করুন

সময়সুচি অনুযায়ী জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের অনার্স চতুর্থ বর্ষের পরিক্ষা শুরু হবে ০৭.০৪.২০১৯ তারিখ থেকে এবং শেষ হবে ২২.০৫.২০১৯ তারিখে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স ৪র্থ বর্ষের পূর্বের  রুটিন

ব্যবহারিক পরীক্ষার সময়সূচী ও কেন্দ্রতালিকা রুটিন প্রকাশের পরবর্তীতে সময়ে প্রকাশ করা হবে।

বিশেষ নির্দেশনাঃ

১। কোন কারণ দর্শানাে ছাড়াই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ পরীক্ষা অনুষ্ঠানের সময়সূচী পরিবর্তন করতে পারবেন।

২। সময়সূচী অনুযায়ী সকল তত্ত্বীয় পরীক্ষা শেষ না হওয়া পর্যন্ত ট্রেজারী থেকে প্রশ্নপত্রের ট্রাংক উত্তোলন ৰা গ্রহণ করা যাবে না।

৩। পরীক্ষার্থীদের প্রবেশপত্রে ডিজিটাল স্বাক্ষরে দেওয়া হবে। সংশ্লিষ্ট কলেজ পরীক্ষার্থীদের প্রবেশপত্র Print করে পরীক্ষার্থীদের এবং স্বাক্ষর লিপি Print করে কেন্দ্রে সরবরাহ করবেন। এ সংক্রাঙ নির্দেশনা জাতীয় বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট www.nubd.info/honours এবং [email protected] তে পাওয়া যাবে।

৪। তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার পরে ব্যবহারিক পরীক্ষা শুরু হবে। ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার সময়সূচী যথাসময়ে জানানাে হবে। পরীক্ষার্থীদেরকে স্ব-স্ব কলেজে যােগাযােগ করে ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার তারিখ ও সময় জেনে নিতে হবে।

৫। কলেজ কর্তৃপক্ষ আসন বিন্যাসের জন্য এক কপি পরীক্ষার্থী বিবরণী ও কেন্দ্র ফি বাবদ আদায়কৃত পরীক্ষার্থী প্রতি ১৫০/- টাকার মধ্যে ১৫০/- টাকা নিজ পরীক্ষা সংক্রান্ত কাজের জন্য রেখে পরীক্ষার্থী প্রতি ৩০০/- টাকা হারে মােট টাকা পরীক্ষা শুরুর তিন দিন পূর্বে সংশ্লিষ্ট কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তার নিকট জমা দেবেন।

৬। ইনকোর্স, ব্যবহারিক ও মৌখিক পরীক্ষার নম্বর জাতীয় বিশ্ববিদ্যালয়ের সফটওয়ার থেকে ডাউনলােড করে অনলাইনের মাধ্যমে প্রেরণ করতে হবে এবং তার প্রিন্ট কপিসহ পরীক্ষার্থীদের স্বাক্ষরলিপি ও অন্যান্য কাগজপত্রাদি উপ-পরীক্ষা নিয়ন্ত্রক, চতুর্থ বর্ষ অনার্স শাখায় তত্ত্বীয় পরীক্ষা শেষ হওয়ার ১০ (দশ) কার্যদিবসের এর মধ্যেই হাতে হাতে জমা দিতে হবে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ সবার আগে বিস্তারিত জানতে আমাদের ওয়েবসাইট এর পাশেই থাকুন।

Related Content