শিক্ষা খবরশিক্ষা নিউজ

মাদরাসার দাখিল অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ৩ এপ্রিল

মাদরাসার দাখিল অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন শুরু ৩ এপ্রিল।জেডিসি পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২০২২ সালের বিভিন্ন মাদরাসায় দাখিল অষ্টম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রম আগামী রোববার (৩ এপ্রিল) থেকে শুরু করছে মাদরাসা শিক্ষা বোর্ড। ৩১ মে পর্যন্ত বিলম্ব ফি ছাড়া রেজিস্ট্রেশনের ফরম পূরণ করা যাবে। আর ৫০ টাকা বিলম্ব ফি দিয়ে ২৩ জুন পর্যন্ত রেজিস্ট্রেশনের ফরম পূরণের সুযোগ পাবেন মাদরাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থীরা।

দাখিল অষ্টম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনে শিক্ষার্থীদের কাছ থেকে মোট ৬৪ টাকা ফি নেয়া হবে। এরমধ্যে রেজিস্ট্রেশন ফি বাবদ নেয়া হবে ৪০ টাকা আর রেডক্রিসেন্ট ফি বাবদ নেয়া হবে ২৪ টাকা। কোন শিক্ষার্থী ৩১ মের পর রেজিস্ট্রেশন করলে বিলম্ব ফি হিসেবে নেয়া হবে ৫০টাকা। বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশনের ফরমপূরণে শিক্ষার্থীদের কাছ থেকে ১১৪টাকা নেয়া হবে। নির্ধারিত ওয়েবসাইটে ইএসআইএফ পূরণ করে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে হবে।

দাখিল অষ্টম শ্রেণিতে রেজিস্ট্রেশন করতে শিক্ষার্থীদের জেডিসি পরীক্ষার বছর সর্বনিম্ন ১১ বছর হতে হবে। মাদরাসা শিক্ষা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে জারি করা বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। বিলম্ব ফি ছাড়া টিটি স্লিপ অনুযায়ী ফি জমা দেয়া যাবে ৩ এপ্রিল থেকে ৩১ মে পর্যন্ত। আর ১ জুন থেকে এপ্রিল থেকে ২৩ জুন পর্যন্ত বিলম্ব ফি দিয়ে টিটি স্লিপ অনুযায়ী টাকা জমা দেয়া যাবে। ইএসআইএফ পূরণ ও সাবমিট করা যাবে ৩০ জুন পর্যন্ত। আর ১০ জুলাই পর্যন্ত রেজিস্ট্রেশনের কাগজ পত্র জমা দেয়া যাবে।

Registration of students of class VIII of Madrasa starts on 3rd April. The Madrasa Education Board is starting online registration of students studying in class VIII of various Madrasas from 2022 to participate in the JDC examination from next Sunday (April 3). Registration forms can be filled up by May 31 without any delay fee. The eighth-grade students of the madrasa will get the opportunity to fill up the registration form till June 23 with a delay fee of Tk 50.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group