NTRCAরেজাল্ট

১৭ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের ফলাফল 2023

১৭ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের রেজাল্ট ২০২০ নিয়ে আজকে আলোচনা করা হবে। ১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষার রেজাল্ট ২০২১ সংক্রান্ত তথ্য। 17th NTRCA College Level Result 2022 For MCQ Preliminary.

17th NTRCA Final Result 2023

১৭তম শিক্ষক নিবন্ধনের ফল প্রকাশ । NTRCA পরীক্ষার ফল সম্পর্কে এই লিংক http://ntrca.teletalk.com.bd/result/ থেকে বিস্তারিত জানা যাবে। তাছাড়া কৃতকার্য প্রার্থীদের টেলিটক থেকে এসএমএসের মাধ্যমেও ফল জানিয়ে দেওয়া হবে।

এতে স্কুল-২ পর্যায়ে ১৫ হাজার ৩৭৯ জন, স্কুল পর্যায়ে ৬২ হাজার ৮৬৪ জন ও কলেজ পর্যায়ে ৭৩ হাজার ১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। দুই ক্যাটাগরিতে মোট উত্তীর্ণ হয়েছেন ১ লাখ ৫১হাজার ৪৩৬ জন। পরীক্ষায় অংশগ্রহণকারীদের মধ্যে সার্বিক পাসের হার ২৪.৮৯ শতাংশ।

বুধবার (২২ ফেব্রুয়ারি) সন্ধ্যায় শিক্ষক নিবন্ধন পরীক্ষার প্রিলিমিনারি টেস্টের ফল প্রকাশ করে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

সতেরো তম শিক্ষক নিবন্ধন স্কুল ও কলেজ এর প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ হবে সেপ্টেম্বর মাসের ৩০ তারিখ এর মধ্যে, এই ফলাফল প্রকাশ হওয়া মাত্র এই Daily Result BD সাইটে প্রকাশ করা হবে। উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১৫ ও ১৬ নভেম্বর মাসে দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে চূড়ান্ত ধাপে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

১৭ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের রেজাল্ট 2023

১৭ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের রেজাল্ট 2023

১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফলাফল
১৬তম শিক্ষক নিবন্ধনের প্রিলির ফলাফল

১৬ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের রেজাল্ট ২০১৯

সেপ্টেম্বর মাসে এনটিআরসির ওয়েবসাইটে ফলাফল প্রকাশ করা হয়। ফল বিশ্লেষণে দেখা গেছে, পরীক্ষায় অংশ নেওয়া — শতাংশ শিক্ষার্থীই অকৃতকার্য হয়েছেন।

১৬তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের চূড়ান্ত ফলাফল দেখবেন যেভাবে?

এ বিষয়ে উল্লিখিত লিংকে (http://ntrca.teletalk.com.bd/result/index.php) প্রবেশ করে রোল নম্বর টাইপ করে পরীক্ষার ফলাফল জানা যাবে ।

শিক্ষক নিবন্ধন রেজাল্ট ২০২০
১৬তম নিবন্ধন পরীক্ষার ফলাফল প্রভাষক পর্যায়
১৬তম শিক্ষক নিবন্ধন প্রিলিমিনারি পরীক্ষার ফলাফল
১৬ তম শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফলাফর PDF Download Link
১৬ তম নিবন্ধন পরীক্ষার ফলাফল কলেজ পর্যায়
নিবন্ধন পরীক্ষার রেজাল্ট ২০২১ স্কুল -২

Read More-১৬ তম শিক্ষক নিবন্ধন কলেজ পর্যায়ের প্রশ্ন ও সমাধান

২০১৯ সালের মে মাসে ষোড়শ শিক্ষক নিবন্ধন পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। চলতি বছরের ৩০ আগষ্ট মাসে শিক্ষক নিবন্ধনের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। পরীক্ষায় অংশ নেওয়া প্রায় ১১ লাখ প্রার্থীর মধ্যে – লাখ — হাজার জন উত্তীর্ণ হয়েছেন। এদের মধ্যে স্কুল পর্যায়ে — হাজার — জন, স্কুল পর্যায়-২ এর — হাজার — জন এবং কলেজ পর্যায়ের — হাজার — জন প্রার্থী রয়েছেন। পাসের হার –দশমিক — শতাংশ।

NTRCA শিক্ষক নিবন্ধন পরীক্ষার ফল নির্ধারিত ওয়েব সাইট ntrca.teletalk.com.bd এর মাধ্যমে জানা যাবে। এ ছাড়া উত্তীর্ণ প্রার্থীদের মোবাইলে বার্তা পাঠিয়ে ফল জানানো হয়েছে।

এদিকে NTRCA 16th প্রিলিমিনারি পরীক্ষায় উত্তীর্ণ প্রার্থীদের আগামী ১৫ ও ১৬ নভেম্বর মাসে দ্বিতীয় ধাপে লিখিত পরীক্ষায় অংশ নিতে হবে। লিখিত পরীক্ষায় উত্তীর্ণ হলে চূড়ান্ত ধাপে মৌখিক পরীক্ষায় অংশ নিতে হবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group