রেজাল্টশিক্ষক নিয়োগ তথ্য

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট 2024 Primary School Teacher Result

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল 2024 Primary School Teacher Result Www DPE gov bd Result। অবশেষে সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক নিয়োগ পরীক্ষায় অংশ নেয়া রেকর্ডসংখ্যক ২৪ লাখ চাকরি প্রার্থীর অপেক্ষার অবসান হচ্ছে। ফল প্রকাশ করা হচ্ছে আলোচিত এ সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার ফল। চার ধাপে পরীক্ষা নেয়া হলেও এক সঙ্গেই প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২৩ প্রকাশ করা হবে।

প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের প্রথম ধাপের মৌখিক পরীক্ষার চূড়ান্ত ফল/প্রথম ধাপের চূড়ান্ত রেজাল্ট প্রকাশিত ২৭ ফেব্রুয়ারী ২০২৪

প্রথম ধাপে বরিশাল, সিলেট ও রংপুর বিভাগের ১৮ জেলার প্রার্থীদের মৌখিক পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ইতোমধ্যে ফল তৈরির কাজ শেষ হয়েছে। ফল প্রকাশের সকল প্রস্তুতিও সম্পন্ন করা হয়েছে। আগামীকাল মঙ্গলবার সন্ধ্যায় দ্বিতীয় ধাপের ফল প্রকাশ করা হবে।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার তৃতীয় ও শেষ ধাপের ফল প্রকাশ হতে পারে। প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে ফল পাওয়া যাবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় সূত্রে এ তথ্য জানা গেছে। সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগের চূড়ান্ত ফল আজ বুধবার দুপুরে প্রকাশ করা হয়েছে। উত্তীর্ণ ৩৭৫৭৪ ,প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে দুপুর পৌনে ৩টায় এই ফল প্রকাশ করা হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, নির্বাচিত প্রার্থীরা মোবাইল নাম্বারে ফলাফলের এসএমএস পাবেন। এ ছাড়াও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে (www.mopme.gov.bd) এবং প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে (www.dpe.gov.bd) ফলাফল প্রকাশ করা হয়েছে।

প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক ড. এএফএম মঞ্জুর কাদির বলেছেন, সহকারী শিক্ষক নিয়োগের লিখিত পরীক্ষার ফল প্রকাশের কাজ শেষপর্যায়ে।  চারটি ধাপে নিয়োগ পরীক্ষা হলেও ৬১ জেলার ফল একত্রে প্রকাশ করা হবে।। চার ধাপে নিয়োগ পরীক্ষা হয়েছে, ফল চার ধাপে হবে কিনা? এমন প্রশ্নে মহাপরিচালক বলেন, না, চার ধাপে ফল প্রকাশ করা হবে না। একবারেই আমরা ফল প্রকাশের সিদ্ধান্ত নিয়েছি। গত বছরের ৩০ জুলাই নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। গত বছরের ১ থেকে ৩০ আগস্ট পর্যন্ত অনলাইনে আবেদন কার্যক্রম শেষ হয়। ১২ হাজার আসনের বিপরীতে সারাদেশ থেকে ২৪ লাখ ৫ প্রার্থী আবেদন করেন। সে হিসেবে প্রতি আসনে প্রায় ২০০ প্রার্থী লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করেন।

সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক নিয়োগের দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হবে। ফল প্রস্তুতের কাজ চলছে। একথা জানান প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক আলমগীর মুহম্মদ মনসুরুল আলম। তিনি বলেন, দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষার ফল প্রস্তুতের কাজ করছে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয় (বুয়েট)। ফল তৈরি হয়ে গেলে বুয়েট কর্তৃপক্ষই সেটি আপলোড করে। আমরা ফলাফল অধিদপ্তরে নিয়ে আসি না। দ্রুত সময়ের মধ্যে ফল প্রকাশের চেষ্টা করা হচ্ছে।

