জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে

২০২০-২০২১ শিক্ষাবর্ষে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তিকৃত শিক্ষার্থীদের বিষয়ে করণীয় এবং শ্রেণিকক্ষে পাঠদানের সাপ্তাহিক সূচি। জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে। জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত কলেজসমূহের জন্য শ্রেণিকক্ষে পাঠদানের জন্য সাপ্তাহিক এই সূচি নির্ধারণ করে দেয়া হয়েছে।

স্নাতক (পাস) বা ডিগ্রি, স্নাতক (সম্মান), প্রিলি টু মাস্টার্স, মাস্টার্স – এসব স্তরের জন্য ৩টি গুচ্ছে ক্লাস নেয়া হবে। শিক্ষার্থীদের সশরীরে উপস্থিত হয়ে ক্লাসে অংশ নিতে হবে।

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পাঠদানের সাপ্তাহিক সূচি ২০২১

বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস, সাথে ৫০ টাকা বোনাস একদম ফ্রী - Bkash App Download Link শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel

গুচ্ছ-১
একাডেমিক প্রোগ্রাম ক্লাস অনুষ্ঠানের দিন
১ম বর্ষ স্নাতক (সম্মান) শনি, মঙ্গলবার
২য় বর্ষ স্নাতক (সম্মান) শনি, মঙ্গলবার
৩য় বর্ষ স্নাতক (সম্মান) শনি, মঙ্গলবার

গুচ্ছ-২
একাডেমিক প্রোগ্রাম ক্লাস অনুষ্ঠানের দিন
৪র্থ বর্ষ স্নাতক (সম্মান) রবি, বুধবার
প্রিলিমিনারি টু মাস্টার্স রবি, বুধবার
মাস্টার্স রবি, বুধবার

গুচ্ছ-৩
একাডেমিক প্রোগ্রাম ক্লাস অনুষ্ঠানের দিন
স্নাতক (পাস) ১ম বর্ষ সোম, বৃহস্পতিবার
স্নাতক (পাস) ২য় বর্ষ সোম, বৃহস্পতিবার
স্নাতক (পাস) ৩য় বর্ষ সোম, বৃহস্পতিবার

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে National University Class Routine 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে National University Class Routine 2021

জাতীয় বিশ্ববিদ্যালয়ের ক্লাস রুটিন ২০২১ প্রকাশিত হয়েছে 1

জাতীয় বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সকল কলেজ ও শিক্ষা প্রতিষ্ঠানগুলোয় আগামী ২১ অক্টোবর থেকে অনলাইনের পাশাপাশি শ্রেণিকক্ষে সরাসরি পাঠদান কার্যক্রম শুরু হবে। একইদিন ২০২০-২০২১ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি শিক্ষার্থীদের ওরিয়েন্টেশন প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের গাজীপুরস্থ ক্যাম্পাসে বিকাল ৩টায় উপাচার্যের কনফারেন্স রুম থেকে ভার্চুয়াল প্ল্যাটফর্মে এই প্রোগ্রাম অনুষ্ঠিত হবে। শনিবার (১৬ অক্টোবর) সন্ধ্যায় এ সংক্রান্ত অফিস আদেশ জারির কথা জানান জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মো. ফয়জুল করিম।

অফিস আদেশে বলা হয়েছে, সরাসরি ক্লাস শুরু হওয়ার আগে অবশ্যই কলেজের শ্রেণিকক্ষ, বিজ্ঞানাগারসহ পুরো ক্যাম্পাস যথাযথভাবে পরিষ্কার-পরিচ্ছন্ন করে ক্লাস নেওয়ার উপযোগী করতে হবে। সংশ্লিষ্ট সকলকে স্বাস্থ্য সুরক্ষা নিশ্চিত করতে কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহণ করতে হবে। প্রয়োজনে কলেজ টিকাদান কেন্দ্র স্থাপনের উদ্যোগ গ্রহণ নিতে হবে। স্বাস্থ্যবিধি মেনে চলা, সঠিকভাবে মাস্ক ব্যবহার, সামাজিক দূরত্ব রক্ষাসহ প্রয়োজনীয় পদক্ষেপ ও সচেতনতা বজায় রাখার জন্য অনুরোধ করা হয়েছে জাতীয় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে।   জাতীয় বিশ্ববিদ্যালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, একইদিনে (২১ অক্টোবর) আয়োজিত ওরিয়েন্টেশন প্রোগ্রামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী। অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন উপাচার্য অধ্যাপক ড. মো. মশিউর রহমান। শিক্ষামন্ত্রী ওরিয়েন্টেশন প্রোগ্রাম উদ্বোধন ঘোষণা করার পরপরই অধিভুক্ত কলেজগুলোর অধ্যক্ষদের সংশ্লিষ্ট শিক্ষক ও প্রথম বর্ষের শিক্ষার্থীদেরকে নিয়ে ওরিয়েন্টেশন কর্মসূচি পালন করবেন।

শিক্ষা সংক্রান্ত সকল তথ্য পেতে DailyResultBD.com এর ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel বিকাশ এপ ডাউনলোড করে প্রথম প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস, সাথে ৫০ টাকা বোনাস একদম ফ্রী - Bkash App Download Link শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD এর ইউটিউব চ্যানেলের সাথেই থাকুন। আমদের ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel