রেজাল্টশিক্ষক নিয়োগ তথ্য

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট 2024 প্রকাশিত। পাস করেছেন ৩৭৫৭৪ জন

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট 2024 প্রকাশিত হয়েছে। এতে উত্তীর্ণ/ পাস করেছেন ৩৭৫৭৪ জন। প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করে প্রাথমিক ও শিক্ষা অধিদপ্তর। প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত রেজাল্ট প্রকাশ, উত্তীর্ণ ৩৭ হাজার ৫৭৪ জন.

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফল/প্রথম ধাপের চূড়ান্ত রেজাল্ট প্রকাশিত ২৭ ফেব্রুয়ারী ২০২৪

প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের ১৮ জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে।

জানা গেছে, চূড়ান্ত ফলে মোট ৩৭৫৭৪ জন পাস করেছেন। পরীক্ষায় পাস করা প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল জানিয়ে দেয়া হচ্ছে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতরের ওয়েবসাইটে www.dpe.gov.bd /result এ ফল পাওয়া যাবে। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীরা মোবাইল নাম্বারে ফলাফলের এসএমএস পাবেন। এ ছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রাথমিকের শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল দেয়া হবে। আন্তর্জাতিক সাক্ষরতা দিবস উপলক্ষে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সংবাদ সম্মেলনে এ তথ্য জানান মন্ত্রণালয়ের সিনিয়র সচিব আমিনুল ইসলাম খান।

Primary Exam Result 2022 PDF download প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

প্রাথমিকের শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত রেজাল্ট 2024 প্রকাশিত

Dpe result pdf download link: www.dpe.gov.bd /

DPE- Primary final result 2020.pdf

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত রেজাল্ট প্রকাশ, উত্তীর্ণ ১৮ হাজার ১৪৭ জন

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল প্রকাশ করা হয়েছে। প্রাথমিকে চূড়ান্তভাবে নিয়োগ পেলেন ১৮ হাজার শিক্ষক. প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের পদ সংখ্যা জানিয়ে বিজ্ঞপ্তি প্রকাশ করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ‘‘সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ২০২০ এর মাধ্যমে নিয়োগের জন্য ইতিপূর্বে অনুমোদিত মোট শূন্য পদসংখ্যা ৩২ হাজার ৫৭৭ অপরিবর্তিত রেখে প্রাক-প্রাথমিক শ্রেণির জন্য রাজস্বখাতে সৃজিত সহকারী শিক্ষকের ২৫ হাজার ৫৯৮ এবং রাজস্বখাতে ৬ হাজার ৯৭৯ টি শূন্যপদে নিয়োগের নির্দেশক্রমে অনুমোদন জ্ঞাপন করা হলো।’’

উল্লেখ্য, ২০২০ সালে প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তিতে ৩২ হাজার ৫৭৭ জনকে নিয়োগের কথা বলা। তবে এর সাথে আরও ১০ হাজার পদ শূন্য হয়। পরবর্তীতে এই পদগুলোতেও নিয়োগের উদ্যোগ নেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। তবে শেষ পর্যন্ত মন্ত্রণালয়ের সেই উদ্যোগ আলোর মুখ দেখল না।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত বলেন, প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগের পদ সংখ্যা বাড়ছে না। পূর্বের সিদ্ধান্ত অনুযায়ী নিয়োগ দেওয়া হবে। চলতি নভেম্বর মাসে ফ ল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group