উন্মুক্ত বিশ্ববিদ্যালয়রেজাল্ট

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচএসসি ফলাফল 2024 Open University HSC Exam Result

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট ২০২৪ প্রকাশ হয়েছে। Bangladesh Open University HSC Result 2022 (Bangladesh Open University HSC Exam Result 2023) এসএসসি, এইসএসসি, বিবিএ, বিএসএস/বিএ, বিএড সহ সব ধরনের পরীক্ষার ফলাফল 2024 প্রকাশিত হয় বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইট https://bou.edu.bd/ এর মাধ্যমে। bou hsc result 2023.

এবার বাউবির এসএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের পরীক্ষায় মোট ৪৭,৮০২ (সাতচল্লিশ হাজার আটশত দুই) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। এরমধ্যে চূড়ান্ত পরীক্ষায় ২২,২৭১ ((বাইশ হাজার দুইশত একাত্তর) জন শিক্ষার্থী অংশগ্রহণ করে। চূড়ান্ত পরীক্ষায় বিভিন্ন গ্রেডে মোট ১৪,৬০৮ (চৌদ্দ হাজার ছয়শত আট) জন শিক্ষার্র্থী কৃতকার্য হয়। পাশের হার ৬৫ দশমিক ৫৯ ভাগ। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ৯,০০৩ (নয় হাজার তিন) জন ছাত্র এবং ৫,৬০৫ (পাঁচ হাজার ছয়শত পাঁচ) জন ছাত্রী। একইসাথে ১ম বর্ষের ২৫, ৫৩১ (পঁচিশ হাজার পাঁচশত একত্রিশ) জন শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

HSC ফলাফল www.bou.ac.bd এবং ১ম ও ২য় বর্ষের ফলাফল exam.bou.ac.bd ঠিকানায় পাওয়া যাবে।

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি এইচএসসি রেজাল্ট 2024

উন্মুক্ত বিশ্ববিদ্যালয় বাউবি এইচএসসি রেজাল্ট 2023

বাউবি এইচএসসি ফলাফল ২০২০ প্রকাশ করেছে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ২০ নভেম্বর ২০২২। গত ১৫ই জানুয়ারী ২০১৯ থেকে এস এস সি পরীক্ষা অনুষ্ঠিত হবে। পরীক্ষা শেষ হয় গত ২৩শে মার্চ ২০১৯। প্রথম দিম সকালে বাংলা ২ম পত্রের এবং বিকালে বাংলা ২য় পত্রের পরীক্ষা হয়। প্রতিদিন সকালে ৯টা থেকে ১২ টা পর্যন্ত চলে এবং বিকালে ২টা থেকে শুরু হয়ে শেষ হয় বেলা ৫টায়।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচএসসি ফলাফল 2023 দেখুন

এইচ এস সি ১ম এবং ২য় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে
এইচ এস সি ১ম এবং ২য় বর্ষের রেজাল্ট প্রকাশ হয়েছে

বাউবি অধীনে 2023 সালের এইচএসসি প্রোগ্রামের ১ম ও ২য় বর্ষের চূড়ান্ত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। পাশের হার শতকরা ৫৪ দশমিক ৯৩ ভাগ।

কৃতকার্য শিক্ষার্থীদের মধ্যে ৫২৯ জন ‘এ‘ ৩ হাজার ৩৬৮ জন ‘এ(-)’ ৯ হাজার ৮২৯ জন ‘বি’, ২২ হাজার ১৩৪ জন ‘সি’ এবং ৫ হাজর ৯৭৪ জন ‘ডি’ গ্রেডে উত্তীর্ণ হয়েছে। উত্তীর্ণ শিক্ষার্থীদের মধ্যে ২৪ হাজার ৮০৬ জন ছাত্র অর্থাৎ শতকরা ৫৩ দশমিক ৩৫ ভাগ এবং ১৭ হাজার ২৮ জন ছাত্রী অর্থাৎ শতকরা ৫৭ দশমিক ৪১ ভাগ। একই সঙ্গে ৬৭ হাজার ৩৭৪ জন প্রথম বর্ষের শিক্ষার্থীর পরীক্ষার ফলও প্রকাশ করা হয়েছে।

