ক্যাম্পাস

৩য় বর্ষের পরীক্ষার সময় জানা গেল তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রই নন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) রাষ্ট্রবিজ্ঞান বিভাগের ৩য় বর্ষের ইনকোর্স পরীক্ষা চলাকালে সাজিদ উল কবির নামে এক ভুয়া শিক্ষার্থীকে আটক করা হয়েছে। জিজ্ঞাসাবাদে জানা যায় তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীই নন। তিনি ঢাবিতে চান্সই পাননি।
পরে তাকে শাহবাগ থানায় হস্তান্তর করে বিশ্ববিদ্যালয় প্রশাসন। সাজিদ ৩ বছর ধরে ক্লাস করেছেন, ট্যুরে গিয়েছেন ব্যাচের অন্য শিক্ষার্থীদের সঙ্গে। এমনকি বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠন থেকে নানা সময়ে গ্রহণ করেছেন মেধাবী সংবর্ধনাও। ঢাবি ছাত্রের পরিচয়ে দীর্ঘদিন ধরে একাধিক মেয়ের সাথে প্রেমের সম্পর্কও গড়ে তুলেছেন তিনি।

তথ্য সূত্রে আরো জানা যায়, নিজেকে ২০১৮-২০১৯ সেশনের ছাত্র ও সলিমুল্লাহ মুসলিম হলের ছাত্র হিসেবে পরিচয় দিতেন তিনি। তার বাড়ি নারায়ণগঞ্জ। সাজিদুল ঢাবি ছাত্র পরিচয়ে বিভিন্ন সময়ে বিভিন্ন সংগঠন থেকে মেধাবী সংবর্ধনাও গ্রহণ করেছেন। তবে সে আদৌও কোনো প্রতিষ্ঠানের শিক্ষার্থী কিনা তা এখনো জানা যায়নি।

৩য় বর্ষের পরীক্ষার সময় জানা গেল তিনি ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্রই নন।


ঢাকা বিশ্ববিদ্যালয় আইন বিভাগের শিক্ষার্থী ও নিরাপত্তা মঞ্চের সহ-প্রতিষ্ঠাতা আরাফাত চৌধুরী বলেন, ‘এই ছেলে প্রায় তিন বছর ধরে ক্যাম্পাসে এই পরিচয়ে ঘুরে বেড়াচ্ছে। নিজেকে শুধু ঢাবি ছাত্রই পরিচয় দেয় না, এটা বিশ্বাসযোগ্য করার জন্য এতোদিন ধরে রাষ্ট্রবিজ্ঞান বিভাগে ক্লাস পরীক্ষা ও মিডটার্ম পরীক্ষাও দিত। শুধু ফাইনাল এক্সামগুলো দিতে পারত না কারণ এডিটকার্ডের প্রযোজন হয়। ওই প্রতারককে প্রক্টর স্যারের হাতে তুলে দেয়া হয়েছে।

এ বিষয়ে প্রক্টর অধ্যাপক ড. একেএম গোলাম রব্বানী বলেন, সাজিদুল কবির নামে একজনের প্রতারণার বিষয়টি আমাদের সামনে এসেছে। তাকে জিজ্ঞাসাবাদ চলছে। তদন্ত শেষে বিস্তারিত জানিয়ে দেয়া হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group