ইসলামি বিশ্ববিদ্যালয়রেজাল্ট

ফাজিল পরীক্ষার ফলাফল 2024 Fazil Exam Result ইসলামী বিশ্ববিদ্যালয়

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল 2024। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ২০১৭ সালের ফাযিল (স্নাতক) ফাজিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) পরীক্ষা ২০১৯ এর ফলাফল ও ফাজিল স্নাতক ৩য় বর্ষ পরীক্ষা ২০১৯ এর ফলাফল প্রকাশ করা হয়েছে। Islamic Arabic University Fazil Exam Result 2023.

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২২ এর ফলাফল প্রকাশ উপাচার্য মহোদয়ের অনুমোদনক্রমে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় পরিচালিত ফাজিল (স্নাতক) পাস ১ম, ২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২০ এর ফলাফল প্রকাশ করা হলো।ফাজিল স্নাতক (পাস) ১ম,২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২০ এর ‘WITHHELD’ তথা স্থগিত করা ফলাফল প্রকাশ। (ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় http://result.iau.edu.bd/ ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাচ্ছে)

ইসলামী আরবি বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এর পাশাপাশি ফাযিল পরীক্ষার রেজাল্ট সুবিধার্থে Daily Result BD’র এই পোস্ট থেকেও দেখা যাবে।ফলাফল রিভিউ করতে হলে পরীক্ষার্থীদেরকে ফলাফল প্রকাশের ৩০ দিনের মধ্যে পরীক্ষা নিয়ন্ত্রক বরাবর লিখিত আবেদন করতে হবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ২০১৫ সালের ফাযিল (ডিগ্রী) ১ম, ২য় ও ৩য় বর্ষের ফল প্রকাশিত হয়েছে। ১৭ জুন ২০১৯ তারিখ বেলা ১২:৩০ বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের কার্যলয়ে উপাচার্য আনুষ্ঠানিক ভাবে এ ফল প্রকাশ করেন। ইসলামী বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট এর পাশাপাশি উক্ত ফলাফল আপনাদের সুবিধার্থে Daily Result BD এর এই পোস্ট থেকেও দেখা যাবে।

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল 2024 Islamic Arabic University Fazil Exam Result 

ইসলামী বিশ্ববিদ্যালয়ের ফাজিল পরীক্ষার ফলাফল ২০২২ Islamic Arabic University Fazil Exam Result 

ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের অধীনে ফাযিল পাস ১ম বর্ষের ফলাফল

Islamic Arabic University Result Check Link http://result.iau.edu.bd/

কামিল মাস্টার্স/ফাযিল অনার্স/ফাযিল পাস ২০১৭, ১ম বর্ষের Retake/Improvement এর ফলাফল
http://result.iau.edu.bd/result_improvement

ফাজিল স্নাতক (পাস) ১ম,২য় ও ৩য় বর্ষ পরীক্ষা-২০২০ এর 'WITHHELD' তথা স্থগিত করা ফলাফল প্রকাশ। (ইসলামী আরবী বিশ্ববিদ্যালয় http://result.iau.edu.bd/ ওয়েবসাইটে রেজাল্ট দেখা যাচ্ছে)

কামিল স্নাতকোত্তর ২য় পর্ব (অনিয়মিত) পরীক্ষা ২০১৮ এর ফলাফলVIEW Result

ফাজিল স্নাতক ৩য় বর্ষ পরীক্ষা ২০১৮ এর ফলাফলVIEW Result
ফাজিল স্নাতক ২য় বর্ষ (অনিয়মিত) পরীক্ষা ২০২০ এর ফলাফলVIEW Result

Islamic University Fazil Pass Retake/Improvement Result ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাযিল স্নাতক ১ম বর্ষ (অনিয়মিত), ২য় বর্ষ ও ৩য় বর্ষের পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে। রবিবার বেলা ১২টায় বিশ্ববিদ্যালয়ের ভিসির সম্মেলন-কক্ষে ভিসি আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল ঘোষণা করেন। এবারের ফাযিল প্রথম বর্ষের মোট পাশের হার ৮০.৯০ শতাংশ, দ্বিতীয় বর্ষের ৮৮.৩০ শতাংশ এবং তৃতীয় বর্ষের ৯৩.২১ শতাংশ। পরীক্ষা নিয়ন্ত্রক অফিস সূত্রে জানা যায়, এবারের ফাজিল (স্নাতক) ১ম বর্ষ (অনিয়মিত) পরীক্ষায় ২৮৪৭ জন পরীক্ষার্থীর মধ্যে ২৬০৭ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ২১০৯ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়।

ফাযিল (স্নাতক) ২য় বর্ষের পরীক্ষায় ৫০,৯০৩ জন পরীক্ষার্থীর মধ্যে ৪৯,৮৫২ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৪৪,০১৭ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। ফাযিল (স্নাতক) ৩য় বর্ষের পরীক্ষায় ৩৮,৩০৪ জন পরীক্ষার্থীর মধ্যে ৩৭,৭৫৬ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করে এবং ৩৫,১৯৩ জন পরীক্ষার্থী উত্তীর্ণ হয়। বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে বিস্তারিত ফলাফল জানা যাবে। উল্লেখ্য, গত ৮ আগস্ট দেশের মোট ২৯২ টি পরীক্ষা কেন্দ্রে পরীক্ষাসমূহ শুরু হয়ে চলে ৭ নভেম্বর পর্যন্ত।

Islamic Arabic University Fazil Result 2022.

বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক (ভারপ্রাপ্ত) মোঃ আবুল কালাম আজাদের সঞ্চালনায় ফলাফল প্রদানের সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার প্রফেসর ড. সেলিম তোহা, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এসএম আব্দুল লতিফ, প্রক্টর প্রফেসর ড. মো: মাহবুবর রহমান, ছাত্র-উপদেষ্টা প্রফেসর ড. মো: রেজওয়ানুল ইসলাম, টিএসসিসি’র পরিচালক ড. মো: বাকী বিল্লাহ, পরিকল্পনা ও উন্নয়ন অফিসের পরিচালক (ভারপ্রাপ্ত) এইচএম আলী হাসান, পরীক্ষা নিয়ন্ত্রক অফিসের কর্মকতাবৃন্দ।

এছাড়া ফলাফল প্রকাশ অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, ইসলামী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি ইকবাল হুসাইন রুদ্র, সাধারণ সম্পাদক আসিফ খান, ইসলামী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির সভাপতি আব্দুল্লাহ আল ফারুক, সাধারণ সম্পাদক ইমরান শুভ্রসহ বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন জাতীয়, আঞ্চলিক ও অনলাইন পত্রিকার সাংবাদিকবৃন্দ। ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) অধীনে অনুষ্ঠিত ফাজিল তৃতীয় বর্ষ (অনিয়মিত) পরীক্ষা-২০১৮, চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৭ এবং চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৮ এর ফল প্রকাশ করা হয়েছে। মঙ্গলবার (২৮ জুন) দুপুর ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে আনুষ্ঠানিকভাবে এ ফল প্রকাশ করেন। পাসের হার যথাক্রমে শতকরা ১০০, ৯৮ দশমিক ৩১ এবং ৯৮ দশমিক ৪৯ ভাগ। এই ফলাফল বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট (www.iu.ac.bd) থেকে জানা যাবে। জানা যায়, ফাজিল তৃতীয় বর্ষ (অনিয়মিত) পরীক্ষা-২০১৮-তে অংশ নেয়া ৩৩ জনের মধ্যে ৩৩ জন, চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৭-তে অংশ নেয়া ৬৪৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৬৩৮ জন এবং চতুর্থ বর্ষ পরীক্ষা-২০১৮তে অংশ নেয়া ৭২৯ জনের মধ্যে ৭১৮ জন উত্তীর্ণ হয়েছেন।

শিক্ষার সব খবর সবার আগে জানতে DailyResultBD.com ইউটিউব চ্যানেল সাবস্ক্রাইব করুন YouTube Channel জাতীয় বিশ্ববিদ্যালয়ের সকল নোটিশ দেখুন এখানে একসাথে National University Notice Board অনার্স /মার্স্টাস/ ডিগ্রি পরীক্ষার প্রিমিয়াম সাজেশন পেতে ফেসবুক পেজে মেসেজ দিন। https://www.facebook.com/PremiumSuggestion আমাদের ফেসবুক গ্রুপে জয়েন করুন Facebook Group