অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯ Daily Result BDতে প্রকাশ করা হয়েছে। অনার্স ও ডিগ্রির ক্ষেত্রে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তির পরিমান পুন:নির্ধারণ করা হয়েছে। গতকাল ২৪ ফেব্রুয়ারী মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তরে এ সংক্রান্ত একটি আদেশ জারি করা হয়।
বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা উচ্চ শিক্ষা ক্ষেত্রে ভর্তি হলেই কেবল এই বৃত্তির প্রাপ্ত হবেন। মোট ছাত্র ছাত্রীর ৫০% থেকে বাছাই করে বৃত্তি দেয়া হবে। Honours And Degree Pass (Equivalent Course) Scholarship Notice 2019

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

অনার্স ও ডিগ্রি সমমানের ক্ষেত্রে মেধাবৃত্তি পুনঃনির্ধারণ নোটিশ ২০১৯

বিকাশ একাউন্টে ফ্রি ১৫০ টাকা বোনাস নিয়ে নিন !!নতুন বিকাশ অ্যাপ থেকে নিজের একাউন্ট খুলুন মিনিটেই, শুধুমাত্র জাতীয় পরিচয়পত্র দিয়ে। কোথাও যেতে হবে না! আর অ্যাপ থেকে একাউন্ট খুলে প্রথম লগ ইনে পাবেন ১০০ টাকা ইনস্ট্যান্ট বোনাস! - প্রথম বার ২৫ টাকা রিচার্জে ৫০ টাকা ইনস্ট্যান্ট বোনাস Bkash App Download Link

আদেশে বলা হয়েছে, মোট ৮টি পাবলিক বিশ্ববিদ্যালয় ও জাতীয় বিশ্ববিদ্যালয়হ মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি বন্টন করা হবে। পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

৮ টি বিশ্ববিদ্যালয় ও মেধা বৃত্তির সংখ্যা হলো- ঢাকা বিশ্ববিদ্যালয় ৩৫ জন সাধারণ বৃত্তি-১৮৭৫জন, রাজশাহী বিশ্ববিদ্যালয় ২৬,সাধারণ বৃত্তি-৯৮৪ চবি ১৮, সা: বৃত্তি: ৫৬২ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

জাবি ১৬, সাধারণ বৃত্তি-২৮১, শাবিপ্রবি ১২, সাধারণ বৃত্তি-১৪১ খুবি ১২, সাধারণ বৃত্তি: ১৪১ ইবি ১৩, সাধারণ বৃত্তি : ১৪১ জাতীয় বিশ্ববিদ্যালয় ১৮ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

সাধারণবৃত্তি ৩৭৫ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।
৮টি বিশ্ববিদ্যালয়ে মেধাবৃত্তি দেওয়া হবে = মোট ১৫০ জন। আর সাধারণ বৃত্তি দেওয়া হবে মোট ৪৫০০ জনকে ।
ফাজিলে দেওয়া হবে : মেধাবৃত্তি ৭৫ সাধারণ বৃত্তি: ৩০০ জনকে পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে জাতীয় মেধাতালিকার ভিত্তিতে এ বৃত্তি দেওয়া হবে।

Related Content