প্রসঙ্গত, সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ৪৫ হাজার সহকারী শিক্ষক নিয়োগ দেওয়া হবে। এতে ১৩ লাখের বেশি প্রার্থী আবেদন করেছেন। গত ২০ মে ২৯ জেলায় দ্বিতীয় ধাপের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় সাড়ে ৬ লাখ প্রার্থী অংশগ্রহণ করেন। প্রাথমিক সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার রেজাল্ট পাওয়া যাবে প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার অফিশিয়াল ওয়েবসাইট http://www.dpe.gov.bd/ তে।

Primary Exam Result 2022 PDF download প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক নিয়োগ ফলাফল

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল 2024 Primary School Teacher Result প্রকাশিত হয়েছে

Dpe result pdf download link:  DPE- Primary final result 2018.pdf

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষার ফলাফল ২০১৯

অন্তত ৭ দফা পরীক্ষার তারিখ পিছিয়ে শেষ পর্যন্ত প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা নিতে সমর্থ হয় প্রাথমিক শিক্ষা অধিদফতর। প্রার্থী সংখ্যা বেশি হওয়ায় লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে মোট ৪ ধাপে। গত ২৪ মে প্রথম ধাপে ২৫ জেলায় অনুষ্ঠিত পরীক্ষা মোটামুুটি শান্তিপূর্ণ য়। ৩১ মে অনুষ্ঠিত হয় দ্বিতীয় ধাপের পরীক্ষা।

দ্বিতীয় ধাপেও বিভিন্ন জেলায় প্রশ্ন ফাঁস, অব্যবস্থাপনার অভিযোগ ওঠে। এ অবস্থায় তৃতীয় ধাপের পরীক্ষার আগেই শিক্ষক নিয়োগ পরীক্ষায় কঠোর মনিটরিংয়ের নির্দেশ দেয় প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়। ২১ জুন অনুষ্ঠিত হয় তৃতীয় ধাপের পরীক্ষা। এরপর ২৮ জুন শেষ হয় চতুর্থ ও শেষ ধাপের লিখিত পরীক্ষা। শেষ ধাপে দেশের ২৪ জেলায় পরীক্ষা অনুষ্ঠিত হয়।

প্রথম ধাপ নিয়োগ পরীক্ষার রেজাল্ট ২০২০ Check Link – www.dpe.gov.bd/site/notices
দ্বিতীয় ধাপের পরীক্ষা ফলাফল ২০২০ Result Link –https://mopme.gov.bd/site/notice

এখানে  প্রাইমারি শিক্ষক নিয়োগের পরীক্ষার রেজাল্ট পিডিএফ ডাউনলোড করুন

DPE MCQ Result PDF Download Link

প্রাইমারি শিক্ষক নিয়োগ তৃতীয় ধাপের ফলাফল ২০২৩ PDF Download Link

সহকারী শিক্ষক নিয়োগ পরীক্ষার  চতুর্থ ও শেষ ধাপের লিখিত পরীক্ষা ফলাফল ২০২৩ পিডিএফ ডাউনলোড

Primary Assistant School Teacher 1st Phase Result
Primary Assistant School 2nd Phase Result Download
Primary School Teacher 3rd Phase Result 2024
DPE Primary Assistant School 4th Phase Result 2024 Link PDF Download File

DPE Government Primary School Assistant Teacher 1st, 2nd, 3rd & 4th Phase Job Exam Result 2018-2019 এদিকে মন্ত্রনণালয় সূত্রে জানা গেছে, ২০০৯ সাল থেকে ২০১৮ পর্যন্ত সরকারী প্রাথমিক বিদ্যালয়ে ৩ পার্বত্য জেলা ব্যতীত এক লাখ ৭৯ হাজার ৭১৭ শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। আর বিদ্যালয় বিহীন এলাকায় দেড় হাজার বিদ্যালয় স্থাপন প্রকল্পের আওতায় এক হাজার ৪৯৫টি নতুন সরকারী প্রাথমিক বিদ্যালয় নির্মাণ করা হয়েছে।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group