তথ্যপ্রযুক্তিশিক্ষা নিউজ

যেভাবে লক স্ক্রিনে পছন্দের ছবি ব্যবহার করবেন

যেভাবে লক স্ক্রিনে পছন্দের ছবি ব্যবহার করবেন। Slideshow অপশনে ক্লিক করে একাধিক ছবি নির্বাচন করে ফোল্ডার তৈরি করলেই ছবির স্লাইডশো তৈরি হয়ে যাবে। ক্যামেরা বা মুঠোফোনে ধারণ করা সব ছবি কম্পিউটারের স্ক্রিনে ভালোভাবে দেখা যায় না। এ সমস্যা সমাধানে Only use pictures that fit my screen অপশন চালু করতে হবে। ল্যাপটপ বা কম্পিউটারে কতক্ষণ লক স্ক্রিন চালু থাকবে, তা নির্ধারণের জন্য Screen timeout settings অপশনে ক্লিক করে প্রয়োজনীয় সময় নির্ধারণ করতে হবে।

উইন্ডোজ ১১-এর লক স্ক্রিনে চাইলেই পছন্দের ছবি ব্যবহার করা যায়। এ জন্য প্রথমে উইন্ডোজ কি ও ‘I’একসঙ্গে চেপে সেটিংস অপশন চালুর পর Personalization মেনুতে ক্লিক করে Lock screen নির্বাচন করতে হবে। এরপর Personalize your lock screen অপশনের ড্রপডাউন মেনুতে ক্লিক করে Background–এর নিচে থাকা Picture বা Slideshow নির্বাচন করতে হবে। Picture অপশনে ক্লিক করলে উইন্ডোজের নির্ধারিত বেশ কিছু ছবি দেখা যাবে। চাইলে Browse অপশনে ক্লিক করে কম্পিউটারের বিভিন্ন ফোল্ডার থেকেও ছবি নির্বাচন করা যাবে।

How to use your favorite picture on the lock screen. Clicking on the Slideshow option, selecting multiple images, and creating a folder will create an image slideshow. Not all images captured on a camera or cell phone look good on a computer screen. To solve this problem only use pictures that fit my screen option should be turned on. To determine how long the lock screen will remain on the laptop or computer, you need to set the required time by clicking on the Screen timeout settings option.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group