উপবৃত্তি নিউজজাতীয় বিশ্ববিদ্যালয়

ডিগ্রী বৃত্তি ২০২৪ | ডিগ্রী পাস কোর্স ( স্নাতক ও সমমান) শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান 2024

ডিগ্রী বৃত্তি ২০২৪ | জাতীয় বিশ্ববিদ্যালয় এর ডিগ্রী পাস কোর্স ( স্নাতক ও সমমান) শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান 2024 কার্যক্রমের উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আজ বৃহস্পতিবার ভিডিও কনফারেন্সে তিনি এ কার্যক্রমের উদ্বোধন ঘোষণা করেন। প্রধানমন্ত্রী একই সাথে করোনায় ক্ষতিগ্রস্ত ৫০ লাখ পরিবারকে মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে নগদ অর্থ সহায়তা কর্মসূচির উদ্বোধন করেন।

আজ বৃহস্পতিবার (১৪ মে ২০২৪) বেলা সাড়ে ১১টার দিকে গণভবন থেকে মোবাইল ব্যাংকিং পরিষেবার মাধ্যমে সুবিধাভোগীদের হিসেবে সরাসরি নগদ অর্থ প্রেরণের এই কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। বিতরণ চলবে আসন্ন ঈদুল ফিতরের আগ পর্যন্ত।

অনুষ্ঠানে প্রধানমন্ত্রী করোনায় গৃহবন্দী মানুষদের একেবারে বেকার না বসে থাকার আহ্বান জানান। তিনি বলেন, এসময় কিছু না কিছু কাজ করেন। জমি-জমায় ফসল উৎপাদন করেন। কিংবা এমন কিছু করেন যা দেশের কল্যাণে আসে। এতে আপনি মানসিক ও শারিরীকভাবে সুস্থ থাকতে পারবেন।

ডিগ্রী বৃত্তি ২০২৪ | ডিগ্রী পাস কোর্স ( স্নাতক ও সমমান) শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান 2024

ডিগ্রী পাস কোর্স ( স্নাতক ও সমমান) শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান 2022

 

Read More যে সব কারণে ডিগ্রী পাস কোর্স শিক্ষার্থীদের উপবৃত্তি দেওয়া হয়

প্রধানমন্ত্রী বলেন, আমরা বিজয়ী জাতি। এটা মনে রেখে সবসময় মাথা উঁচু করে চলতে হবে। অনেক ঝড় ঝাপ্টা আসবে। সেসব মোকাবেলা করেই আমরা সামনে এগিয়ে যাব।
প্রধানমন্ত্রী আরো বলেন, এই ক্ষেত্রে যাতে কোনো ঝামেলা না হয় তার জন্য আমরা সিদ্ধান্ত নিয়েছি মোবাইল ফোনের মাধ্যমে এই টাকা পৌঁছে দেব। এ কোনো বাড়তি চার্জও লাগবে না। আমরা জানি, সুবিধাপ্রাপ্তদের জন্য এটি বিশেষ কিছু নয়। তবু এখন রমজান মাস চলছে। সামনে ঈদ। এই সময় আপনাদেরকে যে কিছু দিলাম, এটিই সান্ত্বনা।

সবাইকে ধৈর্য ধারণের আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, মানুষের ক্ষুধার জ্বালা আমরা বুঝি। এ জন্য অর্থনৈতিক কর্মকাণ্ডের ব্যবস্থা করতে হবে, চিকিৎসার ব্যবস্থা করতে হবে। তাদের শিক্ষার পরিবেশ তৈরি করতে হবে। করোনার মতো এমন একটি অদৃশ্য শক্তিকে কিন্তু মোকাবিলা করতে পারছে না কোনো দেশই। কিন্তু আপনারা ধৈর্য হারাবেন না। বর্তমান চলমান পরিস্থিতি থেকে আমরা মুক্তি পাব ইনশাআল্লাহ। Degree Scholarship/ stipend 2024

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group