শিক্ষক নিয়োগ তথ্যশিক্ষা খবর

বেসরকারি শিক্ষক নিয়োগের ফলাফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী

বেসরকারি শিক্ষক নিয়োগের ফলাফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী।বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ১৫ হাজারের অধিক শিক্ষক নিয়োগের বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ঘোষণা করবেন শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি। একই সাথে সেকেন্ড মেরিটলিস্টও প্রকাশের বিষয়ে জানাবেন তিনি। এজন্য নতুন করে দুটি চিঠি শিক্ষা মন্ত্রণালয়ে পাঠাবে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)। সোমবার (১৬ মে) এনটিআরসিএ চেয়ারম্যান এনামুল কাদের খানের সভাপতিত্বে অনুষ্ঠিত নির্বাহী কমিটির সভায় এসব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আমরা শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল ঘোষণার জন্য মন্ত্রণালয়ে চিঠি পাঠাবো। মন্ত্রণালয় থেকে অনুমোদন দেওয়া হলে মন্ত্রী মহোদয় ফল ঘোষণা করবেন। তিনি এই মুহূর্তে দেশের বাহিরে আছেন। দেশে ফেরার পর দ্রুত সময়ের মধ্যে ফল ঘোষণা করা হবে। গত বৃহস্পতিবার (১২ মে) নির্বাহী কমিটির সভা অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও সেদিন এনটিআরসিএর চেয়ারম্যান শিক্ষামন্ত্রীর সাথে একটি প্রোগ্রামে থাকায় সভা পেছানো হয়। আজ সোমবার সকাল ১০টায় সভা শুরু হয়।

বিশেষ গণবিজ্ঞপ্তি ও সেকেন্ড মেরিটলিস্ট মিলিয়ে প্রায় ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি অনেক বড় বিষয়। সেজন্য শিক্ষা মন্ত্রণালয় থেকে এ বিষয়ে একটি সংবাদ সম্মেলন আয়োজন করা হবে। ওই সংবাদ সম্মেলনে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফল ঘোষণা করবেন। আজকের সভায় সকল সদস্যই চলতি মাসের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল এবং সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে একমত পোষণ করেছেন। প্রায় ২০ হাজার শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এটি সরকারের জন্য অনেক বড় অর্জন। সেজন্য শিক্ষামন্ত্রীর মাধ্যমে ফল ঘোষণা করা হবে।

চলতি মাসের মধ্যে বিশেষ গণবিজ্ঞপ্তির ফল ও সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে নির্বাহী কমিটির সদস্যরা একমত পোষণ করেছেন। তবে শিক্ষা মন্ত্রণালয়ের অনুমতি ছাড়া এটি প্রকাশ না করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। শিক্ষা মন্ত্রণালয় থেকে সেকেন্ড মেরিটলিস্ট প্রকাশের বিষয়ে যে রেজ্যুলেশন পাঠানো হয়েছিল সেটিতে কিছু পরিবর্তন করে আবারও মন্ত্রণালয়ের অনুমোদনের জন্য পাঠানোর সিদ্ধান্ত নেওয়া হয়।

The results of the recruitment of private teachers will be announced by the Minister of Education. Dipu Moni. He will also announce the publication of the second merit list. The Private Teacher Registration and Certification Authority (NTRCA) will send two new letters to the Ministry of Education. The decision was taken at a meeting of the executive committee chaired by NTRCA chairman Enamul Quader Khan on Monday (May 16th).

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group