শিক্ষা খবরশিক্ষা নিউজ

যেভাবে রমজান মাসে হাইস্কুল ও কলেজে ক্লাস হবে

যেভাবে রমজান মাসে হাইস্কুল ও কলেজে ক্লাস হবে।এক শিফটের প্রতিষ্ঠান সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত ক্লাস নেবে। দুই শিফটের প্রতিষ্ঠান প্রভাতী শিফটে সকাল সাড়ে আটটা থেকে বেলা ১১টা ১০ মিনিট পর্যন্ত দিবা শিফটে সাড়ে ১১টা থেকে দুইটা ১০ মিনিট পর্যন্ত ক্লাস চলবে। দুই শিফটের জন্য প্রতি শিফটে প্রতিদিন চারটি ক্লাস ও এক শিফটের জন্য প্রতিদিন পাঁচটি ক্লাস অনুষ্ঠিত হবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো স্ব স্ব রুটিন প্রণয়ন করবে। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ থেকে জারি করা এক আদেশে শিক্ষার্থীদের শিখন ঘাটতি পূরণে ২৬ এপ্রিল বা ২৪ রমজান পর্যন্ত হাইস্কুল ও কলেজগুলো শ্রেণির কার্যক্রম পরিচালনা করার নির্দেশ দেয়া হয়েছে।

রমজানে এক শিফটের হাইস্কুল ও কলেজের ক্লাস হবে সকাল সাড়ে নয়টা থেকে দুপুর একটা পর্যন্ত। আর দুই শিফটের স্কুল-কলেজের ক্লাস হবে সকাল সাড়ে আটটা থেকে দুপুর ২টা ১০ মিনিট পর্যন্ত। এক শিফটের প্রতিষ্ঠান প্রতিদিন পাঁচটি ও দুই শিফটের প্রতিষ্ঠান প্রতি শিফটে চারটি ক্লাস নেবে। শিক্ষা প্রতিষ্ঠানগুলো এ সময় সূচি অনুসারে স্ব স্ব রুটিন প্রণয়ন করে ক্লাস চলাবে। মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর থেকে স্কুল-কলেজগুলোকে বিষয়টি জানিয়ে আদেশ জারি করা হয়েছে।

The way there will be classes in high school and college during the month of Ramadan. One shift institution will take classes from 9:30 am to 1:00 pm. Classes will run from 8:30 am to 11:10 am in the morning shift and from 11:30 am to 2:10 pm in the day shift. There will be four classes per day for two shifts and five classes per day for one shift. Educational institutions will formulate their own routines. An order issued by the Secondary and Higher Education Department of the Ministry of Education has directed the high schools and colleges to conduct class activities till April 26 or 24 Ramadan to fill the learning gap of the students.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group