শিক্ষা খবরশিক্ষা নিউজ

প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার্থীর নম্বর পরিবর্তনের কারণ জানাতে হবে

প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার্থীর নম্বর পরিবর্তনের কারণ জানাতে হবে। আগামী ৩ ফেব্রুয়ারি ২০২০ তারিখের মধ্যে আইএমডি হতে প্রেরিত তথ্য মোতাবেক প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার্থীর ফল পুন: নিরীক্ষেণে নম্বর পরিবর্তনের কারণ উল্লেখ করে পুন: নিরীক্ষিত ফলাফল প্রাথমিক শিক্ষা অধিপ্তরের আইএমডির সফট কপি এবং হার্ড কপি পরিচালক( প্রশাসন) বরাবর প্রেরণের জন্য নির্দেশ প্রদান করা হয়েছে। গতকাল ২৩ জানুয়ারি প্রাথমিক শিক্ষা অধিদপ্তর এ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়।

প্রাথমিক ও ইবতেদায়ী পরীক্ষার্থীর নম্বর পরিবর্তনের কারণ জানাতে হবে


বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, গত ৩১ ডিসেম্বর প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার ফল প্রকাশের পর ১ জানুয়ারি ২০২০ হতে ১৫ জানুয়ারি পর্যন্ত ফল পুন:নিরীক্ষণের আবেদনের তারিখ পূর্ব নির্ধারিত ছিলো। পুন;নিরীক্ষণের আবেদনের প্রেক্ষিতে পরীক্ষার্থীদের তথ্য আইএমডি হতে ইতোমধ্যে মাঠ পর্যায়ে ই-মেইলে প্রেরণ করা হয়েছে। আইএমডি হতে প্রেরিত তালিকা মোতাবেক সকল জেলা প্রাথমিক শিক্ষা অফিস হতে পুন:নিরীক্ষিত ফলাফল আইএমডিতে ই-মেইলে প্রেরণ করতে হবে।

উল্লেখ্য, আইএমডি হতে প্রেরিত তালিকার সাথে আরো একটি কলাম ডান পার্শে যুক্ত করে তাতে পরীক্ষার্থীদের পুন:নিরীক্ষার নম্বর পরিবর্তনের কারণ উল্লেখ করতে হবে। এমতাবস্থায় আগামী ৩ ফেব্রুয়ারি ২০২০ তারিখের মধ্যে আইএমডি হতে প্রেরিত তথ্য মোতাবেক পুন: নিরীক্ষেণের নম্বর পরিবর্তনের কারণ উল্লেখ করে পুন: নিরীক্ষিত ফলাফল প্রাথমিক শিক্ষা অধিপ্তরের আইএমডির সফট কপি এবং হার্ড কপি পরিচালক( প্রশাসন) বরাবর প্রেরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলো।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group