কোন শিক্ষাপ্রতিষ্ঠান অপরিচ্ছন্ন থাকলে কঠোর ব্যবস্থা

কোন শিক্ষাপ্রতিষ্ঠান অপরিচ্ছন্ন থাকলে কঠোর ব্যবস্থা নেয়ার হুঁশিয়ারি শিক্ষা মন্ত্রণালয়ের। এরই মধ্যে বিভিন্ন স্কুল-কলেজে আকস্মিক অভিযান শুরু হয়েছে। পরিস্থিতি আগের চেয়ে অনেক ভাল বলে জানিয়েছে তারা। তারপরও ঈদের ছুটিতে প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখতে দায়িত্বে থাকবেন একজন কর্মচারী ও একজন শিক্ষক।

ডেঙ্গুর প্রকোপ বাড়ার সাথে সাথে শিক্ষা প্রতিষ্ঠানগুলোকে নিয়মিত পরিচ্ছন্ন রাখার নির্দেশ দেয় মন্ত্রণালয়। নজরদারির অংশ হিসেবে অভিযানে যাচ্ছেন শীর্ষ কর্মকর্তারাও। নির্দেশনা ঠিকভাবে মানা হচ্ছে কিনা সেগুলো দেখা হচ্ছে। ডেঙ্গুর বিষয়ে সবাইকে সচেতনও করা হচ্ছে।

কোন শিক্ষাপ্রতিষ্ঠান অপরিচ্ছন্ন থাকলে কঠোর ব্যবস্থা

এদিকে মন্ত্রণালয়ের এই কড়াকড়িতে স্কুল-কলেজের অবস্থা অনেকটাই পাল্টে গেছে। রাজধানীর বেশ কয়েকটি স্কুলে দেখা যায় আগে যেখানে দিনে একবারও ময়লা পরিস্কার করা হতো না এখন সেখানে বেশ কয়েকবার পরিস্কার করা হচ্ছে।

ঢাকার বাইরের স্কুল কলেজের চিত্রও অনেকটা একই রকম। শিক্ষামন্ত্রণালয় বলছে, কোন প্রতিষ্ঠান নোংরা পাওয়া গেলে কঠোর ব্যবস্থা নেয়া হবে।

ঈদের ছুটিতে প্রতিষ্ঠান পরিচ্ছন্ন রাখতে একজন কর্মচারী এবং নজরদারিতে একজন করে শিক্ষককে সার্বক্ষণিক দায়িত্ব পালনের নির্দেশ দিয়েছে মন্ত্রণালয়। আর পরিচ্ছন্নতার এই ধারা সবসময় চলবে এমন আশা সংশ্লিষ্টদের।

Related Content