রেজাল্ট

যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ মার্কসিট সহ দেখুন এখানে | SSC Result 2024

মার্কসিট সহ যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ দেখার পদ্ধতি SSC Result। ২০২৩ সালের এসএসসি পরীক্ষার ফলাফল জুলাই মাসের ২৮ তারিখ দুপুরে প্রকাশ হবে। খুব সহজে এখান থেকে এসএসসি ফলাফল 2024 সংগ্রহ করতে পারবেন। প্রতিবছর এসএসসি রেজাল্টের দিন শিক্ষামন্ত্রী প্রধানমন্ত্রীর হাতে ফলাফল হস্তান্তর করেন। প্রতিবছরের ন্যায় এবারো সকালে তিনি প্রধানমন্ত্রীর হাতে ফলাফল তুলে দিবেন। তারপর শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে প্রকাশ করা হবে।

মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে, পাসের হার ৯৩.৫৮ শতাংশ। শুক্র বার (২৮ জুলাই) বেলা সাড়ে ১১টার দিকে আনুষ্ঠানিকভাবে ফলাফল প্রকাশিত হয়। এর আগে প্রধানমন্ত্রীর কার্যালয়ের চামেলী হলে ফলাফলের অনুলিপি এবং পরিসংখ্যান প্রতিবেদন প্রধানমন্ত্রীর হাতে তুলে দেন শিক্ষামন্ত্রী দীপু মনি। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল।

অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion

SSC Result 2024 Jessore Board with Marksheet ফলাফল প্রকাশের পর সঠিক সময়ে বাংলাদেশ শিক্ষা বোর্ড এর অফিসিয়াল ওয়েবসাইট www.educationboardresults.gov.bd এ ফলাফল দেখা সম্ভব হয়না। সবাই একত্রে চেষ্টার ফলে সার্ভার জনিত সমস্যা দেখা দেয়। এক সাথে এত মানুষকে সামলানোর ক্ষমতা বাংলাদেশের শিক্ষাবোর্ড এর রেজাল্ট দেখার অফিশিয়াল ওয়েবসাইটের পক্ষে সম্ভব হয়না। তাই সবাইকে ফলাফল ভোগান্তির স্বীকার হতে হয়।

আরো দেখুন- এসএসসি পরীক্ষার ফলাফল ২০২৪ সকল বোর্ড

যারা যশোর বোর্ড এর ফলাফল সহজ উপায়ে পাইতে চান আমাদের ওয়েবসাইট এ মাধ্যমে সবার আগে সহজেই পাইতে পারেন কাঙ্ক্ষিত রেজাল্ট। যশোর বোর্ড দুপুরে তাদের নিজস্ব ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করবে। তাই যারা যশোর বোর্ড এর পরীক্ষার্থী তারা খুব সহজেই ফলাফল পেয়ে যাবেন।

বাংলাদেশ শিক্ষা বোর্ড এর ফলাফল দেখার কমন ওয়েবসাইটে প্রথমে পূর্ণাঙ্গ মার্কশীটসহ ফলাফল প্রকাশ করে না কিন্তু যশোর বোর্ড এর অফিশিয়াল ওয়েবসাইটে ফলাফল প্রকাশের পর থেকেই পূর্ণাঙ্গ মার্কশীটসহ ফলাফল দেখা যাবে।

যশোর বোর্ডের ফলাফল দেখার অফিশিয়াল ওয়েবসাইট লিংকঃ https://www.jessoreboard.gov.bd/result

অনলাইনে যশোর বোর্ড এসএসসি রেজাল্ট ২০২৪ দেখবেন যেভাবে:

রাজশাহী বোর্ড এর রেজাল্ট দেখতে https://eboardresults.com/app/stud/ ক্লিক করুন

যশোর বোর্ডের এসএসসি রেজাল্ট ২০১৯

অনলাইনে ফলাফল দেখার নিয়ম:

  • প্রথমে আপনাকে এই https://eboardresults.com/app/stud/ ওয়েবসাইটে ভিজিট করতে হবে
  • তারপর আপনাকে পরীক্ষার নাম সিলেক্ট করতে হবে অপশন থেকে
  • তারপর যে সালে এসএসসি পরীক্ষা দিয়েছেন তার নির্বাচন করতে হবে। ২০২৩ সালের পরীক্ষার্থী সেহেতু এখানে ২০২৩ নির্বাচন করুন।
  • এরপর আপনি যে বোর্ডের অধীনে পরীক্ষা দিয়েছেন তা নির্বাচন করুন। যেমন ধরুন, আপনি ঢাকা বোর্ড থেকে পরীক্ষা দিয়েছেন তাহলে আপনার বোর্ড হবে ঢাকা Dhaka
  • পরবর্তী ঘরে আপনার রোল নাম্বার দিতে হবে।
  • রেজাল্ট টাইপ এ গিয়ে individual result সিলেক্ট করতে হবে।
  • তারপর জেএসসি-জেডিসি পরীক্ষার রোল নাম্বার এন্ট্রি দিতে হবে।
  • এরপর আপনার রেজিষ্টেশন নম্বরের ঘরটি সঠিকভাবে পূর্ণ করতে হবে।
  • এর নিচে লক্ষ্য করে দেখবেন একটি ক্যাপচা। এখানে যে শব্দটি বা সংখ্যাটি হিজিবিজি ভাবে লেখা থাকবে তা সঠিকভাবে পাশের ঘরটিতে টাইপ করতে হবে।

এস এম এসের মাধ্যমে যশোর বোর্ড এর SSC ফলাফল দেখার উপায়ঃ

যশোর বোর্ড এর আছে মোবাইলের মাধ্যমে ফলাফল দেখার পদ্ধতি। ফলাফল দেখতে আপনার মোবাইলের ম্যাসেজ অপশনে গিয়ে লিখুনঃ

SSC<Space>JES<space>Roll Number <space> 2024 and send to 16222.

উদাহরণ: SSC JES 123456 2023

ম্যাসেজটি পাঠাতে হবে 16222 নম্বরে।

ফিরতি এস.এম.এসে আপনার SSC ফলাফল পেয়ে যাবেন।

যশোর বোর্ড এর SSC ফলাফল

বি.দ্রঃ ফলাফল প্রকাশের আগে (২:৩০ টার আগে) এস.এম.এস পাঠালে রিপ্লাই পাবেন না। তাই ফলাফল প্রকাশের পরে এসএমএস করুন।

এস.এস.সি পরীক্ষার গ্রেডিং সিস্টেম

Marks Range Grade Points Grade
80 – 100 5.00 A+
70 – 79 4.00 A
60 – 69 3.50 A-
50 – 59 3.00 B
40 – 49 2.00 C
33 – 39 1.00 D
0 – 32 0.00 F
শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group