পরীক্ষার রুটিন

জেএসসি পরীক্ষার রুটিন ২০২২

জেএসসি পরীক্ষার রুটিন ২০২২ জুনিয়র দাখিল সার্টিফেকেট (জেডিসি) পরীক্ষা সময়সূচি। ১ নভেম্বর বাংলা প্রথমপত্র, ৩ নভেম্বর বাংলা দ্বিতীয়পত্র, ৪ নভেম্বর ইংরেজি প্রথমপত্র, ৫ নভেম্বর ইংরেজি দ্বিতীয়পত্র, ৮ নভেম্বর গণিত, ১০ নভেম্বর বিজ্ঞান, ১১ নভেম্বর কর্ম ও জীবনমুখী শিক্ষা (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য), ১২ নভেম্বর বাংলাদেশ ও বিশ্বপরিচয়, ১৩ নভেম্বর কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান, আরবি, সংস্কৃত, পালি (অনিয়মিত পরীক্ষার্থীদের জন্য); ১৪ নভেম্বর ইসলাম ও নৈতিক শিক্ষা, হিন্দুধর্ম ও নৈতিক শিক্ষা, বৌদ্ধধর্ম ও নৈতিক শিক্ষা, খ্রিস্টধর্ম ও নৈতিক শিক্ষা; ১৫ নভেম্বর তথ্য ও যোগাযোগ প্রযুক্তি।

১ নভেম্বর থেকে জুনিয়র স্কুল সার্টিফিকেট (জেএসসি) ও জুনিয়র দাখিল সার্টিফেকেট (জেডিসি) পরীক্ষা শুরু হবে। বৃহস্পতিবার আন্তঃশিক্ষা বোর্ড পরীক্ষা নিয়ন্ত্রক উপকমিটি শিক্ষার্থীদের সমাপনী পরীক্ষার সময়সূচি প্রকাশ করে। এদিকে গত সোমবার মাদ্রাসা শিক্ষা বোর্ডও দাখিল অষ্টম শ্রেণির সমাপনী পরীক্ষার সময়সূচি প্রকাশ করে।

প্রকাশিত সূচি অনুযায়ী, ১ নভেম্বর বৃহস্পতিবার পরীক্ষা শুরু হয়ে চলবে ১৫ নভেম্বর পর্যন্ত। নির্ধারিত দিনে সকাল ১০টা থেকে পরীক্ষা শুরু হবে। পরীক্ষার নির্দেশনায় বলা হয়, পরীক্ষার্থীরা সাধারণ সায়েন্টিফিক ক্যালকুলেটর ব্যবহার করতে পারবে তবে কোন শিক্ষার্থী মোবাইল ফোন নিয়ে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ করতে পারবে না। এছাড়া কেন্দ্র সচিব ছাড়া অন্য কেউ পরীক্ষা কেন্দ্রে মোবাইল ফোন ব্যবহার করতে পারবেন না। শিক্ষার্থীদের পরীক্ষা শুরুর ৩০ মিনিট আগে পরীক্ষাকেন্দ্রে প্রবেশ বাধ্যতামূলক করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group