পরীক্ষার ফরম পূরণশিক্ষা নিউজ

এসএসসি পরীক্ষার্থীদের আবার ফরম পূরণের সুযোগ

এসএসসি পরীক্ষার্থীদের আবার ফরম পূরণের সুযোগ।চলতি বছরের এসএসসি পরীক্ষার্থীদের ফরম পূরণ শেষ হলেও শিক্ষার্থীদের ফের ফরম পূরণের সুযোগ দেয়া হয়েছে। আগামীকাল সোমবার (৯ মে) থেকে শিক্ষার্থীরা ফরম পূরণের সুযোগ পাবেন। আর ১৬ মে পর্যন্ত এসএসসির ফরম পূরণ করা যাবে। আর ১৭ মে পর্যন্ত অনলাইনে ফরম পূরণের ফি জমা দেয়া যাবে। রোববার ঢাকা বোর্ড থেকে বিষয়টি জানিয়ে বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

image

চলতি বছরের এসএসসি পরীক্ষায় অংশ নিতে বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণে সর্বোচ্চ ফি ১ হাজার ৬১৫ টাকা নির্ধারণ করা হয়েছে। আর ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের পরীক্ষার্থীদের ফরম পূরণের ফি নির্ধারণ করা হয়েছে ১ হাজার ৪৯৫ টাকা। এ ফিয়ের মধ্যে কেন্দ্র ফি অন্তর্ভুক্ত। বিজ্ঞান বিভাগের পরীক্ষার্থীদের মোট ফিয়ের ১ হাজার ১৭৫ টাকা বোর্ড ফি ও ৪৪০ টাকা কেন্দ্র ফি। ব্যবসায় শিক্ষা ও মানবিক বিভাগের শিক্ষার্থীদের ১ হাজার ৮৫ টাকা বোর্ড ফি ও ৪১০টা কেন্দ্র ফি। এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে ২৪ মাসের বেশি ফি নেয়া যাবে না বলে স্কুলগুলোকে নির্দেশ দিয়েছে শিক্ষা বোর্ডগুলো।

আগামী ১৯ জুন থেকে এসএসসি পরীক্ষা শুরু হচ্ছে। এসএসসির তত্ত্বীয় বিষয়ের পরীক্ষা চলবে ৬ জুলাই পর্যন্ত। আর ব্যবহারিক পরীক্ষা ১৩ থেকে ১৯ জুলাইয়ের মধ্যে শেষ করতে হবে। প্রতিবছর ফেব্রুয়ারিতে এসএসসি পরীক্ষা নেয়া হলেও করোনা মহামারির কারণে এ বছর পিছিয়ে দেয়া হয়েছে। এবার এসএসসি পরীক্ষার ফরমপূরণ হলেও পরীক্ষার্থীদের টেস্ট পরীক্ষায় অংশ নিতে হয়নি।

তবে, শিক্ষার্থীদের প্রস্তুতিমূলক পরীক্ষায় অংশ নিতে হবে ১৯ মে থেকে। ২০২২ সালের এসএসসি পরীক্ষার ফরম পূরণ বর্ধিত সময় ৯ মে থেকে ১৬ মে এবং অনলাইনে ফি জমা দেয়ার শেষ তারিখ ১৭ মে। বিজ্ঞপ্তিটি প্রতিষ্ঠান প্রধানদের পাঠিয়েছে ঢাকা বোর্ড। এর আগে এসএসসির ফরম পূরণের ফের সুযোগ আসছে বলে নিশ্চিত করেছিলেন ঢাকা বোর্ডের কর্মকর্তারা।

Opportunity for SSC candidates to fill up the form again. Students who have completed the form for this year’s SSC exam have been given the opportunity to fill up the form again. Students will have the opportunity to fill out the form from Monday (May 9) tomorrow. The SSC form can be filled up by May 16. The fee for filling up the form can be submitted online till May 16. A notification has been issued by the Dhaka Board on Sunday.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group