বিশ্ববিদ্যালয় ভর্তিভর্তি রেজাল্ট

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি ২০২১

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি ২০২১। শাহজাদপুর, সিরাজগঞ্জ, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বাংলাদেশ (রবি) ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তির অনলাইন আবেদনের সময় বৃদ্ধি করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। আবেদনের সময়সীমা আগামী ২০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত বাড়ানো হয়েছে। তবে ভর্তি পরীক্ষার তারিখ ও স্থান অপরিবর্তিত থাকছে। আগামী ৭ ডিসেম্বর ঢাকা বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের তত্ত্বাবধানে ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

ভর্তি পরীক্ষার তারিখ ও সময়:
(ক) আবেদনের সময়সীমা : ১৫ই সেপ্টেম্বর ২০১৯ থেকে ২০শে নভেম্বর ২০১৯ (রাত ১২ টা)
(খ) ফরমের মূল্য : ৮২০/- (আটশত বিশ) টাকা (সার্ভিস চার্জসহ)
(গ) ভর্তি পরীক্ষার তারিখ : ৭ই ডিসেম্বর ২০১৯
(ঘ) পরীক্ষার স্থানঃ ঢাকা বিশ্ববিদ্যালয়
ভর্তি রেজাল্ট প্রকাশের তারিখ ২১ ডিসেম্বর ২০২১
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফল বিজ্ঞপ্তি ২০২০

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) ২০২০-২১ শিক্ষাবর্ষের স্নাতক (সম্মান) ১ম বর্ষের মেধাতালিকা প্রকাশিত হয়েছে। আজ সোমবার (২০ ডিসেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এই ফল প্রকাশ করা হয়।

‘এ’, ‘বি’ এবং ‘সি’ মোট তিন ইউনিটের ফল আলাদা আলাদাভাবে রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (http://www.rub.ac.bd/admission) পা্ওয়া যাচ্ছে। আবার প্রতিটি ইউনিটে মেধাতালিকার পাশাপাশি সংগীত ও কোটায় উত্তীর্ণদের ফল আলাদাভাবে প্রকাশ করা হয়েছে।

আবেদন লিংক http://rub.edu-smart.info/Student/GeneralApplication

অনার্স ভর্তি পেতে ভিজিট করুন http://rub.ac.bd/onlineadmission.html
Shahajadpur,Sirajgonj Rabindra University Admission Result 2021 অনার্স ভর্তি পরীক্ষার রেজাল্ট অনলাইনে দেখতে ভিজিট http://rub.edu-smart.info/Student/Login করুন।

এর আগে গত ৩০ নভেম্বর থেকে অনলাইনের মাধ্যমে এই বিশ্ববিদ্যালয়ে আবেদন শুরু হয়ে চলে ১৫ ডিসেম্বর পর্যন্ত। জিএসটি গুচ্ছভুক্ত পরীক্ষায় উত্তীর্ণরা এই আবেদনের সুযোগ পেয়েছিলেন।

এ বছর বিশ্ববিদ্যালয়টিতে মোট ১৫৫ জন শিক্ষার্থী ভর্তি হওয়ার সুযোগ পাবেন। এর মধ্যে বিশ্ববিদ্যালয়ের কলা অনুষদের অন্তর্ভুক্ত রবীন্দ্র অধ্যয়ন বিভাগে ৩০ জন; সাংস্কৃতিক ঐতিহ্য ও বাংলাদেশ অধ্যয়ন বিভাগে ৩৫ জন। সামাজিক বিজ্ঞান অনুষদের অন্তর্ভুক্ত অর্থনীতি বিভাগে ৩৫ জন। ব্যবসায় শিক্ষা অনুষদের অন্তর্ভুক্ত ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে ৩৫ জন এবং সংগীত ও নৃত্যকলা অনুষদের অন্তর্ভুক্ত সংগীত বিভাগে ২০ জন শিক্ষার্থী ভর্তি করানো হবে।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. বিশ্বজিৎ ঘোষের সভাপতিত্বে অনুষ্ঠিত ভর্তি ব্যবস্থাপনা কমিটির সভায় ভর্তি পরীক্ষার অনলাইন আবেদনের সময় বাড়ানোর এ সিদ্ধান্ত নেওয়া হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ভর্তি ব্যবস্থাপনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (www.rub.ac.bd) ২০ নভেম্বর রাত ১২টা পর্যন্ত আবেদন করা যাবে। এছাড়াও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য জানা যাবে

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group