রেজাল্টশিক্ষক নিয়োগ তথ্য

প্রাথমিকের শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ডিসেম্বরে

প্রাথমিকের শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার ফলাফল ডিসেম্বরের প্রথম সপ্তাহে প্রকাশ হতে পারে। সে লক্ষ্যেই কাজ চলছে। পাশাপাশি আগামী মাসেই নিয়োগ কার্যক্রম শেষ করতে চায় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। dpe primary school teacher viva voce result will published december 2022

প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হোসেন মঙ্গলবার (৫ নভেম্বর) জাগো নিউজকে বলেন, ৬ অক্টোবর থেকে সারা দেশে প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। বর্তমানে আরও ১০ জেলায় মৌখিক পরীক্ষা বাকি রয়েছে। আগামী বৃহস্পতিবারের মধ্যে মৌখিক পরীক্ষা শেষ হওয়ার কথা রয়েছে।

তিনি বলেন, এর মাধ্যমে সারা দেশে সাড়ে ১৮ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেয়া হবে। সারা দেশে শূন্য আসনের ভিত্তিতেই সংখ্যা নির্ধারণ করা হয়েছে। আগামী জানুয়ারি থেকে এসব শিক্ষকরা পাঠদান শুরু করবে।

সচিব আরও বলেন, নিয়োগ কার্যক্রম শেষে নতুন করে সারা দেশে প্রাক প্রাথমিক পর্যায়ে ২৬ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। আগামী সপ্তাহে এ প্রস্তাব সচিব কমিটিতে পাঠানো হবে। সেখান থেকে অনুমোদন পেলে প্রজ্ঞাপন জারি করে নিয়োগ কার্যক্রম শুরু হবে। নিয়োগ কার্যক্রম শুরু করতে ইতোমধ্যে প্রাথমিক শিক্ষা অধিদফতরকে প্রস্তুতি শুরুর নির্দেশনা দেয়া হয়েছে বলেও তিনি জানান তিনি।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group