শিক্ষা নিউজ

Class 4 Book PDF Download 2024 NCTB ৪র্থ শ্রেণি বই ডাউনলোড Bangla, English Version চতুর্থ শ্রেণি বই এনসিটিবি নতুন পাঠ্যপুস্তক পিডিএফ

Class 4 Book PDF Download 2024 NCTB ৪র্থ শ্রেণি বই ডাউনলোড Bangla, English Version চতুর্থ শ্রেণি বই এনসিটিবি নতুন পাঠ্যপুস্তক পিডিএফ চতুর্থ শ্রেণী বাংলা বই pdf download

চতুর্থ শ্রেণী ইংরেজি বই pdf download

চতুর্থ শ্রেণীর বাংলা ব্যাকরণ বই pdf download

৫ম শ্রেনী ইংরেজি গ্রামার বই pdf download

চতুর্থ শ্রেণী গণিত বই pdf download

চতুর্থ শ্রেনী বিজ্ঞান বই pdf download

পঞ্চম শ্রেনী চারু ও কারুকলা বই pdf free download

পঞ্চম শ্রেনী তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বই pdf download

চতুর্থ শ্রেনীর বাংলাদেশ ও বিশ্ব পরিচয় বই pdf download

চতুর্থ শ্রেনী ইসলাম ও নৈতিক শিক্ষা বই pdf download

পঞ্চম শ্রেনী হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা বই pdf download

পঞ্চম শ্রেনী বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা বই pdf download

পঞ্চম শ্রেনী খ্রিষ্টধর্ম ও নৈতিক শিক্ষা বই pdf download

৫ম শ্রেনী কৃষি শিক্ষা বই pdf download

পঞ্চম শ্রেনী কর্ম ও জীবনমুকী শিক্ষা বই pdf download

পঞ্চম শ্রেনী শারীরিক শিক্ষা ও স্বাস্থ্য বই pdf download

পঞ্চম শ্রেনী গার্হস্থ্য বিজ্ঞান বই pdf download

টর্ট আইন

বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ে সরকারি অফিস ও ব্যাংকের সময়সূচিতে পরিবর্তন আনলেও এখনই শিক্ষাপ্রতিষ্ঠানের ক্লাসের সময়সূচিতে পরির্বতন আনার কথা ভাবছে না সরকার। সোমবার শিক্ষা মন্ত্রণালয়ে শিক্ষাবিষয়ক সাংবাদিকদের সংগঠন এডুকেশন রিপোর্টাস অ্যাসোসিয়েন অব বাংলাদেশের (ইরাব) নেতাদের সঙ্গে মতবিনিয়ম সভায় এ মন্তব্য করেন তিনি।

শিক্ষামন্ত্রী বলেন, চলমান সংকটের কারণে সরকারি অফিসের সময় পরিবর্তন করা হয়েছে। এ সংকট কেটে গেলে সেটি আবার পরিবর্তন করা হবে। আগামী বছর থেকে আমাদের নতুন কারিকুলাম বাস্তবায়নের সঙ্গে শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি দুইদিন কার্যকর করার কথা ছিল। সেটি এখন থেকে কার্যকর করা হয়েছে।

তিনি বলেন, ক্লাসের টাইমের এখনই পরিবর্তন করছি না। আপাতত সময় যেটা আছে সেটাই থাকবে। পরে যদি দেখি বেশি অসুবিধা হচ্ছে তাহলে সিদ্ধান্ত নেওয়া হবে। এ মুর্হূতে ক্লাসের সময়সূচি বদলাচ্ছি না।

শিক্ষাপ্রতিষ্ঠানের সাপ্তাহিক ছুটি বাড়ায় কর্মপরিকল্পনায় কোনো পরিবর্তন হবে না উল্লেখ করে শিক্ষামন্ত্রী বলেন, কর্মপরিকল্পনায় কোনো পরিবর্তন আসবে না। ৬ দিনের মধ্যে যা করা হতো তা ৫ দিনেই করা হবে। আশা করি শিক্ষাপ্রতিষ্ঠানের কার্যক্রম এতে ব্যাহত হবে না।

দীপু মনি বলেন, কেউ কেউ বলেছিলেন বৃহস্পতিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখা যায় কি না। আজকাল কিন্তু বিরাটসংখ্যক বাবা-মা-ই কর্মজীবি। তাদের ছুটি বিবেচনায় নিয়ে সাপ্তাহিক ছুটি শুক্র ও শনিবার করা হয়েছে। বাকি ৫ দিন শিক্ষাকার্যক্রম চলবে। বেশিরভাগ চাকরিজীবি কিন্তু ৬ দিন চাকরি করেন না। শিক্ষকরা ৬ দিন কাজ করেন। তারা সপ্তাহে দুই দিন ছুটি পেলে কাজে আরও উৎসাহী হবেন।

এর আগে বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের জন্য দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানে সাপ্তাহিক ছুটি দুই দিন করে অফিস আদেশ জারি করে শিক্ষা মন্ত্রণালয়। ঘোষণা অনুযায়ী, প্রতি সপ্তাহের শুক্র ও শনিবার শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group