শিক্ষা খবর

২৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করেছে সরকার

২৫৫টি শিক্ষা প্রতিষ্ঠানকে এমপিওভুক্ত করতে নির্বাচিত করেছে সরকার। এ প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৯৮টি স্কুল-কলেজ ও ৫৭টি মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। প্রথমে এমপিওভুক্তির আবেদন করলেও নির্বাচিত হতে না পেরে আপিল করে এ প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত হয়েছে।

নতুন এমপিওভুক্ত হওয়া স্কুল-কলেজগুলোর মধ্যে ৫টি ডিগ্রি কলেজ, ২৭টি উচ্চমাধ্যমিক কলেজ, ২২টি উচ্চমাধ্যমিক বিদ্যালয়, ৬৩টি মাধ্যমিক বিদ্যালয় ও ৮১টি নিম্নমাধ্যমিক স্কুল, ৩৩টি মাদরাসা, ১৭টি এসএসসি ভোকেশনাল শিক্ষা প্রতিষ্ঠান ও ৭টি বিএম কলেজ রয়েছে।

শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের বেসরকারি মাধ্যমিক শাখার উপসচিব মো. মিজানুর রহমান বলেন, এমপিওভুক্ত হতে পারে আপিল করা প্রতিষ্ঠানগুলোর তথ্য যাচাই বাছাই করে এসব প্রতিষ্ঠানগুলো এমপিওভুক্ত করতে সরকার সম্মত হয়েছে।

শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদান।

(ডিগ্রি কলেজ) ২০২৩-০১-১২ pdf
৯৮ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদান।

(উচ্চ মাধ্যমিক কলেজ) ২০২৩-০১-১২ pdf
৯৭ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদান।

(উচ্চ মাধ্যমিক বিদ্যালয়) ২০২৩-০১-১২ pdf
৯৬ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদান।

(মাধ্যমিক) ২০২৩-০১-১২ pdf
৯৫ শিক্ষা প্রতিষ্ঠানসমূহের শিক্ষক কর্মচারীদের বেতন-ভাতার (এমপিও) সরকারি অংশ প্রদান।

(নিম্ন মাধ্যমিক) ২০২৩-০১-১২ pdf

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group