শিক্ষা খবরশিক্ষা নিউজ

এইচএসসি পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু

এইচএসসি পরীক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ শুরু। এইচএসসি পরীক্ষার্থীদের একাডেমিক ট্রান্সক্রিপ্ট আগামী বুধবার (৯ মার্চ) থেকে বিতরণ শুরু করছে ঢাকা বোর্ড। বুধবার ও বৃহস্পতিবার ঢাকা বোর্ডের অধীনস্ত কলেজগুলোর শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে ট্রান্সক্রিপ্ট সংগ্রহ করতে হবে প্রতিষ্ঠান প্রধানদের। ঢাকা মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড থেকে জারি করা এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিষ্ঠান প্রধান নিজে বা তার প্রাধিকার প্রাপ্ত কোন শিক্ষককে ঢাকা বোর্ডের উচ্চমাধ্যমিক পরীক্ষা শাখা থেকে একাডেমিক ট্রান্সক্রিপ্ট গ্রহণ করতে বলা হয়েছে। শিক্ষক ছাড়া অন্য কাউকে ট্রান্সক্রিপ্ট দেয়া হবে না। প্রতিষ্ঠানের ভারপ্রাপ্ত অধ্যক্ষ হলে আবেদন পত্রে গভর্নিং বডির সভাপতি বা জেলা প্রশাসক বা উপজেলা নির্বাহী কর্মকর্তার প্রতিস্বাক্ষর থাকতে হবে। ট্রান্সক্রিপ্টে কোন ভুল থাকলে তা তা সাত দিনের মধ্যে ঢাকা বোর্ডের উচ্চ মাধ্যমিক পরীক্ষা শাখা থেকে সংশোধন করে নিতে বলা হয়েছে কলেজগুলোর অধ্যক্ষদের। বুধবার (৩০ মার্চ) ঢাকা জেলা, নারায়ণগঞ্জ, নরসিংদী, মুন্সিগঞ্জ, মানিকগঞ্জ, গাজীপুর, টাঙ্গাইল ও কিশোরগঞ্জ জেলার শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করা হবে। আর বৃহস্পতিবার (৩১ মার্চ) ফরিদপুর, মাদারীপুর, শরিয়তপুর, রাজবাড়ী ও গোপালগঞ্জ জেলা এবং ঢাকা মহানগরের কলেজগুলোর শিক্ষার্থীদের ট্রান্সক্রিপ্ট বিতরণ করবে ঢাকা বোর্ড।

Distribution of transcripts to HSC candidates started. The Dhaka Board will start distributing academic transcripts of HSC candidates next Wednesday (March 9). Transcripts will be distributed to students of colleges under Dhaka Board on Wednesday and Thursday. Heads of institutions have to collect transcripts from the Board’s Higher Secondary Examination Branch. This information has been given in a notification issued by Dhaka Secondary and Higher Secondary Education Board.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group