শিক্ষা খবরশিক্ষা নিউজ

ঈদের ছুটি প্রাথমিকে ১৪ দিন এবং স্কুল ও কলেজে ১৭ দিন

ঈদের ছুটি প্রাথমিকে ১৪ দিন এবং স্কুল ও কলেজে ১৭ দিন।আসন ঈদুল ফিতরে স্কুল-কলেজে ১৭ দিন ছুটি ঘোষণা করতে যাচ্ছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর। আগামী ২১ এপ্রিল থেকে ছুটি শুরু হতে পারে। যা শেষ হবে ৭ মে। আর সরকারি প্রাথমিক বিদ্যালয় ছুটি থাকবে ১৪ দিন। প্রাথমিকের এই ছুটি হবে ১৪ দিন।শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশনা অনুযায়ী মাধ্যমিক ও উচ্চমাধ্যমিকের ছুটি বাড়ানো হয়েছে। ২৬ এপ্রিলের পরিবর্তে ২০ এপ্রিল পর্যন্ত ক্লাস হবে। ফলে ১৭ দিন ছুটি কার্যকর হবে।

করোনাভাইরাসের কারণে দীর্ঘদিন সশরীরে পাঠদান বন্ধ থাকায় শিক্ষার্থীদের শিক্ষা কার্যক্রম ক্ষতিগ্রস্ত হয়। এ পরিপ্রেক্ষিতে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে এ বিভাগের আওতাধীন মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান আগামী ২৬ এপ্রিল পর্যন্ত স্বাস্থ্যবিধি অনুসরণ করে শ্রেণিকক্ষে পাঠদান অব্যাহত রাখার জন্য অনুরোধ করা হয়। এ আদেশ সংশোধন করে শিক্ষাপ্রতিষ্ঠানে শ্রেণিকক্ষে পাঠদান কার্যক্রম আগামী ২৬ এপ্রিলের পরিবর্তে ২০ এপ্রিল পুনর্নির্ধারণ করা হয়েছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ছুটি বাড়ছে না জানিয়ে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আমিনুল ইসলাম বলেছে, করোনা সংক্রমনের কারণে গত দুই বছর প্রাথমিক বিদ্যালয় বন্ধ ছিল। এসময় আমাদের অনেক শিশু পিছিয়ে পড়েছে। যে যািই বলুক আগামী ২৩ এপ্রিল পর্যন্ত প্রাথমিকের ক্লাস হবে। সে হিসেবে এবার প্রাথমিকের ছুটি ১৪ দিন।

The Eid holiday is 14 days in primary and 16 days in school and college. The holiday may start on April 21. Which will end on 6 May. And government primary school holidays will be 14 days. This primary leave will be 14 days. Secondary and higher secondary leave has been increased as per the instructions of the Ministry of Education. Classes will be held till April 20 instead of April 26. As a result, 18 days’ of leave will be effective.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group