উপবৃত্তি নিউজশিক্ষা নিউজ

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির অন্তর্ভুক্তির সময় বাড়লো

একাদশ শ্রেণির শিক্ষার্থীদের উপবৃত্তির অন্তর্ভুক্তির সময় বাড়লো।সমন্বিত উপবৃত্তি কর্মসূচির আওতাভুক্ত শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে ২০২২ সালে ষষ্ঠ শ্রেণিতে ও ২০২১-২২ সালে একাদশ শ্রেণিতে ভর্তিকৃত উপবৃত্তি যোগ্য শিক্ষার্থীদের তথ্য এইচএসপি-এমআইএস সফটওয়্যারে অন্তর্ভুক্তি চলছে। এ শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্তির সময় ১০ এপ্রিল পর্যন্ত থাকলেও তা বাড়িয়েছে সমন্বিত উপবৃত্তি কর্মসূচি। আগামী ১৩ এপ্রিল পর্যন্ত শিক্ষা প্রতিষ্ঠান থেকে শিক্ষার্থীদের তথ্য অন্তর্ভুক্ত করা যাবে। এদিন রাত ১২টায় তথ্য এন্ট্রির অপশন স্বয়ংক্রিয়ভাবে বন্ধ হবে। আর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তারা ২১ এপ্রিল পর্যন্ত তা যাচাই বাছাই করে চূড়ান্ত অনুমোদন দিতে পারবেন।

নির্ধারিত সময়ের মধ্যে কার্যক্রম শেষ করতে ব্যর্থ হলে সৃষ্ট যে কোনো সমস্যার জন্য উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ও প্রতিষ্ঠান প্রধান দায়ী থাকবেন। উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বা শিক্ষা প্রতিষ্ঠানের ইউজার আইডি ও পাসওয়ার্ড ভুলে গেলে বা অন্য কোনো কারণে এইচএসপি-এমআইএস সফটওয়্যারে লগইন করতে না পারলে উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তার মাধ্যমে বিষয়টি ইমেইলে (mis.hsp@pmeat.gov.bd) জানাতে হবে। ফিরতি এমেইলে পাসওয়ার্ড পাঠানো হবে।

সমন্বিত উপবৃত্তি কর্মসূচি থেকে বিষয়টি জানিয়ে সব উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে চিঠি পাঠানো হয়েছে। বেশ কিছু শিক্ষা প্রতিষ্ঠান শিক্ষার্থীদের তথ্য এন্ট্রি করার পর উপজেলাতে পাঠাচ্ছেন না। শিক্ষার্থীদের তথ্য এন্ট্রির পর এইচএসসি-এমআইএসে প্রাথমিক নির্বাচন মেনু থেকে ‘উপজেলায় তালিকা জমাদান’ অপশন ব্যবহার করে উপজেলাতে পাঠানো নিশ্চিত করতে চিঠিতে বলা হয়েছে শিক্ষকদের। উপজেলা বা থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা তার আওতাধীন সব শিক্ষা প্রতিষ্ঠান প্রধানকে বিষয়টি জানাবেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group