ভর্তি তথ্যশিক্ষা খবর

এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি শুরু ৮ মে

এমবিবিএস প্রথমবর্ষের ভর্তি শুরু ৮ মে। সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে ২০২১-২২ সালের এমবিবিএস প্রথমবর্ষ ভর্তি শুরুর তারিখ চূড়ান্ত হয়েছে। সরকারি মেডিকেলে আগামী ৮ মে থেকে এবং বেসরকারিতে আগামী ১৪ জুলাই থেকে ভর্তি কার্যক্রম শুরু হবে। স্বাস্থ্য মন্ত্রণালয়ের স্বাস্থ্য শিক্ষা ও পরিবার কল্যাণ বিভাগের (চিকিৎসা শিক্ষা-১) উপসচিব মো. আবদুল কাদের স্বাক্ষরিত আলাদা দুই বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

আর বেসরকারি মেডিকেলে ভর্তি কার্যক্রম ১৪ জুলাই থেকে শুরু হয়ে ২৮ জুলাই পর্যন্ত চলবে। ভর্তি বিজ্ঞপ্তি প্রকাশ করা হবে ১৬ জুন। আবেদন বিতরণ শুরু হবে ২১ জুন। আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ ৩ জুলাই। ক্লাস শুরু হবে ১ আগস্ট। প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য স্বাস্থ্য অধিদপ্তরের পরিচালক (চিকিৎসা শিক্ষা), সচিবের একান্ত সচিব, অতিরিক্ত সচিব (চিকিৎসা শিক্ষা) স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক, যুগ্ম সচিবসহ (চিকিৎসা শিক্ষা) সংশ্লিষ্ট সবার কাছে পাঠানো হয়েছে।২০২১-২২ সালে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজে এমবিবিএস কোর্সে দেশি শিক্ষার্থী ভর্তির সময়াবদ্ধ কর্মপরিকল্পনা নির্দেশক্রমে নিম্নরূপভাবে অনুমোদন করা হলো।’সরকারি মেডিকেলে ভর্তি কার্যক্রম ৮ থেকে শুরু হয়ে ১৮ মে পর্যন্ত চলবে। এ ছাড়া ক্লাস শুরু হবে ১ আগস্ট।

MBBS first-year admission starts on 7th May. The start date of MBBS first year admission in 2021-22 in government and private medical colleges has been finalized. Admission will start from May 8 in government medical and from July 14 in private. Ministry of Health, Department of Health Education and Family Welfare (Medical Education-1) Deputy Secretary. This information has been given in two separate notifications signed by Abdul Quader.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group