তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের নতুন ফিচার

হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজের নতুন ফিচার।অ্যানড্রয়েড এবং আইওএস, দুই ডিভাইস ব্যবহারকারীরাই হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজের নতুন ফিচারগুলো ব্যবহার করতে পারবেন। আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব অ্যানড্রয়েড এবং আইওএস ডিভাইসের জন্য হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজের এসব নতুন ফিচারের রোলআউট শুরু হবে বলে জানিয়েছে কর্তৃপক্ষ।হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজের এ নতুন ফিচারগুলোর বেশিরভাগই বিটা ভার্সনে রয়েছে। ফাইনাল পরিবর্তনগুলো করছেন হোয়াটসঅ্যাপ কর্তৃপক্ষ। এরপর সব হোয়াটসঅ্যাপ ইউজারদের জন্যই স্ট্যান্ডার্ড ভার্সনে ফিচারগুলো চালু হবে।

হোয়াটসঅ্যাপ ভয়েস মেসেজ সেবায় নতুন ফিচার যোগ করার ঘোষণা দিয়েছে বুধবার। প্রতিষ্ঠানটি বলছে, ভয়েস মেসেজ শোনার সময়ে অডিও ফাইলের গতি দেড় থেকে দুই গুণ বাড়িয়ে শোনার ফিচারও আসছে মেসেজিং প্ল্যাটফর্মটিতে। এ ছাড়াও, ভয়েস মেসেজ রেকর্ড করার প্রক্রিয়াতেও আসছে পরিবর্তন। মেসেজ রেকর্ড করার সময় বিরতি নিয়ে ফের রেকর্ডিং শুরু করা যাবে। ভয়েস মেসেজ পাঠানোর আগে সেটি শুনে দেখার সুযোগও পাবেন ব্যবহারকারী। ফলে ভুল কিছু বলে ফেললে বা গুরুত্বপূর্ণ কিছু বাদ পড়লে, সেটি নিয়ে পরে আফসোস করতে হবে না ব্যবহারকারীকে।

১ঃভয়েস মেসেজ কাউকে পাঠানোর আগে নিজে শুনে নিতে পারবেন ইউজার। এর ফলে ভয়েস মেসেজ পাঠানোর আগে একবার শুনে নেওয়া যাবে যে সেখানে কোনো ভুল রয়েছে কিনা।
২ঃ কোনো ভয়েস মেসেজ শোনার সময় যদি সেটি মাঝপথে বন্ধ করে অর্থাৎ পজ করেন, তাহলে যেখানে থামিয়েছিলেন সেখান থেকেই আবার শোনা শুরু করতে পারবেন। প্রথম থেকে আবার শোনার প্রয়োজন নেই।
৩ঃ ভয়েস মেসেজ শোনার ক্ষেত্রে ইউজার তার স্পিড বাড়াতে পারবেন। ১.৫ এক্স বা ২ এক্স স্পিড বাড়ানো সম্ভব। রেগুলার মেসেজ হোক ফরওয়ার্ডেড মেসেজ, যেকোনো ভয়েস মেসেজের ক্ষেত্রেই ‘ফাস্ট প্লেব্যাক’ ফিচার ব্যবহার করা যাবে।

৪ঃ আগে হোয়াটসঅ্যাপে কেই আপনাকে ভয়েস মেসেজ পাঠালে সেই ইউজারের চ্যাটবক্সে থেকেই ওই ভয়েস মেসেজ শুনতে হত। এখন সে ব্যাপার নেই। ওই নির্দিষ্ট ইউজারের চ্যাটবক্সের বাইরেও তার পাঠানো ভয়েস মেসেজ আপনি শুনতে পারবেন।
৫ঃ ভয়েস মেসেজ রেকর্ডিংয়ের সময় ইউজার পছন্দমতো সময়ে তা থামিয়ে পজ করে পুনরায় চালু করতে পারবেন। আগে হোয়াটসঅ্যাপের ভয়েস মেসেজে এ ফিচার ছিল না।
৬ঃ ভয়েস মেসেজ রেকর্ড করা হলে ইউজারের কণ্ঠস্বর শব্দতরঙ্গের মাধ্যমে বোঝার জন্য একটি ভিজুয়াল রিপ্রেজেন্টেশনও এবার থেকে পাওয়া যাবে। ভয়েস রেকর্ডিংয়ের সময় এ ওয়েভফর্ম ভিজুয়ালাইজেশন ফিচার উপলব্ধি করতে পারবেন ইউজাররা।

New features of WhatsApp voice messaging. Android and iOS, users of both devices will be able to use the new features of WhatsApp voice messaging. Authorities say that the rollout of these new features of WhatsApp voice messaging for all Android and iOS devices will begin in the next few weeks. Most of these new features of WhatsApp voice messaging are in beta. WhatsApp authorities are making the final changes. After that, the features will be introduced in the standard version for all WhatsApp users.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group