শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপে পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা ৩ জুন সকাল ১০ টা ৩০ মিনিট থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রার্থীদের অবশ্যই সকাল ১০টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে।

শিক্ষক নিয়োগ দ্বিতীয় ধাপে পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ।গতকাল শনিবার মধ্যরাতে অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়। নির্ধারিত ওয়েবসাইটে ঢুকে প্রার্থীরা অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারছেন। সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ও তৃতীয় ধাপের লিখিত পরীক্ষা আগামী ২০ মে এবং ৩ জুন সকাল ১০ টা ৩০ মিনিট থেকে ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে। প্রার্থীদের অবশ্যই সকাল ১০টার মধ্যে কেন্দ্রে প্রবেশ করতে হবে। প্রার্থীদের আবেদনে উল্লিখিত মোবাইল নম্বরে ০১৫৫২-১৪৬০৫৬ নম্বর থেকে প্রবেশপত্র ডাউনলোডের এসএমএস পাঠানো হচ্ছে।

সারাদেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতে শূন্য পদে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ দেয়া হবে। ১৩ লাখ ৯ হাজার ৪৬১ জন প্রার্থী এ নিয়োগ পরীক্ষায় অংশ নেবেন। এ নিয়োগের দ্বিতীয় ধাপের পরীক্ষা আগামী শুক্রবার (২০ মে ) অনুষ্ঠিত হবে। এদিন ৩০ জেলায় প্রার্থীদের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরমধ্যে ৮ জেলার সবকয়টিতে এবং ২২ জেলার আংশিক পরীক্ষা হবে। এদিন মোট ৪ লাখ ৮৪ হাজার ৭২৫ জন প্রার্থী লিখিত পরীক্ষায় অংশ নেবেন। এসব প্রার্থীর লিখিত পরীক্ষার অ্যাডমিট কার্ড প্রকাশ করা হয়েছে।

যেভাবে অ্যাডমিট কার্ড ডাউনলোড :

তৃতীয় পর্যায়ের পরীক্ষার জন্য রোববার (২৯ মে) প্রার্থীরা অধিদপ্তরের ওয়েবসাইট থেকে অ্যাডমিট কার্ড ডাউনলোড করতে পারবেন। নির্ধারিত ওয়েবসাইটে (admit.dpe.gov.bd) ওয়েবসাইটে ইউজার নেইম ও পাসওয়ার্ড বা এসএসসির রোল, বোর্ড ও পাসের বছর দিয়ে লগইন করে প্রবেশপত্র ডাউনলোড করে রঙিন প্রিন্ট কপি সংগ্রহ করতে পারবেন। পরীক্ষায় অংশগ্রহণের জন্য প্রার্থীদেরকে অবশ্যই ডাউনলোডকৃত প্রবেশপত্রের রঙিন প্রিন্ট এবং নিজের জাতীয় পরিচয়পত্র (মূল এনআইডি বা স্মার্টকার্ড) সঙ্গে আনতে হবে। ওএমআর শিট পূরণের নির্দেশাবলী এবং পরীক্ষা সংক্রান্ত অন্যান্য তথ্য প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এবং প্রবেশপত্রে পাওয়া যাবে।

দ্বিতীয় ধাপে যেসব জেলা-উপজেলায় প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষা হবে তার একটি তালিকা ইতোমধ্যে প্রকাশ করেছে প্রাথমিক শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তরের ওয়েবসাইটে প্রকাশিত তালিকা অনুসারে, দ্বিতীয় ধাপে রাজশাহী, খুলনা, ফরিদপুর, ব্রাহ্মণবাড়িয়া, চাঁদপুর, বরিশাল, সিলেট, রংপুর জেলার সব উপজেলায় এ পরীক্ষা অনুষ্ঠিত হবে। আর নওগাঁ সদর, নিয়ামতপুর, পত্নীতলা, পোরশা, রাণীনগর, সাপাহার উপজেলায়, নাটোরের বাগাতীপাড়া, বড়াইগ্রাম, গুরুদাসপুর, লালপুর, সিরাজগঞ্জের রায়গঞ্জ, শাহজাদপুর, সদর, তাড়াশ উপজেলায়, কুষ্টিয়ার খোকসা, সদর মিরপুর উপজেয়ায়, ঝিনাইদহের হরিণাকুন্ড, সদর, কালিগঞ্জ উপজেলায়, যশোরের অভয়নগর, বাঘারপাড়া, চৌগাছা, সদর উপজেলায়, সাতক্ষীরার সদর, দেবহাটা, কলারোয়া, কালিগঞ্জ উপজেলায়, বাগেরহাটের মোল্লার হাট, মংলা, মোড়েলগঞ্জ, কচুয়া, শরণখোলা উপজেলায়, জামালপুরের সদর, মাদারগঞ্জ, মেলান্দহ উপজেলায়, ময়মনসিংগের মুক্তাগাছা, সদর, নান্দাইল, ফুলপুর, তারাকান্দা, ত্রিশাল উপজেলায়, নেত্রকোনা খালিয়জুড়ী,

