উপবৃত্তি নিউজশিক্ষা নিউজ

এইচএসসিতে চট্টগ্রাম বোর্ডে বৃত্তি পেলেন ৮৫৯ শিক্ষার্থী

এইচএসসিতে চট্টগ্রাম বোর্ডে বৃত্তি পেলেন ৮৫৯ শিক্ষার্থী। এইচএসসির ফলের ভিত্তিতে চট্টগ্রাম বোর্ডের ৮৫৯ শিক্ষার্থী বৃত্তি পাচ্ছেন। বৃত্তি প্রাপ্তদের মধ্যে ৮৭ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৭৭২ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হচ্ছে। বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করেছে বোর্ড। জিটুপি পদ্ধতিতে ইএফটির মাধ্যমে শিক্ষার্থীদের ব্যাংক অ্যাকাউন্টে বৃত্তির টাকা পাঠানো হবে। এ জন্য অনলাইন সুবিধা সম্পন্ন তফসীলভুক্ত যেকোনো ব্যাংকে অ্যাকাউন্ট খুলে উচ্চ শ্রেণিতে ভর্তির সাত দিনের মধ্যে ব্যাংক হিসেব নম্বরসহ অন্যান্য তথ্য আবশ্যিকভাবে শিক্ষা প্রতিষ্ঠানে জমা দিতে বৃত্তি পাওয়া শিক্ষার্থীদের বলতে হবে।

বরিশাল বোর্ডের ৬৩ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫৬৭ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি, যশোর বোর্ডের ১৩১ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ৯৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি, চট্টগ্রাম বোর্ডের ৮৭ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৭৭২ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি এবং দিনাজপুর বোর্ডের ৯৭ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৯২০ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। এভাবেই বৃত্তি কোটা বণ্টন করেছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর।

২০২১ সালের এইচএসসি উত্তীর্ণ ঢাকা বোর্ডের ৩৭৪ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ২ হাজার ৬০৮ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। এছাড়া ময়মনসিংহ বোর্ডের ৪৯ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫৮৫ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি, রাজশাহী বোর্ডের ২০৫ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ১ হাজার ২৮১ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি, কুমিল্লা বোর্ডের ৮৯ জন শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৯৯০ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি এবং সিলেট বোর্ডের ৩০ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৫৫৭ জন শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে।

২০২১ সালের এইচএসসি পরীক্ষার ফলের ভিত্তিতে ১০ হাজার ৫০০ জন শিক্ষার্থীকে বৃত্তি দেবে সরকার। এদের মধ্যে ১ হাজার ১২৫ শিক্ষার্থীকে মেধাবৃত্তি ও ৯ হাজার ৩৭৫ শিক্ষার্থীকে সাধারণ বৃত্তি দেয়া হবে। এইচএসসিতে মেধাবৃত্তি পাওয়া শিক্ষার্থীদের মাসিক ৮২৫ টাকা ও বছরে এককালীন ১ হাজার ৮০০ টাকা দেয়া হবে। আর সাধারণ বৃত্তিপ্রাপ্তদের মাসে ৩৭৫ টাকা এবং বছরে এককালীন ৭৫০ টাকা দেয়া হবে। বৃত্তির টাকা ২০২১-২০২২ অর্থবছরে রাজস্ব বাজেটের বৃত্তি-মেধা বৃত্তি খাত থেকে নির্বাহ করা হবে।

859 students got scholarships in Chittagong Board in HSC. Based on the results of HSC, 659 students of Chittagong Board are getting scholarships. Among the scholarship recipients, 6 students are being given merit scholarships and 72 students are being given general scholarships. The board has published the list of scholarship recipients. Scholarship money will be sent to the bank account of the students through EFT in GTP method. For this, students who have received scholarships must open an account in any of the scheduled banks with online facility and submit the bank account number and other information to the educational institution within seven days of admission in higher class.

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group