প্রশ্ন সমাধানবিশ্ববিদ্যালয় ভর্তি

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৪। রাজশাহী বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান ২০২৩ – রাবি খ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন ও উত্তর এই আর্টিকেলের মাধ্যমে তুলে ধরা হবে। আপনি কি ২০২২-২৩ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের খ ইউনিটির অধীনে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করছেন? তাহলে অবশ্যই পরীক্ষা পরবর্তী গ্রুপ ভিত্তিক প্রশ্ন ও সমাধান খুঁজবেন স্বাভাবিকভাবেই। তাই এ অংশে আমরা আয়োজন করেছি আজকে অনুষ্ঠিত রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি তথা খ ইউনিট ভর্তি পরীক্ষার প্রশ্ন সমাধান, চলুন শুরু করা যাক।

আজ ৩১ মে, ২০২৩ তারিখ রোজ বুধবার অনুষ্ঠিত হয়ে গেল রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সর্বশেষ ইউনিটের ভর্তি পরীক্ষা। যেখানে চলতি বছরের শেষ ইউনিট হিসেবে খ তথা বি ইউনিটের ভর্তি পরীক্ষা নেয়া হয়েছে। যা অন্যান্য ইউনিটেরই মতোই মোট ৪টি শিফটে ভাগ করে সকাল ৯টা থেকে ১০টা, বেলা ১১টা থেকে দুপুর ১২টা, বেলা ১টা থেকে ২টা এবং বেলা সাড়ে ৩টা থেকে বিকেল সাড়ে ৪টা পর্যন্ত অনুষ্ঠিত হয়। রাবির বি ইউনিটের ভর্তি পরীক্ষা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের মোট অনুষ্ঠিত কেন্দ্রে নেয়া হয়েছে। উল্লেখ্য যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বি ইউনিট বিজনেস স্টাডিজ অনুষদ এবং ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউট সি ইউনিট (অ-বিজ্ঞান) এবং বি ইউনিটের অন্তর্ভুক্ত রয়েছে। পরীক্ষা শেষে এই আর্টিকেলে পূর্ণাঙ্গভাবে তুলে ধরা হবে রাজশাহী বিশ্ববিদ্যালয় বি ইউনিট ভর্তি প্রশ্ন সমাধান ২০২৩।

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৪

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৩
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৩

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৩রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ইউনিট B শিফট-২ প্রশ্ন সমাধান ২০২৩

অনেক শিক্ষার্থী রয়েছে যারা পরীক্ষা পরবর্তী রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ A ইউনিটের ভর্তি পরীক্ষার প্রশ্ন খুঁজে থাকে। কারণ এতে করে বাসায় ফিরে সে তার সদ্য সমাপ্ত দেওয়া পরীক্ষার প্রশ্নের উত্তরগুলো সঠিক মিলিয়ে দেখতে পারে। এবং একই সাথে পরবর্তী বছরে যারা রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিট ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করবে। তারা বিগত সালের প্রশ্ন দেখে প্রশ্নের মান ও ধরণ সম্পর্কে ধারণা লাভ করতে পারে। এই সুবিধার কথা চিন্তা করে তুলে ধরলাম রাজশাহী বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের গ্রুপ ভিত্তিক সকল প্রশ্ন, যা ডাউনলোড করতে পারবেন pdf ও ছবি/ ইমেজ ফরম্যাটে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group