ক্যারিয়ারশিক্ষা নিউজ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ।বাংলাদেশ নৌবাহিনী জনবল নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। প্রকাশিত বিজ্ঞপ্তি অনুসারে পতিষ্ঠানটি জাহাজের ক্যাপ্টেন, এয়ারক্রাফট পাইলট, নৌকমান্ডো ও সাবমেরিনার হতে ২০২৩-এ অফিসার ক্যাডেট ব্যাচএ লোকবল নিয়োগ দেবে। আগ্রহী প্রার্থীরা ১৬ মে পর্যন্ত অনলাইনে আবেদন করতে পারবেন।সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক (বিজ্ঞান বিভাগ)/ সমমান পরীক্ষায় ন্যূনতম জিপিএ ৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় গণিত ও পদার্থবিজ্ঞান বিষয়ে ন্যূনতম জিপিএ ৪.০ থাকতে হবে।

আগ্রহী প্রার্থীগণ http://bndcp.teletalk.com.bd ওয়েবসাইটে প্রবেশ করে আবেদন ফরম পূরণ করতে পারবেন। অনলাইনে আবেদনপত্র পূরণ সংক্রান্ত বিস্তারিত তথ্য ও নিয়মাবলী http://bndcp.teletalk.com.bd ও www.navy.mil.bd ওয়েবসাইটে পাওয়া যাবে। Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদান শুরুর তারিখ ও সময় : ১৪ মার্চ ২০২৩ সকাল ১০.০০টা। Online এ আবেদনপত্র পূরণ ও পরীক্ষার ফি জমাদানের শেষ তারিখ ও সময় : ০৪ এপ্রিল ২০২৩ বিকাল ৫.০০টা।

জনবল নিয়োগের বিজ্ঞপ্তি দিয়েছে বাংলাদেশ নৌবাহিনী। প্রতিষ্ঠানটি নৌকমান্ডো ও সাবমেরিনার পদে লোকবল নেবে। ২০২৩ সালের এইচএসসি বা সমমানের পরীক্ষার্থীরা আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় ২৫ মার্চ।

বিজ্ঞান বিভাগ থেকে মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক অথবা সমমানের পরীক্ষায় কমপক্ষে জিপিএ-৪.৫০ পেয়ে উত্তীর্ণ হতে হবে। উভয় পরীক্ষায় পদার্থবিজ্ঞান ও গণিত বিষয় থাকতে হবে। ইংরেজি মাধ্যমের প্রার্থীদের ও লেভেলে ৬টি বিষয়ের মধ্যে ন্যূনতম ৩টিতে এ গ্রেড ও ৩টিতে বি গ্রেড থাকতে হবে। এ লেভেলে ন্যূনতম ২টিতে বি গ্রেড থাকতে হবে।

০১ জানুয়ারি ২০২৪ তারিখে সাড়ে ১৬ থেকে ২১ বছর। সশস্ত্র বাহিনীতে কর্মরতদের জন্য ১৮-২৩ বছর।

আবেদন প্রক্রিয়া: আগ্রহী প্রার্থীরা বাংলাদেশ নৌবাহিনীর নির্দিষ্ট ওয়েবসাইট https://www.navy.mil.bd -এ গিয়ে আবেদন করতে পারবেন।

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

বাংলাদেশ নৌবাহিনী নিয়োগ বিজ্ঞপ্তি 2023 প্রকাশ

navy-direct-entry-artificer-job-circular-2022
navy-direct-entry-artificer-job-circular-2022

বাংলাদেশ নৌবাহিনী পরিচালিত ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড চুক্তিভিত্তিক জনবল নিয়োগ দেবে। এজন্য সম্প্রতি নিয়োগ বিজ্ঞপ্তি দিয়ে আগ্রহীদের ডাকযোগে/কুরিয়ারে আগামী ২৪ মের মধ্যে আবেদনপত্র পাঠাতে বলেছে।পদের নাম: উপসহকারী প্রকৌশলী। বিভাগ: ইলেকট্রিক্যাল।যোগ্যতা ও অভিজ্ঞতা: অষ্টম শ্রেণি পাস। ইলেকট্রিক্যাল/ইলেকট্রনিকসে ট্রেড কোর্স থাকতে হবে।বেতন: প্রতিষ্ঠানের নিজস্ব বেতন/মজুরিকাঠামো অনুযায়ীবয়সসীমা: ২০২২ সালের ২৪ মে পর্যন্ত প্রার্থীর বয়স অনূর্ধ্ব ৩০ বছর। বিশেষ অভিজ্ঞতাসম্পন্ন প্রার্থীদের বয়স শিথিলযোগ্য।

বয়সসীমা: ১ জানুয়ারি, ২০২৩ তারিখে প্রার্থীর বয়স ১৬ বছর ছয় মাস থেকে ২১ বছরের মধ্যে হতে হবে, তবে সশস্ত্র বাহিনীতে কর্মরত প্রার্থীদের ক্ষেত্রে বয়স হতে হবে ১৮ থেকে ২৩ বছরের মধ্যে। বৈবাহিক অবস্থা: নারী-পুরুষ উভয় প্রার্থীকে অবশ্যই অবিবাহিত হতে হবে।

আবেদন যেভাবে: আগ্রহী প্রার্থীদের পূর্ণাঙ্গ জীবনবৃত্তান্ত, সদ্য তোলা চার কপি পাসপোর্ট সাইজের ছবি, স্থানীয় ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান/পৌরসভা/সিটি করপোরেশনের মেয়র/কাউন্সিলর কর্তৃক প্রদত্ত নাগরিকত্ব/জাতীয়তা সনদপত্র, জাতীয় পরিচয়পত্র, জন্মনিবন্ধন (যদি থাকে), সব শিক্ষাগত যোগ্যতা ও অভিজ্ঞতা সনদের কপিসহ আবেদনপত্র ডাকযোগে পাঠাতে হবে ব্যবস্থাপনা পরিচালক, ডকইয়ার্ড অ্যান্ড ইঞ্জিনিয়ারিং ওয়ার্কস লিমিটেড, বাংলাদেশ নৌবাহিনী, সোনাকান্দা, বন্দর, নারায়ণগঞ্জ- এই ঠিকানায়।

Bangladesh Navy has issued a recruitment notification. Bangladesh Navy has issued a recruitment notification. According to the notification, the company will recruit manpower in 2023 from cadet captains, aircraft pilots, naval commandos, and submariners. Interested candidates can apply online till May 18. In the case of candidates working in the Armed Forces, Secondary and Higher Secondary (Science Department)

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group