বিসিএসশিক্ষা নিউজ

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২২

৪৪তম বিসিএস প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২২ 44th BCS Preliminary Exam Result 2022 আজ বুধবার প্রকাশিত হবে। এ জন্য বাংলাদেশ সরকারি কর্ম কমিশনে (বিপিএসসি) এক জরুরি সভা ডাকা হয়েছে। সভা শেষে ফল প্রকাশ করা হবে। পিএসসির দুজন সদস্য এই তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন।

চলতি বছরের ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে অনুষ্ঠিত পরীক্ষায় প্রার্থীরা অংশ নেন।

৪৪তম বিসিএসে মোট আবেদন করেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

সারাদেশের আটটি বিভাগের ২৫০টি কেন্দ্রে একযোগে ৪৪তম বি.সি.এস. পরীক্ষা-২০২১ এর প্রিলিমিনারি টেস্ট পরীক্ষা শুরু হয়েছে। সকাল ১০টায় ঢাকা, রাজশাহী, চট্টগ্রাম, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে ২০০ নম্বরের এই পরীক্ষা শুরু হয়। এটি চলবে দুপুর বারোটা পর্যন্ত।

৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা ২৭ মে।আগামী ২৭ মে ৪৪তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হবে। সরকারি কর্ম কমিশন (পিএসসি) বলছে, এই পরীক্ষায় প্রতিবন্ধী প্রার্থীদের মধ্যে যে সকল প্রার্থীর শ্রুতিলেখক প্রয়োজন তাদের জন্য কমিশন থেকে শ্রুতিলেখক নিয়োগ দেয়া হবে। শ্রুতিলেখকের চাহিদা জানিয়ে আগামী ২৮ এপ্রিলের মধ্যে অফিস চলাকালীন পরীক্ষা নিয়ন্ত্রক (ক্যাডার), বাংলাদেশ সরকারী কর্ম কমিশন সচিবালয়, প্রধান কার্যালয়, আগারগাঁও, শেরেবাংলা নগর, ঢাকা এর দফতরে আবেদন করার জন্য অনুরোধ করা হলো।

প্রেস বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বর্ণিত কাগজপত্রসহ নির্ধারিত তারিখের মধ্যে অফিস চলাকালীন শ্রুতিলেখকের জন্য আবেদন না করলে শ্রুতিলেখক নিয়োগ করা হবে না। শ্রুতিলেখকের জন্য আবেদনকারী প্রার্থীকে কেবল বাংলাদেশ সরকারী কর্ম কমিশন হতে প্রদত্ত অনুমোদিত শ্রুতিলেখকের পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।৪৪তম বিসিএসে মোট আবেদন করেছেন ৩ লাখ ৫০ হাজার ৭১৬ জন।

আবেদনপত্রের সাথে নিচের কাগজপত্র জমা দিতে হবে

১) অনলাইন আবেদনপত্রের এবং প্রবেশপত্র;
২) প্রার্থীর দুই কপি পাসপোর্ট সাইজের সত্যায়িত ছবি;
৩) শ্রুতিলেখকের প্রয়োজনীয়তা সম্পর্কে সিভিল সার্জন কর্তৃক প্রদত ডাক্তারি প্রত্যয়নপত্র
৪) সংশ্লিষ্ট কর্তৃপক্ষ কর্তৃক প্রদত্ত প্রতিবন্ধী পরিচয়পত্রের সত্যায়িত কপি।

A preliminary examination of the 44th BCS will be held on 26th May. A preliminary examination of the 44th BCS will be held on 26th May. The Public Service Commission (PSC) says that the commission will appoint a dictator for all the candidates who need a dictator among the disabled candidates in this examination. Applicants are requested to apply to the office of the Controller of Examinations (Cadre), Bangladesh Public Service Commission Secretariat, Head Office, Agargaon, Sher-e-Bangla Nagar, Dhaka during the office hours by April 26.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group