উপবৃত্তি নিউজ

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা ফলাফল ২০২০ প্রকাশ

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা ফলাফল ২০২০ প্রকাশ করা হয়েছে। জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ময়মনসিংহ বোর্ডের ২ হাজার ৯৭৯ জন শিক্ষার্থীকে উপবৃত্তি দেয়া হবে। এদের মধ্যে ৭৫৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২২৪ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হয়েছে। বুধবার (২৫ মার্চ) জেএসসিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের গেজেট বা নামের তালিকা প্রকাশ করছে ময়মনসিংহ মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড। Based on the result of the JSC examination, 2,979 students will be awarded scholarship to the Mymensingh board. Out of these, 755 students have been given merit and 2,224 have been given general scholarship. The Mymensingh Secondary and Higher Secondary Education Board releases a list of gazette or names of scholarship students at JSC on Wednesday (March 25th).

বোর্ডের সচিব প্রফেসর কিরীট কুমার দত্ত জানান, ময়মনসিংহ জেলায় ১২ টি উপজেলার মধ্যে ময়মনসিংহ সদরে ৫৩ জন, ফুলপুরে ৩৪ জন , ভালুকায় ৩৩ জন, ফুলবাড়ীয়ায় ৩৪ জন, গফরগাওয়ে ৩১ জন, ত্রিশালে ৩২ জন, নান্দাইলে ২০ জন, ঈশ্বরগঞ্জে ২৮ জন, গৌরীপুরে ২৬ জন, হালুয়াঘাটে ১৪ জন, মুক্তাগাছায় ২০ জন ও ধোবাউড়ায় ৭জন শিক্ষার্থী ট্যালেন্টপুলে বৃত্তি পেয়েছে।

জানা গেছে, ২০১৯ সালের জেএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ৪২ হাজার ২০০ শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১৪ হাজার ৭০০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি এবং ৩১ হাজার ৫০০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা ফলাফল ২০২০ প্রকাশ

ময়মনসিংহ বোর্ডে জেএসসিতে বৃত্তিপ্রাপ্তদের তালিকা প্রকাশ Daily Result BDর পাঠকদের জন্য তুলে ধরা হল। http://www.mymensingheducationboard.gov.bd/wp-content/uploads/2020/03/JSC-Stipend-2019-Signed.pdf

তালিকা দেখতে ক্লিক করুন :

মেধাবৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসে ৪৫০ টাকা দেবে সরকার। আর বার্ষিক হারে প্রত্যেক শিক্ষার্থীকে ৫৬০ টাকা করে দেয়া হবে। অপরদিকে সাধারণ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের প্রত্যেককে মাসিক ৩০০ টাকা হারে বৃত্তি দেয়া হবে। এছাড়া সাধারণ বৃত্তিপ্রাপ্তদের বার্ষিক ৩৫০ টাকা দেয়া হবে। আগামী দুই বছর বৃত্তির সুবিধা পাবেন তারা। ২০১৯-২০২০ অর্থবছরের রাজস্ব খাতভুক্ত এ বৃত্তির টাকা চলতি অর্থবছরের বাজেটের বৃত্তি মেধাবৃত্তিখাত থেকে নির্বাহ করা হবে।

জানা গেছে, ঢাকা বোর্ডের ৩ হাজার ৬৫০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৭ হাজার ৪৯১ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। ময়মনসিংহ বোর্ডের ৭৫৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২২৪ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। রাজশাহী বোর্ডের ৩ হাজার ১৩৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৪ হাজার ১৮২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। কুমিল্লা বোর্ডের ১ হাজার ১৮৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৮৫০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। সিলেট বোর্ডের ৭১৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ২১০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি পাবে। বরিশাল বোর্ডের ৯৪৬ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৯৩৮ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। যশোর বোর্ডের ১ হাজার ৮৫৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৩৯০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ১৫৪ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৬৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। দিনাজপুর বোর্ডের ১ হাজার ২৯৯ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৩ হাজার ৫৪০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group