তথ্যপ্রযুক্তিশিক্ষা খবর

যেভাবে উইন্ডোজে নাইট মোড চালু করবেন

যেভাবে উইন্ডোজে নাইট মোড চালু করবেন। অন্ধকার বা কম আলোতে দীর্ঘ সময় কম্পিউটার ব্যবহার করলে মনিটরের আলো চোখের ওপর চাপ ফেলে। এতে দৃষ্টিসমস্যার পাশাপাশি ঘুমেরও ব্যাঘাত হয় অনেকের। উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমে নাইট মোড সুবিধা ব্যবহার করে এ সমস্যার সমাধান করা যায়।

Display অপশন চালুর পর Brightness and color সেকশনে থাকা Night light নির্বাচন করলেই নাইট মোড সুবিধা চালু হয়ে যাবে। চাইলে নির্দিষ্ট সময়ের জন্য নাইট মোড চালু বা বন্ধ করা যায়। নাইট মোডের Schedule night light অপশন থেকে Sunset to sunrise নির্বাচন করলে সূর্যাস্ত থেকে সূর্যোদয় পর্যন্ত স্বয়ংক্রিয়ভাবে নাইট মোড চালু থাকবে। চাইলে Set hours অপশন থেকে ইচ্ছেমতো সময়ে নাইট মোড চালু বা বন্ধ করা যাবে।

উইন্ডোজ ১১ অপারেটিং সিস্টেমের সেটিংস থেকে খুব সহজেই নাইট মোড সুবিধা চালু করা যায়। এ জন্য প্রথমে Windows ও ‘I’ কি একসঙ্গে চেপে সেটিংসে প্রবেশ করতে হবে। এবার সেটিংসের বাঁ পাশে থাকা System মেনু নির্বাচনের পর Display অপশনে ক্লিক করতে হবে।

After turning on the display option, selecting the night light in the Brightness and color section will turn on the night mode feature. Night mode can be turned on or off for a certain period of time if desired. If you select Sunset to sunrise from the Schedule night light option in the night mode, the night mode will be turned on automatically from sunset to sunrise. If you want, you can turn on or off the night mode at any time from the Set hours option.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group