রেজাল্টশিক্ষক নিয়োগ তথ্য

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2024 জেলাভিত্তিক প্রকাশিত DPE Result

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2024 জেলাভিত্তিক আজ রাতেই প্রকাশিত। Primary School Teachers Final Viva Voce Result 2022 Has Been Published Daily Result BD Website. প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার চূড়ান্ত ফল আজ রাতে প্রকাশ করা হবে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আজ  প্রকাশ করা হয়েছে।প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দুপুর পৌনে ৩টায় এই ফল প্রকাশ করা হয়।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফল/প্রথম ধাপের চূড়ান্ত রেজাল্ট প্রকাশিত ২৭ ফেব্রুয়ারী ২০২৪

প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের ১৮ জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীরা মোবাইল নাম্বারে ফলাফলের এসএমএস পাবেন। এ ছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রাথমিকে সহকারী শিক্ষক নিয়োগের জন্য ২০২২ সালে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজ্ঞপ্তির অনুমোদিত পদ অনুসারে ৩২ হাজার ৫৭৭ পদে শিক্ষক নিয়োগ দেওয়ার কথা থাকলেও এটি বাড়ানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। সহকারী শিক্ষক পদে প্রাথমিকভাবে নির্বাচনপূর্বক ফলাফল প্রকাশ করা হয়েছে। ) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের জনসংযোগ কর্মকর্তা মাহবুবুর রহমান তুহিন স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচিত প্রার্থীগণকে আগামী ৩১ ডিসেম্বর ২০২২ তারিখের মধ্যে সকল সনদের মূলকপি ও জাতীয় পরিচয়পত্রের ০৩ কপি, পুলিশ ভেরিফিকেশন ফরম (যথাযথভাবে পূরণকৃত), সিভিল সার্জন কর্তৃক প্রদত্ত স্বাস্থ্যগত উপযুক্ততার সনদসহ সংশ্লিষ্ট জেলা প্রাথমিক শিক্ষা অফিসে স্বশরীরে উপস্থিত হবার অনুরোধ করা হলো

Primary Exam Result 2022 PDF download প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল প্রকাশ, 

বিষয়টি নিশ্চিত করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব বদরুল হাসান বাবুল মঙ্গলবার Daily Result BD কে জানান, চূড়ান্ত ফলাফলে মোট ১৮ হাজার ১৪৭ জন পাস করেছেন। বুয়েটে প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন, সচিব আকরাম আল হোসেন, অধিদফতরের মহাপরিচালক এ এফ এম মনজুর কাদিরসহ নিয়োগ কমিটির সদস্যরা উপস্থিত রয়েছেন। এখন যাচাই-বাছাই চলছে। রাত ১০টার মধ্যে রেজাল্ট প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৩২ হাজারের বেশি সহকারী শিক্ষক নিয়োগের ফল  প্রকাশ করা হবে। এদিন দুপুরের পর যেকোনো সময় ফল প্রকাশ করা হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তর বিষয়টি নিশ্চিত করেছেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের ফল বৃহস্পতিবার সন্ধ্যা বা রাতে প্রকাশ হতে পারে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফল প্রস্তুতের কাজ চলছে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম। তিনি বলেন, দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রস্তুতের কাজ করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। ফল তৈরি হয়ে গেলে বুয়েট কর্তৃপক্ষই সেটি আপলোড করে। আমরা ফলাফল অধিদপ্তরে নিয়ে আসি না। দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

কবে নাগাদ দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে— এমন প্রশ্নের জবাবে আলমগীর মুহাম্মদ মনসুরুল আলম আরও বলেন, দেখুব এটি বলা মুশকিল। কেননা ফল তৈরির বিষয়টি আমাদের হাতে নেই। এটি বুয়েট দেখে। যেদিন ফল তৈরির কাজ শেষ হবে সেদিনই ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এতে ১৩ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন। গত ২০ মে ২৯ জেলায় দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় সাড়ে ৬ লাখ প্রার্থী অংশগ্রহণ করেন। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট পাওয়া যাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইট http://www.dpe.gov.bd/ তে।

Primary Exam Result 2022 PDF download প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল 2024 প্রকাশিত

Dpe result pdf download link:  DPE- Primary final result 2023.pdf

প্রাথমিক শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফলাফল আজ রাতেই

DPE Viva Result Check PDF Download Link

পরীক্ষায় পাস করা প্রার্থীদের মোবাইলে এসএমএসের মাধ্যমে জানিয়ে দেয়া হবে। এ ছাড়া প্রাথমিক শিক্ষা অধিদফতর ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ ফল পাওয়া যাবে। প্রথম ধাপ নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০১৮ Check Link – www.dpe.gov.bd/site/notices দ্বিতীয় ধাপের পরীক্ষা ফলাফল ২০১৯ Result Link –https://mopme.gov.bd/site/notice

উল্লেখ্য, গত বছরের ৩০ জুলাই সহকারী শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। পরে ওই বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত সারাদেশ থেকে ২৪ লাখ ৫ জন প্রার্থী আবেদন করেন। প্রথম ধাপে ২৪ মে, দ্বিতীয় ধাপে ৩১ মে, তৃতীয় ধাপে ২১ জুন এবং চতুর্থ ধাপে ২৮ জুন লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়।

গত সেপ্টেম্বরে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ লিখিত পরীক্ষায় ৫৫ হাজার ২৯৫ জন পাস করেন। গত ৬ অক্টোবর থেকে নিয়োগ পরীক্ষার মৌখিক পরীক্ষা শুরু হয়। মাসব্যাপী সারাদেশের সব জেলায় মৌখিক পরীক্ষা আয়োজন করা হয়।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group