পরীক্ষা কেন্দ্রে কোন বই, উত্তরপত্র, নোট বা অন্য কোন কাগজপত্র, ক্যালকুলেটর, মোবাইল ফোন, ভ্যানিটি ব্যাগ, পার্স, হাতঘড়ি বা ঘড়িজাতীয় বস্তু, ইলেকট্রনিক হাতঘড়ি বা যে কোন ধরণের ইলেকট্রনিক ডিভাইস, কমিউনিকেটিভ ডিভাইস বা এ জাতীয় বস্তু সঙ্গে নিয়ে প্রবেশ করা বা সঙ্গে রাখা সম্পূর্ণ নিষিদ্ধ। যদি কোন পরীক্ষার্থী উল্লিখিত দ্রব্যাদি সঙ্গে নিয়ে পরীক্ষা কেন্দ্রে প্রবেশ করে তবে তাকে তাৎক্ষণিক বহিষ্কারসহ সংশ্লিষ্টের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

মদন, মোহনগঞ্জ, সদর, পূর্বধলা উপজেলায়, কিশোরগঞ্জের সদর, কুলিয়ারচর, মিঠামইন, নিকলী, পাকুন্দিয়া, তাড়াইল উপজেলায়, টাঙ্গাইলের কালিহাতী মধুপুর, মির্জাপুর, নাগরপুর, সখিপুর, বাসাইল উপজেলায়, রাজবাড়ীর কালুখালী, গোয়ালন্দ, পাংশা উপজেলায়, কুমিল্লার দেবীদ্বার, হোমনা, লাকসাম, লালমাই, সদর দক্ষিণ, মনোহরগঞ্জ, মুরাদনগর, নাঙ্গোলকোট, তিতাস উপজেলায়, নোয়াখালীর বেগমগঞ্জ, কোম্পানীগঞ্জ, চাটখিল হাতিয়া উপজেলায়, পিরোজপুরের নাজিরপুর, নেছারাবাদ, সদর উপজেলায়, পটুয়াখালীর কলাপাড়া, মির্জাগঞ্জ, সদর, রাঙ্গাবালী, দুমকী উপজেলায়, সুনামগঞ্জের তাহিরপুর, সদর, শাল্লা, জামালগঞ্জ, জগন্নাথপুর, দোয়ারাবাজার উপজেলায়, হবিগঞ্জের সদর, লাখাই, মাধবপুর, নবীগঞ্জ, শায়েস্তাগঞ্জ উপজেলায়, কুড়িগ্রামের ফুলবাড়ী, রাজারহাট, রাজিবপুর, রৌমারী, উলিপুর উপজেলায় এবং গাইবান্ধার সাদুল্লাপুর, ফুলছড়ি, সাঘাটা ও সুন্দরগঞ্জ উপজেলায় দ্বিতীয় ধাপের নিয়োগ পরীক্ষা অনুষ্ঠিত হবে। এদিন ৪ লাখ ৮৪ হাজার ৭২৫জন প্রার্থীর পরীক্ষা হবে।

Admit card for the second phase of teacher recruitment. Admit card was released at midnight on Saturday. Candidates can download the admit card by entering the prescribed website. The written test for the second and third phases of recruitment of assistant teachers in government primary schools will be held on May 20 and June 3 from 10:30 am to 12 noon. Candidates must enter the center by 10 am. Candidates are being sent SMS to download the admission form from 01552-146056 to the mobile number mentioned in the application.

Related Content
শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group