প্রশ্ন সমাধান

GST গুচ্ছ ‘বি’ ইউনিট প্রশ্ন সমাধান ২০২৪ গুচ্ছ ভর্তি পরীক্ষা GST Admission Question Solution 2024

GST গুচ্ছ ‘বি’ ইউনিট প্রশ্ন সমাধান ২০২৪ গুচ্ছ ভর্তি পরীক্ষা দেশের ২২টি সাধারণ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে গুচ্ছভুক্ত মানবিক অনুষদভুক্ত ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। শনিবার (১৩ আগস্ট) বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হয়। অন্যান্য কেন্দ্রের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অধীনে মোট ৪টি কেন্দ্রেও ভর্তি পরীক্ষা সম্পন্ন হয়েছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি কেন্দ্রে পরীক্ষার্থীদের উপস্থিতির হার ছিল ৯৪ শতাংশ। অর্থাৎ ৬ শতাংশ পরীক্ষার্থী ‘বি’ ইউনিটের পরীক্ষায় অংশ নেয়নি।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের ডিন অধ্যাপক ড. মো. রইছ উদদীন এই তথ্য নিশ্চিত করেন। তিনি বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ৪টি কেন্দ্রে উপস্থিতির হার ছিল ৯৪ শতাংশ। পরীক্ষা শেষে অন্যান্য আনুষ্ঠানিকতা সম্পন্ন করা হয়েছে।

জানা যায়, যেসব ভর্তিচ্ছু পরীক্ষা কেন্দ্র হিসেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়কে নির্ধারণ করেছিল তাদের আসন জগন্নাথ বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস সহ রাজধানীর মোট ৪টি কেন্দ্রে সাজানো হয়েছিল। ৪টি কেন্দ্রে মোট ২১ হাজার ৭৬৯জন পরীক্ষার্থীর আসন বিন্যাস সাজানো হয়। তার মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছে ২০ হাজার ১১৫ জন (৯৪ শতাংশ) পরীক্ষার্থী। অর্থাৎ পরীক্ষায় অংশ নেয়নি ১ হাজার ৬৫৪ জন।

গুচ্ছভুক্ত ২২ বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের মানবিক অনুষদভুক্ত ‘খ’ ইউনিটের ভর্তি পরীক্ষা আজ শনিবার (১৩ আগস্ট) বেলা ১২টায় শুরু হয়েছে। শেষ হয় দুপুর ১টায়।

GST Admission Question Solution 2024 PDF Download

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group