শিক্ষা খবরশিক্ষা নিউজ

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের ক্লাস শুরু ১৬ মে।পবিত্র রমজান ও ঈদ-উল-ফিতরের দীর্ঘ ২১ দিনের ছুটি শেষে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে একাডেমিক কার্যক্রম শুরু হতে যাচ্ছে আগামী ১৬ মে। পরিবারের প্রিয়জনদের সাথে ঈদের ছুটি কাটিয়ে ইতোমধ্যে শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয়ে ফিরতে শুরু করেছে। বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন স্থানে বাড়ছে শিক্ষার্থীদের আনাগোনা। প্রশাসনিক কর্মকর্তারাও ফিরে আসছেন নিজ কর্মস্থলে।

ঈদ-উল-ফিতর মানেই আমার কাছে সাদা পায়রার মতো মনে শান্তি ও আনন্দের বার্তা বহনকারী। যেহেতু এটি আমার ভার্সিটি লাইফের প্রথম ঈদের ছুটি ছিল তাই সেটা অন্যরকম একটা ভাললাগার সৃষ্টি করেছিল এবং ভার্সিটি থেকে ফিরে পরিবার ও প্রতিবেশীদের সাথে কোয়ালিটিফুল টাইম কাটানোর উপযুক্ত সময় ছিল। যদিও একটু খারাপ লাগছিল এই লালমাটির ক্যাম্পাস ও ভার্সিটির বন্ধুদের ছেড়ে যেতে। তবে বন্ধুদের সাথে গ্রুপকলে অনেক আড্ডা হয়েছে। ঈদের ছুটি কাটানোর পরে ক্যাম্পাসে এসে ক্যাম্পাসের নবরূপ দেখে মুগ্ধ হয়েছি। জারুল ফুল, কৃষ্ণচূড়া ও বিভিন্ন রকমের ফুলে এক নতুন রূপে সেজেছে প্রাণের ক্যাম্পাস।

দীর্ঘদিন ঈদের ছুটির শেষে বিশ্ববিদ্যালয়ে ফিরে গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের ফারিয়া রিমি বলেন, করোনা মহামারীর দীর্ঘ ছুটির কারণে বিগত দুই বছরের রমজানের পর ভার্সিটি খোলায় ক্যাম্পাসে যেই আমেজ সৃষ্টি হয় তা দেখা হয়নি। প্রথমবারের মত আমি এই অনুভূতি উপলব্ধি করতে পারছি। ঈদের পর শিক্ষক, বন্ধু-বান্ধব, সিনিয়র-জুনিয়রদের সাথে ফের দেখা। ক্যাম্পাস আবার পরিপূর্ণ। তবে অন্যান্য বার একটি দীর্ঘ ছুটির পর সবার সাথে দেখা হওয়ার আনন্দটা অন্যান্য বারের তুলনায় এবার বেশি ছিল। এবার ১৯ রমজান পর্যন্ত ক্যাম্পাস খোলা থাকায় ছুটি পেয়েছি কম। ছুটি কাটিয়ে আবার ক্লাস, আড্ডা, বিভিন্ন কাজে ব্যস্ত হয়ে যাবো সবাই।

করোনা মহামারীর সময় দীর্ঘদিন শিক্ষা কার্যক্রম বন্ধ থাকায় যে ঘাটতি হয়েছে সেই ঘাটতি পুষিয়ে নিতে এবারের একাডেমিক কার্যক্রম রমজানের মধ্যেও চলমান ছিলো। ২১ এপ্রিল (১৯ রমজান) পর্যন্ত একাডেমির কার্যক্রম ও ১লা মে (২৯ রমজান) পর্যন্ত প্রশাসনিক কার্যক্রম চলেছিল। একাডেমিক ও প্রশাসনিক ছুটি ১৫ মে (রবিবার) শেষ হয়ে ১৬ মে থেকে যথারীতি নিয়মে বিশ্ববিদ্যালয়ের সকল কার্যক্রম সচল হবে। আবাসিক হল খুলবে ১৪ মে থেকে।

Classes at Comilla University will start on 16th May. Academic activities are going to start on 17th May after the long 21 days holiday of Holy Ramadan and Eid-ul-Fitr. Students have already started returning to the university after spending the Eid holidays with their loved ones. The number of students is increasing in different places of the university. Administrative officials are also returning to their workplaces.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group