তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

যেভাবে হোয়াটসঅ্যাপে গ্রুপের নাম পরিবর্তন করবেন

যেভাবে হোয়াটসঅ্যাপে গ্রুপের নাম পরিবর্তন করবেন।স্কুল, কলেজের বন্ধুদের সঙ্গে আড্ডা দেওয়া কিংবা অফিসের চ্যাটের জন্য গ্রুপ। অসংখ্য গ্রুপে অ্যাড আছেন নিশ্চয়। শুধু গ্রুপে থাকাই নয়, অনেকে বিভিন্ন ধরনের গ্রুপের অ্যাডমিনও আছেন। হোয়াটসঅ্যাপের একটি সুবিধা হচ্ছে চাইলেই গ্রুপের নাম পরিবর্তন করা যায়। গ্রুপ অ্যাডমিনদের জন্য বেশ কয়েকটি ফিচার রয়েছে হোয়াটসঅ্যাপে। যেগুলো ওই গ্রুপে থাকা বাকি মেম্বররা ব্যবহার করতে পারেন না। এরমধ্যে গ্রুপের নাম পরিবর্তন করা অন্যতম।

বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ হোয়াটসঅ্যাপ। শুধু ব্যক্তিগত চ্যাট নয়, ব্যবসায়িক এবং অফিসের কাজের জন্যও ব্যবহার হচ্ছে এই প্ল্যাটফর্মটি। পাশাপাশি গ্রুপ চ্যাটের জন্যও অত্যন্ত জনপ্রিয় হোয়াটসঅ্যাপ।

ডেস্কটপ থেকে নাম পরিবর্তন করতে চাইলে-
১. প্রথমে নির্দিষ্ট গ্রুপ ওপেন করুন।
২. এরপর গ্রুপ নেমের উপর ক্লিক করতে হবে।
৩. ক্লিক করার সঙ্গে সঙ্গে ডানদিকে গ্রুপের নাম সহ বিভিন্ন তথ্য ফুটে উঠবে।
৪. এরপর গ্রুপ নেমের উপর ক্লিক করুন।
৫. নতুন নাম টাইপ করুন।

অ্যান্ড্রয়েড থেকে কাজটি করতে হলে-
১. প্রথমে যে গ্রুপের নাম পরিবর্তন করতে চাইছেন সেই গ্রুপ ওপেন করুন।
২. এরপর গ্রুপের একদম উপরে ডান কোণে থাকা থ্রি-ডট মেনুতে ক্লিক করুন।
৩. এরপরই একটি ড্রপডাউন মেনু খুলে যাবে। এখানে সবার উপরে গ্রুপ ইনফো নামের যে অপশনটি পাবেন সেখানে ক্লিক করলেই গ্রুপের সম্পর্কে বিভিন্ন তথ্য একটি স্ক্রিনে দেখা যাবে।
৪. এরপর আবার ডানদিকের কোণে থাকা থ্রি ডট মেনুতে ক্লিক করুন। ফের একটি ড্রপডাউন মেনু খুলবে এবং সেই মেনুর দুই নম্বর অপশনটি থাকবে চেঞ্জ সাবজেক্ট। সেখানে ক্লিক করুন।
৫. একটি নতুন উইন্ডো ওপেন হবে। সেখানে নাম চেঞ্জ করতে পারেন।

How to change group name on WhatsApp. Group for chatting with school, college friends, or office chat. There must bead in numerous groups. Not only sound education but his alertness and dedication too are most required. One of the advantages of WhatsApp is that you can change the name of the group if you want. WhatsApp has several features for group admins. Which the rest of the members of that group cannot use. One of them is changing the name of the group.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group