রেজাল্টশিক্ষা খবর

২০২২ সালের এইচএসসি ও সমমান ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল

এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২৩ নিয়ে আজকে বিস্তারিত ভাবে আলোচনা করা হবে। ২০২ সালের এইচএসসি ও সমমান ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ১৬ আগস্ট প্রকাশিত হবে।

এইচএসসি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২০;  এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের আবেদন করেছিলেন তাদের ফলাফল ১০ মার্চ প্রকাশ হবে। গত ১৭ জুলাই তারিখে ২০২২ সালের এইচএসসি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়। ফলাফল প্রকাশের পর ১৮ থেকে ২৪ জুলাই পর্যন্ত ১০টি শিক্ষা বোর্ডে যাদের ফলাফল আশানুরূপ না হওয়াতে মনে ফলাফল নিয়ে অনিশ্চয়তা ছিল তাদের অনিশ্চয়তা দূর করতে প্রতি বছরের মত এবারো খাতা পুনঃমূল্যায়ন এর সুযোগ দিয়েছিল যা “ফলাফল পুনঃমূল্যায়ন”, “পরীক্ষার খাতা চ্যালেঞ্জ”, “Rescrutiny” ইত্যাদি নামে পরিচিত।

এই প্রক্রিয়াতে নম্বর গণনা, উত্তরপত্রের ভিতরের নম্বর কভার পেজে তুলতে ভুল হয়েছে কি-না, কোনো প্রশ্নে নম্বর বাদ পড়েছে কিনা- তা পুনঃনিরীক্ষণে দেখা হয়। সাধারণত মূল ফলাফল প্রকাশের এক মাসের মধ্যে ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল প্রকাশ করা হয়। ১০ মার্চ সকল শিক্ষা বোর্ড এই ফলাফল প্রকাশ করবে।

শুক্রবার এইচএসসি ও সমমান পরীক্ষার খাতা পুনঃনিরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে।

ফলাফল জানার নিয়মঃ

ফলাফল জানার নিয়মঃ


HSC Result পুনঃনিরীক্ষণের ফল সাধারণত আবেদনকারীর আবেদন করার সময় প্রদান করা ব্যাক্তিগত মোবাইল নম্বরে কেন্দ্রীয় ভাবে এসএসএস এর মাধ্যমে জানিয়ে দেওয়া হয়। এছাড়া অনলাইনে সকল শিক্ষা বোর্ডের নিজ নিজ ওয়েবসাইটে আলাদাভাবে পিডিএফ আকারে শুধুমাত্র যাদের ফলাফল পরিবর্তন হবে তার তালিকা প্রকাশ করে থাকে। সকল বোর্ড এর ফলাফল সংগ্রহ করে এই পোস্টে PDF Result File আপলোড করা হবে। সহজেই সকল বোর্ডের এইচ এস সি বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২০ এখান থেকেই জানতে পারবেন।

এইচএসসি পরীক্ষার ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২১

HSC Exam Rescrutiny Result 2021 দেখার লিংকঃ

চট্টগ্রাম বোর্ড এর এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফল 2021

সিলেট বোর্ড এর এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২২

বরিশাল বোর্ড এর এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফল ২০২২

যশোর বোর্ড এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২২

দিনাজপুর বোর্ড এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২২

ঢাকা বোর্ড এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফল ২০২২

কুমিল্লা বোর্ড এর এইচএসসি ফলাফল পুনঃনিরীক্ষণের ফল ২০২২

মাদ্রাসা বোর্ড এর আলিম ফলাফল পুনঃনিরীক্ষণের রেজাল্ট ২০২২

রাজশাহী বোর্ড এর HSC পুনঃনিরীক্ষণের ফলাফল ২০২২

টেকনিক্যাল HSC বোর্ড চ্যালেঞ্জ রেজাল্ট ২০২২

DIBS ফলাফল পুনঃ নিরীক্ষণের ফল ২০২২

DCOM ফলাফল পুনঃনিরীক্ষণের ফল ২০২২

HSCBM ফলাফল পুনঃনিরীক্ষণের Result ২০২২

উপরের লিঙ্কগুলো থেকে আপনার কাঙ্খিত বোর্ড এর ফলাফল ডাউনলোড করে দেখা যাবে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group