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় ফলাফল 2023
২০১৯ সালে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি (BOU) থেকে সর্বচ্চ সংখ্যক পরীক্ষার্থী এইচএসসি প্রোগ্রামের ১ম এবং ২য় বর্ষ পরীক্ষায় অংশ গ্রহণ করে। বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ২০১৮ সালের এইচএসসি পরীক্ষার রেজাল্ট ১৫ সেপ্টেম্বর প্রকাশিত হয়েছে বাউবি অফিসিয়াল ওয়েবসাইট www.bou.edu.bd

বাউবি এইচএসসি রেজাল্ট 2023 ডাউনলোড

বাউবি এইচএসসি রেজাল্ট ২০১৯ ডাউনলোড

মোবাইলে SMS এর মাধ্যমে ফলাফল দেখার নিয়ম
উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের এসএসসি, এইসএসসি, বিবিএ, বিএসএস/বিএ, বি-এড পরীক্ষার ফলাফল পেতে মোবাইল এর মেসেজ অপশনে গিয়ে লিখুনঃ

BOU <Space> শিক্ষার্থীর আইডি এবং পাঠিয়ে দিন 2777 এই নাম্বারে। ( শুধু মাত্র বাংলালিংক অপারেটর বাদ দিয়ে অন্য যে কোন সিম থেকে। বাংলালিংক অপারেটর এর সিম থেকে পাঠাতে হবে ২৭০০ এই নম্বরে)

উদাহরণঃ
BOU 08744644 <Space> Send To 2777 Number (বাংলালিংক ছাড়া যে কোন অপারেটর এর নাম্বার থেকে)
BOU 657757558 <Space> Send To 2700 Number( শুধু মাত্র বাংলালিংক অপারেটর এর নাম্বার থেকে)
মোবাইলে রেজাল্ট পেতে মেসেজ অবশ্যই ইংরেজিতে লিখতে হবে এবং শিক্ষার্থীর আইডি মাঝে কোন Space বা – (চিহ্ন) দেয়া যাবে না।

 অনলাইনের মাধ্যমে  BOU HSC রেজাল্ট দেখার নিয়ম
আপনার বাউবি এইচএসসি পরীক্ষার ফলাফল ২০১৮ দেখতে বাংলাদেশ ওপেন ইউনিভার্সিটি ওয়েবসাইট https://www.bou.ac.bd/result.php/ তে যান। তারপর ফলাফল পৃষ্ঠায় অনুসন্ধান Box Drop Down তালিকা থেকে পরীক্ষার নাম হিসাবে HSC নির্বাচন করুন। এবং অনুসন্ধান বাক্সে আপনার ID নম্বর রাখুন এবং Show Result বোতামটি ক্লিক করুন। এভাবে আপনি আপনার  HSC Result দেখতে পাবেন।

 উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি পরীক্ষা ২০২৩ এর প্রকাশিত ফলাফলের নোটিশ দেখুন

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয় এইচ এস সি রেজাল্ট ২০১৯ প্রকাশ হয়েছে

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের HSC পরীক্ষার ফলাফল পরিসংখ্যান Download PDF

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের HSC পরীক্ষার ফলাফল পরিসংখ্যান Download PDFবাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের HSC পরীক্ষার ফলাফল পরিসংখ্যান Download PDF

BOU HSC Result: How to get Bangladesh Open University HSC Result বাউবির যে কোন পরীক্ষার ফলাফল এই ওয়েবসাইট www.bou.ac.bd পাওয়া যাবে এবং সেমিস্টার অনুযায়ী পূর্ণ রেজাল্টশিট পাবেন www.exam.bou.edu.bd এছাড়া  আমাদের Daily Result BD সাইটেও সকল পরীক্ষার ফলাফল পাবেন।

প্রিমিয়াম সাজেশন Premium Suggestion
শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group