উপবৃত্তি নিউজ

ফাজিল উপবৃত্তি আবেদন ২০২৪ Fazil Stipend Application 2024

ফাজিল উপবৃত্তি আবেদন ২০২৪ Fazil Stipend Application 2024। ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় ফাজিল (পাস) ৩য় বর্ষ পরীক্ষা-২০২০ এ উত্তীর্ণ শিক্ষার্থীরা তাদের ৩ বছরের সমন্বিত ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পাবেন ৩৭৫ জন শিক্ষার্থী,এরমধ্যে মেধাবৃত্তি পাবেন ৭৫ জন ও সাধারণ বৃত্তি পাবেন ৩০০ জন। মেধাবৃত্তি প্রাপ্ত একজন শিক্ষার্থী প্রতি মাসে ১০৫০ টাকা করে পাবেন। আর বছরে এককালীন বৃত্তি পাবেন ১৮০০ টাকা। মেধাবৃত্তি পেলে একজন শিক্ষার্থী ২ বছরে সবমিলিয়ে পাবেন ১৪ হাজার ৪০০ টাকা।
সাধারণ বৃত্তি প্রাপ্ত একজন শিক্ষার্থী প্রতি মাসে ৪৫০ টাকা করে পাবেন।আর বছরে এককালীন বৃত্তি পাবেন ৯০০ টাকা। মেধাবৃত্তি পেলে একজন শিক্ষার্থী ২ বছরে সবমিলিয়ে পাবেন ৬ হাজার ৩০০ টাকা।
এই মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি ৫০ শতাংশ ছাত্রদের জন্য ও ৫০ শতাংশ ছাত্রীদের জন্য নির্ধারণ করা হবে।

সর্বোচ্চ CGPA পাওয়া শিক্ষার্থী মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পাওয়ার ক্ষেত্রে এগিয়ে থাকবেন। একাধিক শিক্ষার্থীর CGPA সমান হলে তাদের মধ্যে সর্বোচ্চ নম্বর প্রাপ্ত শিক্ষার্থী মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পাওয়ার ক্ষেত্রে এগিয়ে থাকবেন। বৃত্তির মেয়াদ হবে ২ বছর।

ফাজিল উপবৃত্তি আবেদন ২০২৪ Fazil Stipend Application 2024

ফাজিল উপবৃত্তি আবেদন ২০২৩ Fazil Stipend Application 2023

ডিগ্রী বৃত্তি ২০২৩ | ডিগ্রী পাস কোর্স ( স্নাতক ও সমমান) শিক্ষার্থীদের উপবৃত্তি প্রদান 2023

ফাজিল উপবৃত্তি আবেদন ২০২২ Fazil Stipend Application 2022

ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় কতৃপক্ষ বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের গেজেট https://iau.edu.bd/notice/ প্রকাশ করবে ৬ই নভেম্বর ২০২২ তারিখের মধ্যে। ফাজিল (পাস) ৩য় বর্ষ পরীক্ষা ২০১৮ ও ২০১৯ এর সমন্বিত ফলাফলের ভিত্তিতে মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মধ্যে মেধাবৃত্তি পাওয়ার তালিকায় সর্বপ্রথম নাম থাকা শিক্ষার্থী CGPA ছিল জিপিএ ৫.০০।আর সাধারণ বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকার মধ্যে সবশেষে নাম থাকা শিক্ষার্থীর CGPA ছিল জিপিএ ৪.৩৩।
মেধাবৃত্তি ও সাধারণ বৃত্তি প্রাপ্ত শিক্ষার্থীদেরকে বৃত্তির অর্থ পেতে হলে বাংলাদেশ ব্যাংকের তফসিলভুক্ত (তালিকাভুক্ত) অনলাইন ব্যাংকিং সুবিধা সম্পন্ন কোন ব্যাংকে অ্যাকাউন্ট খুলে গেজেট প্রকাশের পরবর্তী ৭ দিনের মধ্যে সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group