বিশ্ববিদ্যালয় ভর্তিরেজাল্ট

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022-2023 প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ হয়েছে। স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল কালাম আজাদ আজ বেলা সাড়ে ১১টায় Daily Result BD সঙ্গে আলাপকালে জানান,  ভর্তি পরীক্ষার রেজাল্ট প্রকাশ করা হয়েছে।

এবার ভর্তি রেজাল্ট প্রকাশে বিলম্বের কারণ জানতে চাইলে তিনি বলেন, গত বছর পর্যন্ত ওএমআর মেশিনে শুধুমাত্র উত্তরপত্র (এ৪ আকারের কাগজ) প্রবেশ করিয়ে পরীক্ষা করা হতো। আকারে ছোট হওয়ায় এতে সময় কম লাগতো। কিন্তু এবার ভিন্ন পদ্ধতিতে ও ভিন্ন মেশিনে উত্তর ও প্রশ্নপত্র উভয়ই পরীক্ষা করে দেখা হবে। এবার আগের তুলনায় বড় আকারের (এ-৩ আকারের কাগজ) আইসিআর মেশিনে পরীক্ষা করা হবে।

স্বাস্থ্য অধিদপ্তরের দাপ্তরিক ওয়েবসাইটে (https://result.dghs.gov.bd) এমবিবিএস ভর্তির ১ম মেধাতালিকার ফলাফল প্রকাশ করা হবে। মেডিকেল ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের ১ম মেধাতালিকা পিডিএফ কপি, অধিদপ্তরের ওয়েবসাইট থেকে সরাসরি সংগ্রহ করা যাবে। এছাড়া যে সব শিক্ষার্থী মেডিকেল ভর্তির লিখিত পরীক্ষায় কমপক্ষে ৪০ নম্বর পেয়ে উত্তীর্ণ হয়েছেন, তাদের মেধাস্কোর দেখা যাবে।

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022-2023 প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022-2023 প্রকাশ

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2022-2023 Session অনলাইনে দেখার নিয়ম

মেডিকেল ভর্তি পরীক্ষার ফলাফল 2019-2020 Session অনলাইনে দেখার নিয়ম

MBBS medical admission result Check Link Online Download http://www.dghs.gov.bd/index.php/en/ and http://result.dghs.gov.bd/

গত শুক্রবার (১১ অক্টোবর) রাজধানীসহ সারাদেশের ১৯টি কেন্দ্রের ৩২টি ভেন্যুতে সরকারি ও বেসরকারি মেডিকেল কলেজের এমবিবিএস প্রথম বর্ষ ভর্তিপরীক্ষা অনুষ্ঠিত হয়। ১০০ নম্বরের নৈর্ব্যক্তিক প্রশ্নে সকাল ১০টা থেকে ১১টা পর্যন্ত এক ঘণ্টার এ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। ভর্তি পরীক্ষায় পদার্থবিদ্যায় ২০, রসায়নে ২৫, জীববিজ্ঞানে ৩০, ইংরেজিতে ১৫ এবং বাংলাদেশের ইতিহাস ও মুক্তিযুদ্ধ বিষয়ক সাধারণ জ্ঞানে ১০ নম্বর ছিল।

এবারের এমবিবিএস ভর্তি পরীক্ষায় সরকারি চার হাজার ৬৮টি ও বেসরকারি ছয় হাজার ৩৩৬টিসহ ১০ হাজার ৪০৪টি আসনের বিপরীতে মোট ৭২ হাজার ৯২৮ জন ভর্তিচ্ছু শিক্ষার্থী অংশগ্রহণ করেন। গত বছরের চেয়ে এ বছর ৭ হাজার ৯ জন বেশি পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group