জাতীয় বিশ্ববিদ্যালয়পরীক্ষা

অনার্স ২য় বর্ষ কোর্সের পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার শুধু ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (পত্র কোড -২২১৬০৩) কোর্সের পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরী বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আগামী ৯ জানুয়ারী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (পত্র কোড -২২১৬০৩) কোর্সের পরীক্ষা স্থগিত করা হয়েছে । উল্লিখিত ৯ জানুয়ারীর অন্যান্য সকল বিষয়ের পরীক্ষা যথারীতি অনুষ্ঠিত হবে। স্থগিত ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (পত্র কোড -২২১৬০৩) কোর্সের পরীক্ষার নতুন তারিখ দ্রুত জানিয়ে দেয়া হবে। এ পরীক্ষার পূর্বঘোষিত অন্যান্য তারিখ ও সময়সূচী অপরিবর্তিত থাকবে।

উল্লেখ্য, আজ জাতীয় বিশ্ববিদ্যালয়ের অনার্স দ্বিতীয় বর্ষের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের পরীক্ষা পরবর্তী পরীক্ষার প্রশ্নপত্রে শুরু করার অভিযোগ উঠেছে। এঘটনায় তদন্তে নেমেছে জাতীয় বিশ্ববিদ্যালয়। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) কুড়িগ্রাম জেলা শহরের মজিদা আদর্শ ডিগ্রি কলেজ কেন্দ্রে এ ঘটনা ঘটে।

জানা গেছে, আগামী ৯ জানুয়ারি অনুষ্ঠিতব্য একটি বিষয়ের প্রশ্নপত্রে আজ ৫ জানুয়ারি ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের পরীক্ষা শুরু হয়েছিল । পরীক্ষা শুরুর প্রায় ৩০ মিনিট পর বিষয়টি বুঝতে পেরে পরীক্ষার্থীদের থেকে প্রশ্নপত্র তুলে নিয়ে পুনরায় সঠিক প্রশ্নপত্রে পরীক্ষা নেওয়া হয়।

প্রশ্নপত্র বিভ্রাটের ঘটনায় ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিষয়ের পরীক্ষা বিলম্বে শুরু করে অতিরিক্ত সময় দিয়ে বিকেল ৫টায় পরীক্ষা শেষ করা হয়।


২০২১ সালের অনার্স ২য় বর্ষ পরীক্ষার শুধু ইসলামের ইতিহাস ও সংস্কৃতি (পত্র কোড-২২১৬০৩) কোর্সের পরীক্ষা স্থগিত সংক্রান্ত জরুরি বিজ্ঞপ্তি। বৃহস্পতিবার (৫ জানুয়ারি) রাতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তরের পরিচালক মো. আতাউর রহমান স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group