শিক্ষক নিয়োগ তথ্য

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা ও প্রয়োজনীয় কাগজ পত্র

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ 2022 ঘোষণা করেছে।  প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে।  অক্টোবরে মৌখিক পরীক্ষা শুরু হবে। Primary Teacher Recruitment Exam 2022 Full Routine Schedule বিষয়টি নিশ্চিত করেন প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদির।

প্রাথমিকের শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা ৬ অক্টোবর । সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের মৌখিক পরীক্ষা শুরুর সম্ভাব্য তারিখ আগামী মে-জুন মাসে (রোববার)। ওই দিন থেকে মৌখিক পরীক্ষা শুরু করার কথা ভাবা হচ্ছে। প্রতিমন্ত্রী ও সচিব সম্মতি দিলে মে-জুন মাসে থেকে জেলা পর্যায়ে চূড়ান্ত পরীক্ষা আয়োজন করা হবে। যা এক সপ্তাহের মধ্যে শেষ হবে। মৌখিক পরীক্ষার পর জুনেই প্রথম দিকে ফলাফল প্রকাশ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ ও প্রয়োজনীয় কাগজ পত্র মহাপরিচালক জানান, লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মোবাইল এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হয়েছে। লিখিত পরীক্ষায় পাস করা প্রার্থীদের ৩০ সেপ্টেম্বরের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র নিয়ে জেলা প্রাথমিক শিক্ষা অফিসে যোগাযোগ করতে বলা হয়েছে। প্রার্থীদের কাগজপত্র যাচাই-বাছাই করে মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রবেশপত্র দেয়া হবে। তিনি আরও বলেন, অক্টোবরের দ্বিতীয় সপ্তাহ থেকে জেলা পর্যায়ে ভাইবা পরীক্ষা আয়োজন করা হবে। অক্টোবরের মধ্যেই দেশের ৬১টি জেলার মৌখিক পরীক্ষা শেষ করা হবে।

রোববার (১৫ সেপ্টেম্বর) সন্ধ্যায় প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। এতে মোট ৫৫ হাজার ২৯৫ জন লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন।

প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ মৌখিক পরীক্ষার তারিখ

প্রসঙ্গত, প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার প্রথম ধাপ গত ২৪ মে, দ্বিতীয় ধাপ ৩১ মে, তৃতীয় ধাপ ২১ জুন এবং চতুর্থ ধাপের পরীক্ষা ২৮ জুন অনুষ্ঠিত হয়। Read More- প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষক নিয়োগ ভাইভা পরীক্ষার পরামর্শ

গত বছরের ৩০ জুলাই সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন গ্রহণ করা হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ১৭ লাখ ৭৩ হাজার ৯১৭ প্রার্থী পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন।

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষায় যারা উত্তীর্ণ হয়েছেন তাদেরকে আগামী ৩০/০৯/২০১৯ তারিখের মধ‌্যে স্ব স্ব ডিপিইও অফিসে নিম্নোক্ত কাগজপত্র ২ কপি করে সত‌্যায়িত করে জমা দিতে হবে।

১। যে ছবি দিয়ে আবেদন করা হয়েছিল তার পাসপোর্ট সাইজ ছবি।
২। আবেদনের কপি।
৩।লিখিত পরীক্ষার প্রবেশপত্র।
৪।নাগরিকত্ব সনদ।
৫।শিক্ষাগত যোগ‌্যতার সনদপত্র।
৬।কোন কোটা থাকলে তার স্বপক্ষে সনদপত্র।
কাগজপত্র জমাদানের সময় সকল কাগজপত্রের মুল কপি সাথে রাখতে হবে। কাগজপত্র জমাদানের পর ডিপিইও অফিস হতে অবশ‌্যই প‌্রাপ্তি স্বীকারপত্র গ্রহণ করতে ভুলবেন না।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group